কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১৬ জনের মৃত্য

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১৬ জনের মৃত্য

Other

কুষ্টিয়ার কুমারখালীতে করোনা পজিটিভ আরও ২ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৬ জনে।  

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল ইসলাম বলেন, মৃতদের মধ্যে ১২জন করোনা পজিটিভ। এছাড়াও ৪ জন করোনার উপসর্গ নিয়ে কোভিড ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

তিনি বলেন, হাসপাতালে এখন করোনা পজিটিভ ২০৭ জন আর উপর্সগ নিয়ে ৫৫ জন মোট ২৬২ জন চিকিৎসা নিচ্ছেন। এ সময়ে আরোগ্য লাভ করেছেন ২২১ জন।

জেলা প্রশাসনের হিসেবে, ৮২ টি নমুনা পরীক্ষায় আরও ২১ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫.৬১ শতাংশ।

ঈদের ছুটির কারণে করোনার নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ রয়েছে। আগামী শনিবার থেকে আবার শুরু হবে বলে জানিয়েছেন ডা. আবদুল মোমেন।  

তিনি বলেন, উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীদের নমুনা পরীক্ষা করানো হচ্ছে। নমুনা পরীক্ষা শুরু না হওয়া পর্যন্ত কারো করোনার উপসর্গ দেখা দিলে নিজ দায়িত্বে বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।  

এদিকে, ঈদ ঘিরে মানুষে মানুষে সম্পৃক্ততা বেড়েছে। এখনো ঢাকা থেকে বাড়ীতে আসছেন মানুষ। অনেকেই ফিরে যাচ্ছেন। ঈদে কোরবানী, ঘোরাঘুরি, চামড়া কেনা-বেচা সব জায়গাতেই মানুষের উপস্থিতি বেড়েছে। এসব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। এ কারণে আবার করোনা সংক্রমণের গতি উর্ধ্বে উঠতে পারবে বলে চিকিৎসকরা সতর্ক করেছেন।  

আরও পড়ুন:


খুলনায় করোনায় মৃত্যু ফের দুই অঙ্কের কোটায়

হজে প্রথমবারের মতো নিরাপত্তার দায়িত্বে সৌদি নারী সেনা

ফরজ গোসল অবহেলার শাস্তি

৫০ হাজার টাকা বেতনে লোক নেবে আকিজ বিড়ি ফ্যাক্টরি


news24bd.tv / কামরুল