আগের চেয়েও কঠোর হবে কাল থেকে শুরু হওয়া লকডাউন!

আগের চেয়েও কঠোর হবে কাল থেকে শুরু হওয়া লকডাউন!

অনলাইন ডেস্ক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেছেন, বিধিনিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। শুক্রবার বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।

জানা গেছে, ঈদ পরবর্তী লকডাউন আগের চেয়েও কঠোর হবে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন ২৩ জুলাই ভোর ৬টা থেকে ফের শুরু হচ্ছে।

চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, সরকার ঈদের আগে বিধিনিষেধ শিথিল করায় সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন সব শ্রেণি-পেশার মানুষ। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন।

 

যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। ঈদের পরদিনের মধ্যে ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

কঠোর বিধিনিষেধ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এ সময়ে সরকারি-বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়, খাদ্যদ্রব্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

আরও পড়ুন:


খুলনায় করোনায় মৃত্যু ফের দুই অঙ্কের কোটায়

হজে প্রথমবারের মতো নিরাপত্তার দায়িত্বে সৌদি নারী সেনা

ফরজ গোসল অবহেলার শাস্তি

৫০ হাজার টাকা বেতনে লোক নেবে আকিজ বিড়ি ফ্যাক্টরি


news24bd.tv / কামরুল