করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন নীলফামারীর নারী ভাষাসৈনিক সমেলা রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৮৭) বছর।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. অমল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

নীলফামারী শহরের শাহীপাড়া কলেজ সড়কের স্থায়ী বাসিন্দা ভাষাসৈনিক ও সঙ্গীতশিল্পী প্রয়াত ওয়ালিউর রহমানের সহধর্মিণী ছিলেন ভাষা সৈনিক সমেলা রহমান ও নাট্য অভিনেত্রী সাহানা সুমীর মা। সমেলা রহমান চার মেয়ে, তিনি ছেলে ও নাতি-নাতনি এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, এ বছরের ১৭ ফেব্রুয়ারি করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ ও ১৭ এপ্রিল দ্বিতীয় ডোজ গ্রহণ করেছিলেন সমেলা রহমান। গত ৭ জুলাই র‌্যাপিড এন্টিজেন টেস্টে তার করোনা শনাক্ত হয়।

সেই সাথে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন এই ভাষাসৈনিক।

অবস্থার অবনতি হলে ৯ জুলাই তাকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়।

সমেলা রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ।


আরও পড়ুন:


পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া

আগের চেয়েও কঠোর হবে কাল থেকে শুরু হওয়া লকডাউন!

দৌলতদিয়া ফেরি ঘাটে কর্মমুখি-ঘরমুখি উভয় দিকে যাত্রীদের চাপ

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১৬ জনের মৃত্য


১৯৫২ সালের ভাষা আন্দোলনে জোরালো অংশীদার ছিলেন নীলফামারীর ২৭ জন নারী-পুরুষ। যাদের নাম নীলফামারীর সরকারি কলেজের শহীদ মিনারে খোদাই করা রয়েছে। এই তালিকায় ২৭ জনের মধ্যে রয়েছেন ১১ জন নারী। এদের মধ্যে সমেলা রহমান একজন এবং শুধু তিনিই বেঁচে ছিলেন। মহামারি করোনায় আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে চলে গেলেন তিনিও।

news24bd.tv/এমিজান্নাত