নাঈম-সৌম্যর রেকর্ড জুটিতে টাইগারদের বড় জয়

নাঈম-সৌম্যর রেকর্ড জুটিতে টাইগারদের বড় জয়

অনলাইন ডেস্ক

স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। এর মধ্যদিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসের শততম টি-টোয়েন্টি ম্যাচে বড়  জয় পেল বাংলাদেশ। ঐতিহাসিক এই ম্যাচে ১৮ ওভার ৫ বলে মাত্র দু’টি উইকেট হারিয়ে ১৫৬ রান করে জয়ের ধারা অব্যাহত রাখলো টাইগাররা। উদ্বোধনী জুটির রেকর্ড পার্টনারশিপে টাইগাররা  এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

হারারেতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করতে পারেনি জিম্বাবুয়ে। ব্যাটিং বান্ধব উইকেটে বাংলাদেশি পেসারদের ধারাল বোলিং ভুগিয়েছে স্বাগতিক ব্যাটসম্যানদের। ১৯ ওভার ব্যাট করে সিকান্দার রাজার নেতৃত্বাধীন দল অলআউট হয় ১৫২ রানে।

ম্যাচে সর্বোচ্চ তিন উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

দু’টি করে উইকেট পান শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর সাকিব-মাহমুদুল্লাহ নেন একটি করে উইকেট। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন রেগিস চাকাভা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে দুই ওপেনার নাঈম শেখ ও সৌম্য সরকার এনে দেন ১০২ রান, যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম শতরানের উদ্বোধনী জুটি। ৪৫ বলে ৫১ রান করে সৌম্য (৪টি চার ও ২টি ছক্কা) বিদায় নেন। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে এসে সাজঘরে ফেরেন দলের জয়ের আগেই।

আরও পড়ুন:

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের


 

নাঈমকে নিয়ে ৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সাড়ে ৪ বছর পর টি-টোয়েন্টি খেলতে নামা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ৬টি চার হাঁকিয়ে নাঈম ৫১ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন দারুণভাবে ফিনিশারের ভূমিকা পালন করা সোহান।

সংক্ষিপ্ত স্কোর
টস : জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে : ১৫২/১০ (১৯ ওভার)
চাকাভা ৪৩, মায়ার্স ৩৫
মুস্তাফিজ ৩১/৩, শরিফুল ১৭/২, সাইফউদ্দিন ২৩/২

বাংলাদেশ : ১৫৩/২ (১৮.৫ ওভার)
নাঈম ৬৬*, সৌম্য ৫০, সোহান ১৬*, রিয়াদ ১৫

ফল : বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী