ফেসবুক আইডি ক্লোন করে ব্ল্যাকমেইল

ফেসবুক আইডি ক্লোন করে ব্ল্যাকমেইল

অনলাইন ডেস্ক

পরিচিত এবং ঘনিষ্ঠদের নাম-ছবি ব্যবহার করে তাদের ফেসবুক অ্যাকাউন্টের হুবহু প্রতিরূপ বানিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা এলাকার বাসিন্দা মো. শাহেদ ওরফে ফারুক ওরফে তাসিন (১৯)। । পড়াশুনায় এসএসসি’র গণ্ডি পেরোলেও আইডি ক্লোন এবং ব্ল্যাকমেইলিং এ অভিজ্ঞ কম নয়!

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে রাঙ্গুনিয়া থানা পুলিশের একটি সোচ্চার দল অভিযান পরিচালনা করে নিজ বাড়ি থেকে শাহেদকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তার মুঠোফোন পরীক্ষা করে তার পরিচিত অনেকে বিশেষ করে নারীর ‘ক্লোনড’ ফেসবুক আইডি লগইন করা অবস্থায় পাওয়া যায়।

এদের মধ্যে কয়েকজন তার সহপাঠীও রয়েছে।


আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের


বেশ কয়েকজন নারীর ক্লোন করা আইডি হতে শাহেদ নিয়মিত নোংরা, অশালীন, অরুচিকর ছবি পোস্ট করে তাদের সম্মানহানি ঘটিয়ে থাকেন। আবার এসব আইডি হতে অন্য অনেক নারীর সাথে অত্যন্ত অশ্লীল ভাষায় গালিগালাজ করে চ্যাট করা হয়। মেলে ব্ল্যাকমেইলিং এর প্রমাণও।

এছাড়াও গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহেদ পুলিশ কর্মকর্তাদের নিকট তার বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নেয়ার পাশাপাশি আরো বিপুল পরিমাণ ক্লোন আইডি তৈরি করে প্রতারণা করার পর সেগুলো স্থায়ীভাবে মুছে ফেলার (পার্মানেন্ট ডিলিট) কথা জানায়।

news24bd.tv/এমিজান্নাত