উহানের সেই  ল্যাবে বিশেষজ্ঞদের যেতে যে কারণে চীনের বাধা

উহানের সেই ল্যাবে বিশেষজ্ঞদের যেতে যে কারণে চীনের বাধা

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের উৎস অনুসন্ধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞদের উহানের ল্যাবে যেতে দেবে না চীন। বিশেষেজ্ঞদের ল্যাবগুলো ঘুরে দেখার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই আহ্বান নাকচ করেছে দেশটি। চীন বলছে, তাদের গবেষণাগারগুলো যে নিয়মনীতির মাধ্যমে পরিচালিত হয়, তার সঙ্গে এটা যায় না।

আজ বৃহস্পতিবার চীনের উপস্বাস্থ্যমন্ত্রী জেং ইশিন এক সংবাদ সম্মেলনে এই প্রস্তাব ‘কাণ্ডজ্ঞানহীন এবং বিজ্ঞানের প্রতি আগ্রাসী মনোভাবের বলে মন্তব্য করেন।

চীনে দ্বিতীয় দফায় বিশেষজ্ঞদের পাঠানোর পরিকল্পনা প্রকাশ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গ্যাব্রেয়াসুস। তার প্রস্তাবে করোনাভাইরাস প্রথম যে এলাকায় দেখা যায়, সে এলাকার ল্যাবরেটরি ও গবেষণা প্রতিষ্ঠানগুলো পরিদর্শনের কথা বলা হয়।


আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের


বেইজিংয়ের প্রতি স্বচ্ছ, তথ্য উন্মুক্ত ও সহযোগিতার আহ্বান জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। প্রথম দফায় অনুসন্ধানকারীদের কাছে রোগীদের প্রাথমিক তথ্য দেওয়া হয়নি, এবার যেন সেগুলো দেওয়া হয়, সেই আহ্বান জানান তিনি।

  

আজ বৃহস্পতিবার চীনের উপস্বাস্থ্যমন্ত্রী জেং ইশিন এক সংবাদ সম্মেলনে এই প্রস্তাবকে রাজনৈতিক উদ্দেশ্যমূলক আখ্যায়িত করে বলেন, চীন এই প্রস্তাব গ্রহণ করতে পারে না।

সূত্র: সিএনএন

news24bd.tv/এমিজান্নাত