লকডাউন: বাড়ি যাওয়াদের ঢাকায় না ফেরার আহ্বান

লকডাউন: বাড়ি যাওয়াদের ঢাকায় না ফেরার আহ্বান

Other

কাল সকাল থেকে টানা ১৪ দিন সর্বাত্নক লকডাউনে যাচ্ছে সারা দেশ। এ সময় পোশাক কারখানাসহ সব ধরনের শিল্পকারখানা এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ থাকবে। ঈদে যারা বাড়ি গেছেন তাদের লকডাউনের সময়ে তাদের ঢাকায় না ফেরার আহবান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

 

মহামারী করোনা মোকাবেলায় আবারো সর্বাত্নক লকডাউনে যাচ্ছে সরকার । মাঝে আট দিনের বিরতি দিয়ে আগামীকাল সকাল ৬ টা থেকে কঠোর এই লকডাউন শুরু হবে ।


আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের


লকডাউনে সকল ধরনের গনপরিবহন এমনকি অভ্যন্তরীন ফ্লাইটও বন্ধ থাকবে । অনান্য বার শিল্পকারখানা খোলা থাকলেও এবারের লকডাউনে শিল্পকারখানও বন্ধ থাকবে ।

রাজধানী ঢাকাকে সারা দেশ থেকে করা হবে বিছিন্ন ।

সর্বাত্মক লকডাউন নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন আগামীকাল থেকে  ১৪ দিন যে লকডাউন আসছে তা কঠোর থেকে কঠোরতর হবে। বাস্তবায়নের জন্য সব সচিবকে চিঠিও দেওয়া হয়েছে ।
লকডাউন বাস্তবায়নে জিরো টলারেন্সে মাঠে থাকবে  আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময়  অফিস বন্ধ থাকলেও সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে মাঠপর্যায়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

news24bd.tv/এমিজান্নাত