জোট থেকে কোন শরীক বেরিয়ে গেলেও ক্ষতিগ্রস্থ হবে না বিএনপি

Other

জোট থেকে কোন শরীক বেড়িয়ে গেলে সেটা বিএনপির ক্ষতি নয় বলে মনে করেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সমন্বয়ক, নজরুল ইসলাম খান। এদিকে আগামী নির্বাচন কিংবা রাজপথের আন্দোলনে সফল হতে, বিএনপি এবং জোটের শরীকদের আত্ম সমালোচনার মাধ্যমে এই জোটকে পুনরুদ্ধার এবং পুনর্গঠন করে, সক্রিয় করার আহ্বান জানিয়েছেন, জোটে থেকে যাওয়া নেতারা।  

১৪ জুলাই ঘোষণা দিয়ে, ২০ দলীয় জোট ছেড়েছে জমিয়তে উলামায়ে ইসলামের একাংশ। জোট ছাড়ার কারণ প্রসঙ্গে দলটির মহাসচিব মাওলানা  জাকারিয়া বলেন, জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, শরিকদের সঙ্গে পরামর্শ না করেই উপনির্বাচন এককভাবে বর্জন করা এবং  আলমদের গ্রেফতারের প্রতিবাদ না করায় জোট ছাড়ছেন তারা।

এ বিষয়ে ২০ দলীয় জোটের স্বমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, যে কোন দলের স্বাধীনতা আছে, জোটে থাকা বা না থাকার। তবে মুল্যায়ণ নিয়ে জমিয়তের অভিযোগ ভুল।

এদিকে জমিয়তে উলামার একাংশের বেড়িয়ে যাওয়া এবং শরীকদল গুলোর এ নিয়ে অবস্থান প্রসঙ্গে কথা বলেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান,  সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম। তিনি মনে করেন, সরকারের বিরুদ্ধে কোন আন্দোলন হোক বা আগামী নির্বাচনকে কেন্দ্র করে হোক, সম্মিলিত শক্তি বা সম্মিলিত প্রয়াসের কোন বিকল্প নেই।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

বিএনপি জানায়, করোনাকালে তারা আপাতত এককভাবে কর্মসূচি নিয়েই এগোবে। এ মুহূর্তে কৌশলগত কারণেই কোনো জোটের সঙ্গে বৈঠক করা হচ্ছে না। তবে, সময়ই বলে দেবে জোট আরও শক্তিশালী হবে না ভেঙ্গে দেয়া হবে।

news24bd.tv/আলী