টসের পরেও অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বাতিলের সিদ্ধান্ত

টসের পরেও অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বাতিলের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

ম্যাচ শুরু হওয়ার ঠিক আগমুহূর্তে এলো দুঃসংবাদ। মাত্র কয়েক মিনিট আগে করোনার হানায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ বাতিল করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে—টসের কয়েক মুহূর্ত পরই ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার বিষয়ে জানানো হয়। এরপর দুই দলই তাদের নিজেদের ড্রেসিং রুমে ফিরে যায়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্ট অনুযায়ী, দুদলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ সব সদস্যকে জৈব বলয়ের মধ্যেই নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্টে আরও দাবি করা হয় আক্রান্ত ব্যক্তি অস্ট্রেলিয়া দলের কোনো সদস্য নন। পরে, ক্যারিবিয়ান বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে, একজন নন-প্লেয়িং স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।
তবে এই ঘটনায় ম্যাচ অফিসিয়ালরাসহ সবাই জৈব বলয়ের মধ্যে থাকার পরেও এমন ঘটনা জৈব বলয়ের কার্যকারিতা ও তা মেনে চলার ব্যাপারে প্রশ্ন তুলে দেয়।


আরও পড়ুন:

তিন শতাধিক পদে ডাক বিভাগে নিয়োগ

কারারক্ষীদের জিম্মি করে পিৎজা খাওয়ার দাবি দুই বন্দীর!

যুক্তরাষ্ট্রে বিরল 'মানকি পক্সে'র আতঙ্ক

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


এ ছাড়া এদিনের ঘটনা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ শুধু নয়, পরের মাসে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের ওপরও প্রশ্নচিহ্ন তৈরি করেছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

news24bd.tv/ নকিব