কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী
কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী

অনলাইন ডেস্ক

আজ স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। আর এই ম্যাচে দলে অভিষেক হলো ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারীর।   

শামীম একজন ‘সলিড’ অলরাউন্ডার। ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে ফিল্ডিং দিয়েও নিজেকে দারুণভাবে চিনিয়েছেন তরুণ এই ক্রিকেটার।

বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি।  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের দ্বিতীয় সদস্য হিসেবে জাতীয় দলে নাম লেখালেন শামীম। তার আগে পেসার শরিফুল ইসলাম বাংলাদেশের জার্সি গায়ে চাপিয়েছেন।


শামীমের গ্রামে বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামে। তার বাবার নাম আব্দুল হামিদ পাটোয়ারী। মা রিনা বেগম।

ক্রিকেটার হয়ে ওঠার পথে বাবার চেয়ে চাচা আনোয়ারের সমর্থনই বেশি স্মরণ করেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই অলরাউন্ডার। সবসময়ই শামীমের পাশে ছিলেন চাচা। চাচার পাশাপাশি চাচাতো ভাইদেরও সহযোগিতা পেয়েছেন শামীম। স্থানীয় ক্রিকেটে শামীমের আশাজাগানিয়া পারফরম্যান্স দেখে তারাই তাকে ভর্তি করে দেন ক্লেমন ক্রিকেট একাডেমিতে। সেখান থেকেই শামীমের ঠিকানা হয় দেশের ক্রিকেটের সূঁতিকাগার বিকেএসপি।

ক্লেমন একাডেমিতে অনূর্ধ্ব-১৪ থেকে অনূর্ধ্ব-১৬ পর্যন্ত খেলেছিলেন শামীম। বিকেএসপিতে ভর্তি হন ২০১৫ সালে। এরপর অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ হয়ে অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন তিনি। ২০১৮ যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের ক্যাম্পে ডাক পেলেও সেবার মূল দলে জায়গা হয়নি তার। সে আক্ষেপ মিটে গিয়ে তার হাতে উঠেছে বিশ্বসেরার ট্রফি।

news24bd.tv নাজিম