বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১৬ মিনিট আগে

যশোরে গরুর গোয়ালে ৯ জেব্রা

যশোর প্রতিনিধি

যশোরে গরুর গোয়ালে ৯ জেব্রা

যশোরের বাগআঁচড়া থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে আনা নয়টি জেব্রা উদ্ধার করেছে ডিবি পুলিশ। কার্টনে করে তুর্কি এয়ারলাইন্সযোগে জেব্রাগুলো দেশে আনা হয় বলে ধারণা পুলিশের।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া থেকে জেব্রাগুলো উদ্ধার করা হয়। জেব্রাগুলো স্থানীয় বাজার সংলগ্ন তুতু নামে এক ব্যক্তির গরুর গোয়ালে রাখা ছিল। 

উদ্ধার অভিযানে অংশ নেওয়া যশোর ডিবি'র উপ-পরিদর্শক মুরাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা সেখানে অভিযান চালান। জেব্রাগুলো গোয়ালের মধ্যে ছেড়ে দেওয়া ছিল। সেখানে তুর্কি এয়ারলাইন্সের স্টিকারযুক্ত নয়টি কার্টনও পাওয়া যায়। এসব কার্টনের ভেতরে করে তুর্কি এয়ারলাইন্সের বিমানযোগে জেব্রাগুলো দেশে আনা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঢাকা থেকে শার্শার বাগআঁচড়ায় আনা হয় সড়কপথে।

রাত ২টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত পুলিশের অভিযান অব্যাহত ছিল। তবে তখনও ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করেনি।

উল্লেখ্য, গত বছরের ১৩ নভেম্বর যশোরের চাঁচড়া থেকে পুলিশ বিলাসবহুল একটি জিপ থেকে দুইটি সিংহ শাবক ও চারটি চিতাবাঘের শাবক উদ্ধার করে।

বুধবার সকালে জেব্রাগুলোকে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হবে।

জানা গেছে, জেব্রা ছিল ১০টি। একটি জেব্রা আনার পরই মারা গেছে। স্থানীয় এক বাসিন্দা বলেন, সাতমাইল বাজারে খুঁটিতে ১০টি জ্রেবা বাঁধা ছিল। একটি জ্রেবা মারা যাওয়ার সময় অন্যগুলো লাফালাফি ও চিৎকার করতে থাকে। তখন স্থানীয় লোকজন টের পেয়ে যায়।

মন্তব্য