খুশকি দূর করবে মাউথওয়াশে

অনলাইন ডেস্ক

খুশকি দূর করবে মাউথওয়াশে

কেবল দাঁত ও মুখের যত্নেই নয়, চুলের খুশকি দূর করতেও লিস্টারিন মাউথওয়াশ যাদুর মতো কাজ করে! সাধারণত মাথার ত্বকের ইষ্ট এর সমস্যার জন্য খুশকির সমস্যা দেখা দেয়। মাউথওয়াশে রয়েছে অ্যান্টি-ফাংগাল উপাদান, যা ইষ্ট প্রতিরোধে সাহায্য করে। তাই খুশকির যন্ত্রণা থেকে মুক্তি পেতে জেনে নিন মাউথওয়াশের ব্যবহার সম্পর্কে-

যা যা লাগবে:

এক টেবিল চামচ মাউথ ওয়াশ, নয় টেবিল চামচ পানি।

আরও পড়ুন:


নদীতে ভাসছিলো অজ্ঞাত যুবকের মরদেহ

ঝিনাইদহে করোনা ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

বাগেরহাটে পিকআপের ধাক্কায় ৬ ইজিবাইক যাত্রী নিহত

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী


যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে পানির সঙ্গে মাউথওয়াশ মিশিয়ে নিন। যে শ্যাম্পু আপনি সবসময় ব্যবহার করেন সেটা দিয়েই চুল ধুয়ে নিন। চুল থেকে অতিরিক্তি পানি ঝরিয়ে নিন। এরপর মাউথওয়াশের পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। কয়েক দিন ব্যবহার করার পর পরিবর্তনটা আপনি নিজেই বুঝতে পারবেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সন্তানকে ছোটবেলা থেকেই সঞ্চয় করতে শেখানোর টিপস

অনলাইন ডেস্ক

সন্তানকে ছোটবেলা থেকেই সঞ্চয় করতে শেখানোর টিপস

টাকা সঞ্চয় করা খুবই ভালো একটি অভ্যাস। বাবা-মার উচিৎ সন্তানকে ছোটবেলা থেকেই সঞ্চয় করতে শেখানো। চলুন জেনে নেয়া যাক কীভাবে ছোট থেকে সন্তানকে সঞ্চয় করতে শেখাবেন- 

>> টাকা ভেবে-চিন্তে খরচ করা দরকার কেন, তা বোঝান।

>> একটি টাকা জমানোর কৌটো কিনে দিন। তাতে কিছু টাকা রাখতে ইচ্ছা করবেই।

আরও পড়ুন:


ডিসেম্বরেই চালু হবে ৫জি নেটওয়ার্ক: মোস্তাফা জব্বার

দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

যানজট নিরসনের উদ্যোগ আটকে থাকে মহাপরিকল্পনার নথিতেই

মক্কা-মদিনার মসজিদে কাজ করবেন নারীরা


>> সামান্য অর্থ সামলে রাখতেও দায়িত্ববোধ প্রয়োজন। ফলে ছোট থেকেই অল্প করে টাকার দায়িত্ব দিন সন্তানকে।

>>  ছ’-সাত বছর বয়স থেকেই অল্প করে হাত খরচ দিন শিশুকে। তাতে বুদ্ধি খরচ করে অর্থ ব্যয় করতে শিখবে সে।

>> বাড়িতে যেসব জিনিসপত্র দিয়ে যাচ্ছে, মাঝেমধ্যে সেই বিলের টাকা শিশুর কাছে রাখুন। খরচের পরিমাণ বুঝতে শিখবে সে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ শনিবার, ২৫ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ: কোনো কাজে আর্থিক সুবিধা পেতে পারেন। কাজে সুনাম বাড়বে। কর্মরতদের ছোটখাটো সমস্যা দূর হবে। অযাচিত অর্থ বা দ্রব্য লাভ হবে। কর্ম ও আর্থিক ক্ষেত্র আগের তুলনায় আশাপ্রদ।

বৃষ: প্রত্যাশিত কাজে অগ্রগতি আশা করা যায়। ভবিষ্যৎ সাফল্যের জন্য কোনো সুযোগ আসতে পারে। উপার্জনের ক্ষেত্রে ধারাবাহিকতা থাকবে। পুরনো কোনো সমস্যা বুদ্ধিবলে সমাধান করতে হবে।

মিথুন: কোনো ঘটনাকে কেন্দ্র করে উদ্বেগ দেখা দিতে পারে। ঝুঁকি নেওয়ার প্রবণতা ও সতর্কতার অভাবের কারণে সমস্যা হতে পারে। যেকোনো সিদ্ধান্ত গ্রহণে সতর্কতা প্রয়োজন। প্রার্থনায় শান্তি পাবেন।

কর্কট: দীর্ঘদিনের কোনো ইচ্ছা পূর্ণতা পেতে পারে। ব্যবসায়ীদের আয়ভাব ভালো। বিশেষ প্রচেষ্টায় সাফল্যের আশা আছে। কোনো বন্ধুর সহযোগিতায় কাজের অগ্রগতি হবে। প্রিয়সঙ্গ আনন্দ দেবে।

সিংহ: আপনার সাহসী উদ্যোগ পরিকল্পনা বাস্তবায়নে সহায়ক হবে। আর্থিক ক্ষেত্র শুভ। বিরূপ পরিস্থিতিকেও নিজের অনুকূলে নিয়ে আসতে পারবেন। ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। দিন আনন্দে কাটবে।

কন্যা: বিদেশসংক্রান্ত কাজে সফলতা আসবে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি। কাজে দক্ষতার পরিচয় দিতে পারবেন। পড়াশোনার ক্ষেত্রে সময়টা শুভ। ব্যাবসায়িক লেনদেনে আবেগ পরিহার করুন।

তুলা: নতুন যোগাযোগের পরিবেশ অনুকূলে। প্রিয়জনের মন রক্ষা করা কঠিন হবে। প্রত্যাশা পূরণে বাধা-বিপত্তি। কোথাও নিমন্ত্রিত হতে পারেন। বুদ্ধির দ্বারা সবার মন জয় করুন। সুস্থ থাকুন।

বৃশ্চিক: যোগাযোগ ও জনসংযোগ বৃদ্ধি পাবে। কর্মসূত্রে উন্নতির যোগ। পারিবারিক ভুল-বোঝাবুঝির অবসান হবে। প্রেমের বাধা মিটবে। আবেগের বশে কাজ করবেন না। সাহসী সিদ্ধান্ত নিন।

ধনু: কর্মপ্রার্থীদের সুখবর আসতে পারে। কোনো ঘটনায় মানসিক প্রশান্তি নষ্ট হতে পারে। পরিশ্রমজনিত স্নায়বিক চাপে আক্রান্ত হতে পারেন। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেবেন। শরীরের যত্ন নিন।

আরও পড়ুন


যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

আমাদের ফোন পেগাসাসের মাধ্যমে ট্যাপ করা হয়েছে

যারা কিয়ামতের দিন অন্ধ হয়ে উঠবে

গৃহবন্দী থেকে মুক্তি পেলেন মেং ওয়ানঝু


মকর: কাজের স্বীকৃতি পাবেন। আর্থিক সাহায্য মেলার আশ্বাস। বিনোদনের জন্য ভালো দিন। প্রিয়জনের জন্য অর্থ ব্যয়। সৃজনশীল কাজে আনন্দ। সবার সঙ্গে হাসিমুখ নিয়ে মিশবেন।

কুম্ভ: কোনো খবর উৎসাহিত করবে। ব্যবসায় জটিলতা দূর হবে। প্রত্যাশিত অর্থলাভে বিলম্ব। সম্পত্তিজনিত কোনো সমস্যার সমাধাণে অগ্রগতি। প্রিয়জনের স্বাস্থ্যের উন্নতিতে মানসিক প্রফুল্লতা। মন ভালো রাখুন।

মীন: কোনো যোগাযোগ আর্থিক উন্নতির সহায়ক হবে। ইতিবাচক পরিবেশ তৈরি হতে পারে। পাওনা টাকা আদায়ে অগ্রগতি। আর্থিক লেনদেন ও কেনাকাটায় নতুন সুযোগ সৃষ্টি হতে পারে।

news24bd.tv রিমু     

পরবর্তী খবর

যে খাবার খেলে চুল পড়া বেড়ে যায়

অনলাইন ডেস্ক


যে খাবার খেলে চুল পড়া বেড়ে যায়

অল্প বয়সেই অনেকের চুল পড়ে যায়। চুল নানা কারণে পড়ে যেতে পারে। তবে এজন্য কিছু কিছু খাবারও দায়ী। চলুন জেনে নেয়া যাক সেই খাবারগুলো সম্পর্কে বিস্তারিত- 

চিনি

প্রচুর চিনি বা মিষ্টিজাতীয় পদার্থ খান কি? তাহলে কিন্তু এটিই হতে পারে আপনার চুল পড়ার কারণ। অতিরিক্ত চিনি খাওয়ার কারণে টাকও হয়ে যেতে পারে। তাই মিষ্টি ভালবাসলেও পরিমাণ নিয়ন্ত্রণ করে খান।

ময়দা

বাড়িতে লুচি-পরোটা হামেশাই খাচ্ছেন? ময়দা দিয়ে তৈরি এই লুচি বা পরোটাই কিন্তু আপনার চুলের ক্ষতি করছে। কারণ এতে থাকা গ্লাইসেমিক ইনডেক্স বা জিআই-এর পরিমাণ হরমোনের সমতা নষ্ট করে। ফলে তা থেকে চুল উঠে যাওয়ার আশঙ্কা তৈরি হয়। কেবল ময়দা নয়, একই কারণে খাবারের তালিকা থেকে বাদ দিতে হবে পাঁউরুটিও।

অ্যালকোহল 

তরল পানীয়তে চুমুক দেওয়ার সময়ে ভাবছেন কি তা থেকে চুলের এত বড় ক্ষতি হতে পারে? গবেষণা কিন্তু সেই রকমই বলছে। অতিরিক্ত মদ্যপান করলে হেয়ার ফলিকল নষ্ট হয়। কিন্তু পরিমিত মদ্যপানেও ক্ষতিগ্রস্ত হয় চুল। অ্যালকোহল চুলের স্বাভাবিক প্রোটিন কেরাটিনকে নষ্ট করে চুলকে দুর্বল করে দেয়।

ভাজাভুজি

ভাজাভুজি খেতে ভালোবাসে না এমন লোক পাওয়া সত্যিই মুশকিল! কিন্তু এ ধরনেরখাবার খেলে হৃদরোগের আশঙ্কা ও ওজন বেড়ে যাওয়ার পাশাপাশি চুল পড়ে যাওয়ার সমস্যাও দেখা দেয়। ভাজাভুজি খেলে মাথার ত্বক বেশি তৈলাক্ত হয়ে যায় এবং মাথার ত্বকের ছিদ্রগুলোও বন্ধ হয়ে যায়। এর ফলে চুল ক্ষতিগ্রস্ত হতে পারে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

 

আজ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ: 

শুভ যোগাযোগে মানসিক প্রফুল্লতা থাকবে। ভালো কাজে সুনাম বৃদ্ধি। ব্যবসায়ীদের আয়ের সুযোগ আসবে। দীর্ঘদিনের কোনো পরিকল্পনায় পরিবর্তন আনতে হবে। মন ভালো রাখুন।

বৃষ:

কাজের চাপ থাকবে। বিরূপ পারিপার্শ্বিকতায় বিষণ্ন থাকতে পারেন। সহজ কাজটি কঠিন হয়ে যেতে পারে। ব্যক্তিগত দায়িত্ব পালনে দৃঢ়তার পরিচয় দিতে হবে। প্রার্থনায় শান্তি পাবেন।

মিথুন:

কোনো প্রত্যাশিত কাজে অগ্রগতি হবে। আর্থিক অবস্থার উন্নতি হবে। ব্যবসায় মন্দাভাব কেটে যাবে। কর্মক্ষেত্রের পরিবেশ অনুকূলে থাকবে। স্বকীয় জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে সফলতা পাবেন।

কর্কট:

পেশাগত কাজে সাফল্য পাবেন। ব্যাবসায়িক সিদ্ধান্ত আপনাকে লোকসানের হাত থেকে রক্ষা করবে। গৃহ পরিবেশ অনুকূলে থাকবে। কাজের ধারাবাহিকতা বজায় রাখুন। সুস্থ থাকুন।

সিংহ:

শিক্ষার্থীদের পড়াশোনায় অগ্রগতি। অর্থাগমের নতুন পথ পেতে পারেন। সামাজিক কর্মকাণ্ডে অনুকূল অবস্থা থাকবে। হাতছাড়া হয়ে যাওয়া সুযোগ ফিরে আসতে পারে। ভ্রমণ শুভ।

কন্যা:

কর্মক্ষেত্রে জটিলতা দূর হবে। সঠিক বুদ্ধির অভাবে সুযোগ কাজে না-ও লাগতে পারে। স্বজন বিষয়ে উদ্বেগ থাকবে। গুরুত্বপূর্ণ কাজ ফেলে রাখবেন না। প্রচেষ্টা অব্যাহত রাখুন।

তুলা:

নতুন কাজের সুযোগ আসবে। বেকারদের রোজগারের রাস্তা হতে পারে। প্রত্যাশিত অর্থলাভে বিলম্ব। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতি। প্রেম-প্রণয় শুভ। অন্যদের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে ধৈর্যশীল হতে হবে।

বৃশ্চিক:

কাজকর্মে উৎসাহ বাড়বে। কোনো ভুল-বোঝাবুঝির অবসান হবে। অস্থিরতা ও ধৈর্যহীনতার জন্য কাজে বিঘ্ন ঘটতে পারে। পদস্থ কর্মকর্তার সাহায্য পাবেন। সমস্যা থাকবে। সামলাতে হবে আপনাকেই।

ধনু:

কর্মক্ষেত্রে সুনাম বজায় থাকবে। অপ্রত্যাশিত প্রাপ্তির সম্ভাবনা। কোনো প্রতিবন্ধকতার বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হবেন। কিছু ব্যাপারে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ নিতে হবে। বিনোদন ও রোমান্স শুভ।

রও পড়ুন:

প্রবাসীর জ্যাকেটের হাতায় ২ কোটি টাকার সোনা!

অবশেষে বাদুড়ের মধ্যে মিলল করোনাসদৃশ

লক্ষ্মীপুরে ৪ মাদকসেবীর বিভিন্ন মেয়াদে সাজা

ফ্রান্সের পাশে ইউরোপীয় ইউনিয়ন


মকর:

কোনো স্থাবর সম্পত্তির আলোচনায় অগ্রগতি হবে। উন্নতির ক্ষেত্রে অন্যের সহযোগিতা পাবেন। মানসিক অস্থিরতা অনেকটা কমবে। ভুল সিদ্ধান্ত থেকে সাবধান। লক্ষ্যে স্থির থাকলে সুফল পাবেন।

কুম্ভ:

নতুন যোগাযোগ অর্থাগমের পথ দেখাবে। প্রত্যাশা পূরণে বাধা- বিপত্তি দূর হবে। অবহেলার কারণে কোনো সুযোগ নষ্ট হতে পারে। কাজে কোনো ভুল হতে পারে। ধৈর্য না হারালে ভালো থাকবেন।

মীন:

অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে। আয়ের ক্ষেত্র পূর্বের তুলনায় অনুকূলে। লেনদেনে আবেগ পরিহার করতে হবে। পরিকল্পনা বাস্তবায়নে আলস্যের প্রশ্রয় দেবেন না। কথাবার্তায় সংযত থাকুন।

 

পরবর্তী খবর

হেঁচকি ওঠা বন্ধের ৮ ঘরোয়া উপায়

অনলাইন ডেস্ক

হেঁচকি ওঠা বন্ধের ৮ ঘরোয়া উপায়

হেঁচকি ওঠার সমস্যায় ভুগেননি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। অনবরত হেঁচকি উঠলে খাবার শ্বাসনালীতে আটকে যেতে পারে। যা মারাত্নক বিপদ ডেকে আনতে পারে। অনেক সময় বারবার পানি খাওয়ার পরও হেঁচকি ওঠা বন্ধ হয় না। 

তবে ঘরোয়া উপায়ে কয়েকটি নিয়ম অনুসরণ করলেই খুব দ্রুত হেঁচকি ওঠা বন্ধ হয়ে যাবে। চলুন জেনে নেয়া যাক হেঁচকি ওঠা বন্ধের কিছু ঘরোয়া উপায়-   

১. হেঁচকির শুরুতেই এক চামচ মাখন বা চিনি খেতে পারেন। সমস্যা দ্রুত চলে যাবে।

২. হেঁচকি উঠলেই প্রথমেই এক গ্লাস পানি খান বা গার্গল করুন। দ্রুত থেমে যাবে হেঁচকি।  

৩. বারবার হেঁচকি উঠলে জিভ বের করে আঙুল দিয়ে কিছুক্ষণ টেনে ধরুন। অদ্ভুত লাগলেও এই পদ্ধতিটি বেশ কার্যকর।

৪. হেঁচকি উঠলেই লম্বা নিঃশ্বাস নিন। এরপর হাঁটুকে বুকের কাছাকাছি এনে জড়িয়ে ধরুন। কয়েক মিনিট এভাবে থাকলে দেখবেন হেঁচকি বন্ধ হয়ে যাবে।

৫. কানে আঙুল দিয়ে চেপে ধরুন, যেন আপনি কিছুই শুনছেন না। অতিরিক্ত জোরে চেপে ধরবেন না। কিছুক্ষণ এভাবে থাকলেই হেঁচকি ওঠা বন্ধ হয়ে যাবে।

৬. একটি কাগজের ব্যাগের মধ্যে মুখ রেখে নিঃশ্বাস নিলেও হেঁচকি বন্ধ হয়ে যায়। এতে রক্তে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ বেড়ে যায়। ফলে হেঁচকি থেমে যায়।

আরও পড়ুন:


পাঁচ বছরে বাংলাদেশকে ১২০০ কোটি ডলার দেবে এডিবি

লোহাগড়ায় বৃদ্ধার মরদেহ উদ্ধার

বিচারের কাঠগড়ায় অং সান সুচি

‘বিসমিল্লাহ’র ফজিলত


৭.হেঁচকি বন্ধ করতে তাৎক্ষণিক লেবুর রসের সঙ্গে একটু আদা কুচি মিশিয়ে খেতে পারেন। দ্রুত দেখবেন হেঁচকি বন্ধ হয়ে গেছে। এছাড়া হেঁচকি বন্ধের জন্য মুখে এক টুকরো লেবু রাখতে পারেন। এটি হেঁচকি বন্ধ করতে বেশ কার্যকর।

৮. হেঁচকি উঠলে দেরি না করে খেয়ে নিন এক চামচ পিনাট বাটার। হেঁচকি দ্রুত থেমে যাবে। হাতের কাছে অ্যান্টাসিড ট্যাবলেট থাকলে হেঁচকি থামাতে এটি খেতে পারেন। এতে প্রচুর ম্যাগনেসিয়াম আছে, যা নার্ভগুলোকে শান্ত করে। ফলে হেঁচকি থেমে যাবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর