স্ত্রীর মর্যাদার দাবিতে ১৩ দিন ধরে শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

স্ত্রীর মর্যাদার দাবিতে ১৩ দিন ধরে শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর

স্ত্রীর মর্যাদার দাবিতে ১৩ দিন ধরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের চড়ুইগদি গ্রামের মাসুদ রানা নামে এক যুবকের বাড়িতে অবস্থান নিয়েছেন ২৫ বছর বয়সী এক তরুণী। তবে ১৩ দিন পেরিয়ে গেলেও তার স্বামীর দেখা পাননি তিনি।

ঈদের ৩য় দিন শুক্রবার ওই তরুণী সাংবাদিকদের অভিযোগ করেন, তার আসার খবরে শ্বশুরবাড়ি লোকজন মাসুদকে লুকিয়ে রেখেছে। যদিও মাসুদের পরিবারের লোকজন বলছেন ঢাকায় ছেলে একটি বেসরকারি কোম্পানীতে কর্মরত। সেখান থেকে ঈদের ছুটিতে বাড়ি ফেরার কথা থাকলেও আজ শুক্রবার দুপুর পর্যন্ত ফেরেনি।

অবস্থানরত থাকা তরুণী সাংবাদিকদের আরও জানান, আমার পরিবারকে ভুল বুঝিয়ে রাজশাহীর এক প্রতারক আমাকে বিয়ে করলে পরে জানতে পারি যে বাড়িতে আরেকটা স্ত্রী রয়েছে তার। এরপরে তার সংসারে যায়নি। ঢাকায় বোনের বাসায় থেকে একটি বিউট পার্লারে কর্মরত থাকাকালীন সময়ে মাসুদের সাথে পরিচয় হয় আমার। পরে প্রেমের সম্পর্ক গড়ে উঠলে রাজশাহীর প্রতাকরকে তালাক দিয়ে ১৬ এপ্রিল আমরা বিবাহ বন্ধনে আবদ্ধ হই।

তরুণী জানায়, দেড় বছর প্রেম ও বিয়ের পর ৩ মাস সংসার ভালোই চলছিল ঢাকায়। হঠাৎ কয়েকদিন পূর্বে কথা কাটাকাটির এক পর্যায়ে আমাকে মারধর করে বাসা ছেড়ে চলে যায় মাসুদ। সব রকমের যোগাযোগ বন্ধ করে দেয় আমার সাথে। ভাড়া বাসার মালিক মারধরের ঘটনা ভয় পেয়ে আমাকে বাসা ছেড়ে দিতে বলে। বাসা ছেড়ে দেওয়ার পর উপায় না পেয়ে স্বামীর বাড়িতে এসে অবস্থান নিয়েছি। আমি স্ত্রীর মর্যাদা না পেলে এখান থেকে আমার লাশ যাবে।

শ্বশুড়বাড়িতে কোনো সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে তরুণী জানান, স্থানীয় কয়েকজনকে দিয়ে বাড়ি থেকে বের করে দেওয়ার অসংখ্যাবার চেষ্টা করেছে। আমি বের হয়নি। চর থাপ্পরও মেরেছে। আমার স্বামী না আসা পর্যন্ত এখানে যদি মরতে হয়, মরব। ফিরে গেলে আমার মরদেহ যাবে। আমি যাব না।

মাসুদের বাবা মোহাম্মদ আলী জানান, মেয়েটি এসে আমার ছেলের বউ হিসেবে নিজেকে দাবি করছে। বিবাহের কাগজপত্র সাথে নিয়ে এসেছে। কাগজপত্র দেখে মনে হচ্ছে বিয়ে করেছে আমার ছেলে। তবে ঢাকা থেকে মাসুদ না ফেরা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

মাসুদের মা সুফিয়া বেগম জানান, মেয়েটিকে আমার পছন্দ হয়েছে। তবে শুনেছি মেয়েটির আগে আরকেটা বিয়ে ছিল। ছেলে যদি তাকে নিয়ে সংসার করে আমার কোনো আপত্তি নেই। এখানে আসার পর তার খাওয়া দাওয়াসহ সব ধরনের যত্ন আমরা করছি। তাকে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ মিথ্যা।

তরুণীর বাবা জানান, ছেলের বাড়িতে অবস্থান নেওয়ার পর শুনেছি মেয়ে ঢাকা থেকে চলে এসেছে। মেয়েটি মোবাইলে জানিয়েছে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে। আমি স্থানীয় চেয়ারম্যানকে লিখিতভাবে বিষয়টি মীমাংসার জন্য অভিযোগপত্র দিয়েছি। ঈদের পর বিষয়টি মীমাংসার আশ্বাস দিয়েছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আকালু (ডংগা) জানান, মাসুদের বাবাকে বলা হয়েছে দ্রুত সময়ে মাসুদকে বাসায় নিয়ে আসতে। ছেলে ফিরে আসলে আগামী ২৫ জুলাই তারিখ দুই পরিবারকে নিয়ে বসা হবে।

উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল জানান, মেয়েটির বাবা আমার নিকট এসেছিল। বিষয়টি দ্রুত সমাধানের জন্য আমরা চেষ্টা করছি।

আরও পড়ুন: 


বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে যা জানালেন ভারতীয় হাই কমিশনার

এদেশে সৎ মানুষ তৈরির সিস্টেমটাই নাই

গাজীপুরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যা চেষ্টা


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

জমি দখল নিয়ে সংঘর্ষ: নিহত ১

অনলাইন ডেস্ক

জমি দখল নিয়ে সংঘর্ষ: নিহত ১

জমি দখল নিয়ে রংপুরে দুপক্ষের সংঘর্ষে রমেশ চন্দ্র (৫৫) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। 

রোববার বিকেলে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের যোগীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন কোতোয়ালি থানার ওসি মোস্তাফিজার রহমান।

তিনি জানান, ওই গ্রামের রমেশ চন্দ্রের সঙ্গে প্রতিবেশী শ্যামল চন্দ্র ও সুধীর চন্দ্রের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর মধ্যে রবিবার বিকেলে জমি দখল নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে রমেশ চন্দ্র(৫৫) ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় ১২ জন আহত হন।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন:


পাঁচ বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার

বাগেরহাটে ৩ ঘণ্টা পর প্লাইউড ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

গ্রাহকের এক হাজার কো‌টি টাকা নিয়ে উধাও!

অনলাইন ডেস্ক

গ্রাহকের এক হাজার কো‌টি টাকা নিয়ে উধাও!

ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান কয়েক হাজার গ্রাহ‌কের প্রায় এক হাজার কো‌টি টাকা আত্মসাৎ করে চলে গেছে অভিযোগ উঠেছে। ভোলায় এই ঘটনা ঘটেছে। এদিকে পাওনা টাকা আদায়ের দাবিতে মানববন্ধন ক‌রে‌ন ভুক্তভোগী গ্রাহকরা। আজ রোববার আনুমানিক বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব ও সামসুদ্দিন মা‌র্কেটের সাম‌নে ভুক্তভোগী শতাধিক নারী-পুরুষ মানববন্ধন করেন।

মানববন্ধনে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করায় প্রতিষ্ঠানটির চেয়ারম‌্যান মঞ্জুর আলম, তাঁর শ্বশুর আবদুল খালেক, স্ত্রী, শ্যালক ও ভাইসহ সংশ্লিষ্ট সবাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

ভুক্তভোগী হেলাল উদ্দিন ব‌লেন, ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেড গ্রাহকদের বেশি লাভ দেওয়ার কথা বলে প্রায় এক হাজার কো‌টি টাকা আত্মসাৎ ক‌রে আত্মগোপন করেছে। নিজেরা বিভিন্ন জায়গায়  সম্প‌দের পাহাড় গড়লেও গ্রাহকদের টাকা নিয়ে টালবাহানা করছে।

ভুক্তভোগী জানিয়েছে, ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান, তাঁর শ্বশুর, স্ত্রী, শ্যালক, ভাই ও সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে সাতটি প্রতারণা মামলা করা হয়েছে। মামলাগুলোতে বেশির ভাগ আসামিকে আটক করার নির্দেশ আছে আদালতের।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

বিয়ের দিন কনেকে ধর্ষণ!

অনলাইন ডেস্ক

বিয়ের দিন কনেকে ধর্ষণ!

বিয়ের আয়োজন চলছে কনের বাড়িতে। রাতেই বিয়ে। কিন্তু বিয়ের দিন সকালেই ধর্ষণের শিকার হয় তরুণী।

আজ রোববার ধর্ষণের অভিযোগে আব্দুর রহমান নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে একই দিন দুপুরে থানায় ধর্ষণের মামলা করেন ভুক্তভোগী কনের মা। এদিকে তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, গতকাল শনিবার সকাল ১০টার দিকে আব্দুর রহমান বাবলু প্রতিবেশী ওই তরুণীকে রান্না করে দেয়ার জন্য তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় তরুণীর চিৎকারে প্রতিবেশীরা এসে বাবলুকে আটক করে। তবে রাতেই বিয়ে হওয়ার কথা থাকায় সারাদিন বিষয়টি চেপে রাখার চেষ্টা করে তরুণীর পরিবার। কিন্তু বিষয়টি গতকাল রাতেই প্রকাশ পাওয়ায় বিয়ে ভেঙে যায়।

ভুক্তভোগীর দাদা বলেন, শনিবার রাতে তার নাতনীর বিয়ে হওয়ার কথা ছিল একই গ্রামের রবিউলের সঙ্গে। কিন্তু এদিন সকালের ধর্ষণের ঘটনা প্রকাশ হওয়ায় বিয়ে ভেঙ্গে গেছে।

সেখানকার ইউপি সদস্য জাহাঙ্গীর আলম বলেন, গ্রামবাসী ধর্ষককে আটক করলে সে ধর্ষণের কথা স্বীকার করে। পরে সে অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে আজ রোববার সকালে পুলিশ বাবলুকে গ্রেপ্তার করে।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

বিলে অর্ধগলিত মরদেহটি নিখোঁজ যুবক বিকাশের

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর

বিলে অর্ধগলিত মরদেহটি নিখোঁজ যুবক বিকাশের

নিখোঁজের চারদিন পর গাজীপুরের পূবাইল এলাকার বিল থেকে বিকাশ চন্দ্র দাস নামে এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার

বাগেরহাটে ৩ ঘণ্টা পর প্লাইউড ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে


 

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার

মাদারীপুর প্রতিনিধি:

শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার

মাদারীপুরের শিবচরে শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন ওই শিশুর আপন চাচি নার্গিস বেগম। 

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন শিবচর থানার ওসি (তদন্ত) আমীর হোসেন সেরনিয়াবাদ। 

তিনি জানান, মাদারীপুরের শিবচরে অপহরণের ৩ দিন পর শরীয়তপুরের জাজিরায় আপন চাচার বাড়ির নির্মাণাধীন ভবনের টয়লেটের মেঝের নিচ থেকে বালু চাপা অবস্থায় শিশু কুতুব উদ্দিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় তার আপন বড় চাচি নার্গিস আক্তার ও তার মেয়ে হাফসা আক্তারকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার বিকেল ৫টার দিকে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়। চাচি নার্গিস আক্তার হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন। 

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


মাদারীপুর আদালতের পুলিশ পরিদর্শক রমেশ চন্দ্র দাস বলেন, ‘শিশু হত্যার দায়ে চাচি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আর মেয়েকে আদালতের জেলে রাখা হয়েছে। রোববার সকালে মেয়েকে আদালতে হাজির করলে তার বিষয় সিদ্ধান্ত হবে।’

উল্লেখ্য, মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার এলাকার ইসমাইল বেপারীর আড়াই বছর বয়সী শিশু কুতুব উদ্দিনকে তার বড় চাচি নার্গিস আক্তার ও তার মেয়ে কৌশলে ১৪ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে নিয়ে হত্যা করে তাদের বাড়ির গর্তে চাপা দেয়। 

এ ঘটনায় শিশুর পিতা শিবচর থানায় ১৫ সেপ্টেম্বর অপহরণ মামলা করেন, পরে নার্গিস আক্তার ও তার মেয়েকে আটক করে পুলিশ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত তিনটার দিকে তাদের বাড়ি থেকে শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় হত্যামামলা করা হয়েছে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর