রাস্তায় চা-সিঙারা বিক্রি করে কোটিপতি ২৫০ জন!

অনলাইন ডেস্ক

রাস্তায় চা-সিঙারা বিক্রি করে কোটিপতি ২৫০ জন!

চা-সিঙাড়া বিক্রি করে বড় জোর কত টাকায় আয় করেন একজন বিক্রেতা।হয়তো সারা মাসে চা-সিঙাড়া বিক্রি করে অল্প কিছু টাকা জমে। কিন্তু কোটি টাকা? সেটা সম্ভব চা-সিঙাড়া-কচুরি বিক্রি করে? সেটাই হয়েছে এবার। খুচরা পেশার সঙ্গে যুক্ত ২৫০ জনের ব্যাংক ব্যালেন্স নাকি কোটি কোটি টাকার সন্ধান মিলেছে।

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে সম্প্রতি আয়কর দপ্তরের একটি তদন্তে উঠে এসেছে এমন চমকপ্রদ তথ্য।

তদন্তকারীরা বলছেন, বছরের পর বছর ধরে খুচরা বিক্রির সঙ্গে যুক্ত ওই কোটিপতিরা। কোনও রেজিস্ট্রেশন নেই। দিতে হয় না আয়কর। এমনকি ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অব ইন্ডিয়ার কোনও সার্টিফিকেট ছাড়াই দিনের পর দিন খাবার বিক্রি করেন তারা।

আয়কর দপ্তরের তদন্তে জানা গেছে, কানপুরে সামান্য ছাঁট মালের ব্যবসার সঙ্গে যুক্ত এক ব্যক্তির কাছে তিনটা দামি গাড়ি রয়েছে। যা কিনতে হয় ঘাম ছুটে যাবে কোনও সাধারণ মানুষের। 

তদন্তে দেখা গেছে, বছরে এক টাকাও কর বা জিএসটি দেন না ওই সব খুচরা ব্যবসায়ীরা। অথচ কেউ কেউ চার বছরে কোটি কোটি টাকার সম্পত্তি কিনেছেন।

কানপুরের আর্যনগর ও স্বরূপনগরের একজন পান বিক্রেতা নাকি মহামারির সময়ে প্রায় ৫ কোটি রুপির সম্পত্তি কিনেছেন।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

জানা গেছে, সরকারের কর ফাঁকি দিকে কেউ কো-অপারেটিভ ব্যাংকে টাকা জমিয়েছে। কেউবা পরিবারের সদস্যদের নামে বিপুল সম্পত্তি কিনে রেখেছে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নাচতে নাচতে বিয়ের মঞ্চ থেকে পড়ে গেলেন বর-কনে(ভিডিও)

অনলাইন ডেস্ক

নাচতে নাচতে বিয়ের মঞ্চ থেকে পড়ে গেলেন বর-কনে(ভিডিও)

ফাইল ছবি

বিয়ে মানেই আনন্দ উৎসব। আর বিয়েতে নাচ গান না হলে কি আনন্দ হয়। আর তাইতো বিয়েতে নাচ-গান, খাওয়া-দাওয়াসহ আনন্দ আয়োজনের কোনো কমতি থাকে না। তবে এবার বিয়ের আনন্দে নাচতে গিয়ে বিপাকে পড়েছেন বর-কনে। নাচতে গিয়ে বর-কনে একদম মঞ্চ থেকে পড়ে গেছেন।

মঞ্চ বর-কনের নাচতে নাচতে পড়ে যাওয়ার  ভিডিও ভাইরাল হয়েছে বলে শনিবার একটি গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।তবে কবে, কোথা থেকে ভিডিওটি ধারণ করা হয়েছে তা জানা যায়নি বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, একদম সিনেমার মতো পরস্পরের হাত ধরে নাচতে নাচতে বিয়ের মঞ্চে প্রবেশ করছেন বর-কনে। উদ্দাম নাচের এক পর্যায়ে বর-কনে একসঙ্গে মঞ্চের বাইরে পড়ে যান।

সারপ্রাইজ লাভ স্টোরিজ নামে একটি ইনস্টাগ্রাম পেজ থেকে ওই ভিডিও শেয়ার করা হয়েছে।  এ পর্যন্ত ওই ভিডিও ২৫ লাখেরও বেশিবার দেখা হয়েছে। ভিডিওতে লাইক দিয়েছেন ৫৩ হাজার মানুষ। মজার ওই ভিডিও দেখে অনেকেই কমেন্ট বক্সে হাসির ইমোজি দিয়েছেন।

 ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী

পরবর্তী খবর

চ্যাটে বাধা দেয়ায় ঘুষি দিয়ে স্বামীর দাঁত ভাঙ্গলো স্ত্রী!

অনলাইন ডেস্ক

চ্যাটে বাধা দেয়ায় ঘুষি দিয়ে স্বামীর দাঁত ভাঙ্গলো স্ত্রী!

বিশ্বের অন্যতম জনপ্রিয় মোবাইল অ্যাপ হোয়াটসঅ্যাপ। সেই হোয়াটসঅ্যাপের চ্যাটে বাধা দেয়ার কারণে ঘুষি মেরে স্বামীর দাঁত ভেঙ্গে দিয়েছেন স্ত্রী! আর স্ত্রীর ঘুষিতে দাত হারানো সেই স্বামী উপায় না দেখে বিচারের আশায় হাজির হয়েছেন পুলিশের কাছে। স্ত্রীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন সেই স্বামী। পুলিশের কাছে এ ঘটনায় স্ত্রীর উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন স্বামী। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে ভারতের শিমলায়। পরবর্তীতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) শিমলার থিওগ থানায় অভিযোগ দায়ের করা হয়।

ওই ব্যক্তি পুলিশকে জানান,  স্ত্রী সারাক্ষণ মোবাইল নিয়ে ব্যস্ত থাকে। এক কথায় সে স্মার্টফোনে আসক্ত।  রাত দিন নেই সে সবসময় হোয়াটসঅ্যাপে চ্যাট করতে থাকেন। বৃহস্পতিবার স্ত্রী যখন হোয়াটসঅ্যাপে মগ্ন ছিলেন, তখন তিনি বাধা দিতে যান। এতেই স্ত্রী ক্ষিপ্ত হয় এবং ঘুষি মেরে তার দাঁত ভেঙে দেন।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

এছাড়াও অভিযোগ করেন, স্বামীকে লাঠি দিয়েও মারধর করেছে ওই স্ত্রী। এতে হাসপাতালে নিতে হয় ওই ব্যক্তিকে। প্রাথমিক চিকিৎসা শেষে সোজা থানায় হাজির হন তিনি। অভিযোগ দায়ের করেন স্ত্রীর বিরুদ্ধে। স্বামীর অভিযোগের ভিত্তিতে মামলা নথিভুক্ত করে থিয়োগ থানার পুলিশ।

শিমলার পুলিশ সুপার মণিকা জানান, স্বামীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। কেন ওই মহিলা এমন কাজ করলেন তা খতিয়ে দেখা হবে। মহিলাকে খুব শীঘ্রই জিজ্ঞাসাবাদ করা হবে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হতে যুক্তরাষ্ট্রের সমর্থন চাইলো ভারত

অনলাইন ডেস্ক

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হতে যুক্তরাষ্ট্রের সমর্থন চাইলো ভারত। ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমবারের মতো সরাসরি বৈঠকে এই সমর্থন চান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

শনিবার এসব তথ্য জানিয়েছে এনডিটিভি। 

আরও পড়ুন:


ডিসেম্বরেই চালু হবে ৫জি নেটওয়ার্ক: মোস্তাফা জব্বার

দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

যানজট নিরসনের উদ্যোগ আটকে থাকে মহাপরিকল্পনার নথিতেই

মক্কা-মদিনার মসজিদে কাজ করবেন নারীরা


এসময় নিরাপত্তা পরিষদে ভারতের অন্তর্ভুক্তির বিষয়ে যুক্তরাষ্ট্রের সমর্থনের কথা পুর্নব্যক্ত করেন বাইডেন। প্রশংসা করেন ভারতের শক্তিশালী নেতৃত্বের। নিরাপত্তা পরিষদে পাঁচ স্থায়ী সদস্য দেশ- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, রাশিয়া ও ফ্রান্স। এই দেশগুলি যে কোনও সিদ্ধান্তে ভেটো দেয়ার ক্ষমতা রাখে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছে দুবাই শাসক

অনলাইন ডেস্ক

নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছে দুবাই শাসক

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম শনিবার নতুন অর্থ ও পরিবেশ মন্ত্রীসহ মন্ত্রীর পরিবর্তনের ঘোষণা দেন।

শেখ মাকতুম বিন মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমকে অর্থমন্ত্রী এবং উপ-প্রধানমন্ত্রী এবং মরিয়ম আল-মুহাইরি জলবায়ু পরিবর্তন ও পরিবেশ মন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন।


আরও পড়ুন

অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক


শেখ মোহাম্মদ টুইটারে বিভিন্ন কাঠামোগত পরিবর্তনের সাথে এই পরিবর্তনগুলি ঘোষণা করেছিলেন।

তিনি বলেন, নতুন গঠনের সাথে সাথে আমরা আগামী পঞ্চাশ বছরের জন্য ফেডারেল সরকারের কাজের জন্য একটি নতুন কৌশল ঘোষণা করেছি।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

কোয়াড বৈঠকে চতুর্দেশীয় জোটকে ঐক্যের বার্তা মোদির

অনলাইন ডেস্ক

কোয়াড বৈঠকে চতুর্দেশীয় জোটকে ঐক্যের বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় ইন্দো প্যাসিফিক অঞ্চলে স্থিতিশীলতা রক্ষায় জোর দেন কোয়াড নেতারা।

শুক্রবার হোয়াইট হাউসে কোয়াডের চার সদস্য দেশের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। এবারই প্রথমবারের মতো সশরীরে কোয়াডের নেতাদের মধ্যে বৈঠক হলো। বৈঠকে চার দেশের নেতারা করোনার টিকা, আঞ্চলিক অবকাঠামো, জলবায়ু পরিবর্তন ও কম্পিউটার প্রযুক্তিতে ব্যবহৃত সেমিকন্ডাক্টর সরবরাহের বিষয় নিয়ে আলোচনা করেন। 

এসময় নরেন্দ্র মোদি কোয়াডভুক্ত দেশগুলোর মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার ওপর জোর দেন। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাইডেনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর