চলে গেল সেই যুব্ক, স্ত্রীর ইচ্ছেয় রইল শুক্রাণু

চলে গেল সেই যুব্ক, স্ত্রীর ইচ্ছেয় রইল শুক্রাণু

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত মরণাপন্ন  ৩২ বছরের স্বামীর শুক্রাণু কৃত্রিম উপায়ে সংগ্রহ করতে চেয়েছিলেন স্ত্রী। যাতে করে স্বামী মারা গেলেও তার ঔরসে কৃত্রিম উপায়ে সন্তানধারণ করতে পারেন। কিন্তু এই প্রস্তাবে রাজী হচ্ছিলেন না হাসপাতাল কর্তৃপক্ষ। তাই উপায় না দেখে সেই স্ত্রী আদালতের দ্বারস্থ হন।

মঙ্গলবারই আদালত নারীর আবেদনে অনুমোদন দেয়। সেই অনুমতি পেয়ে নারীর স্বামীর শুক্রাণু সংগ্রহ করা হয়।  

ভারতের গুজরাটের বডোদরার এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার মৃত্যু হল সেই ব্যক্তির।

 

করোনায় আক্রান্ত হলে যুবকের শারীরিক অবস্থার ক্রমে অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে রাখা হয়। স্বামীর মুমূর্ষু অবস্থা দেখে তার শুক্রাণু সংগ্রহ করে রাখার পরিকল্পনা করেন নারী। স্বামীর মৃত্যুর পর তার ঔরসে কৃত্রিম উপায়ে সন্তানধারণ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু নারীর স্বামী এই প্রক্রিয়ায় সম্মতি দেওয়ার মতো অবস্থায় ছিলেন না। ফলে হাসপাতাল কর্তৃপক্ষ শুক্রাণু সংগ্রহে রাজি হননি।

এর পরই নারী মঙ্গলবার গুজরাত হাইকোর্টের দ্বারস্থ হন। বিষয়টি জানিয়ে একটি হলফনামা দাখিল করেন। বিচারপতি আশুতোষ জে শাস্ত্রী জরুরি ভিত্তিতে সেই মামলার শুনানি করেন। আদালত হাসপাতাল কর্তৃপক্ষকে দ্রুত শুক্রাণু সংগ্রহের প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয়।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

আদালতের নির্দেশ পেয়েই মঙ্গলবারই শুক্রাণু সংগ্রহ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকরা মঙ্গলবার রাতেই ওই ব্যক্তির শুক্রাণু সংগ্রহ করেন।  বৃহস্পতিবারই ওই ব্যক্তির মৃত্যু হয়।

news24bd.tv/আলী