বৃষ্টিপাতে ভারতের গোয়ায় ধস, ট্রেন লাইনচ্যুত (ভিডিও)

অনলাইন ডেস্ক

বৃষ্টিপাতে ভারতের গোয়ায় ধস, ট্রেন লাইনচ্যুত (ভিডিও)

ছবি: টুইটার থেকে সংগৃহীত

ভারতের গোয়ায় বৃষ্টিপাতে ধসের কবলে পড়েছে এক্সপ্রেস ট্রেন। দুধসাগর এবং সোনৌলিম স্টেশনের মধ্যে ধস নামায় শুক্রবার লাইনচ্যুত হয়েছে মেঙ্গালুরু থেকে মুম্বাইগামী ট্রেন। তবে এই ঘটনায় কোন যাত্রী আহত হননি।

মহারাষ্ট্র এবং গোয়ার বিভিন্ন এলাকায় গত কয়েক দিনে প্রবল বৃষ্টিপাত হয়েছে। বশিষ্ঠী নদী প্লাবিত হওয়ায় ওই শাখার বহু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। মাদগাঁও-লোন্দা-মিরাজ হয়ে ঘুরে যাচ্ছে ওই ট্রেনগুলি।

এই পথে যাওয়ার সময় মেঙ্গালুরু- মুম্বাই বিশেষ এক্সপ্রেস ট্রেনটি ধসের কবলে পড়ে। এর জেরে ট্রেনের ইঞ্জিন এবং প্রথম কামরাটি লাইনচ্যুত হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এর পর প্রথম কামরার যাত্রীদের উদ্ধার করে অন্য কামরায় স্থানান্তরিত করা হয়েছে। এর পর ট্রেনকে কুলেমে ফিরিয়ে আনা হয়েছে।


আরও পড়ুন:

কারারক্ষীদের জিম্মি করে পিৎজা খাওয়ার দাবি দুই বন্দীর!

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

মুখ্যমন্ত্রীকে গরুর মাংস উপহারের ইচ্ছা পোষণ, নারী গ্রেপ্তার

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


জানা গেছে, অত্যাধিক বৃষ্টির জেরে দক্ষিণ-পশ্চিম রেলের হুব্বালি শাখার দু’টি জায়গায় ধস নেমেছে। এই ধসের জেরে ওই দিকে যাতায়াত করা বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথও পরিবর্তিত হয়েছে।

সূত্রঃ আনন্দবাজার

news24bd.tv/ হাসান

পরবর্তী খবর

মহাকাশ এবার হাতের নাগালে, তাও আবার নীল ছবি দিয়ে

অনলাইন ডেস্ক

মহাকাশ এবার হাতের নাগালে, তাও আবার নীল ছবি দিয়ে

মহাকাশ এবার হবে নীল ছবির শুটিং। খবরটি পড়ে অবাক লাগলেও ঘটনা সত্যি। আর এই ছবির শুটিংয়ে উদ্যোগী হয়েছে একটি পর্ন ওয়েবসাইট।

তারা বলছে, পর্ন ছবিকে নতুন উচ্চতায় নিয়ে যেতেই তাদের এই পদক্ষেপ। আর সেই কারণেই শুটিংয়ের জন্য মহাকাশকে বেছে নিয়েছে তারা। লেক্সি লুনা নামে এক অভিনেত্রীকে এই ‘মিশন’-এর জন্য নাকি ইতোমধ্যে বেছেও ফেলা হয়েছে। লেক্সির জন্য এরইমধ্যে তারা টিকিটের তোড়জোড় শুরু করে দিয়েছে।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, ওয়েবসাইটটির সিইও একটি সংবাদমাধ্যমকে বলেন, সাধারণ মানুষের কাছে যখন মহাকাশে যাওয়ার বিকল্প রাস্তা তৈরি হয়েছে। আমরাও চাই মহাকাশে যেতে। এর জন্য আমরা লেক্সি লুনাকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।

মহাকাশে যাওয়ার শখ ছিল লেক্সির। এই সুযোগে এবার সেই শখ পূর্ণ হতে চলেছে বলে দাবি করেছেন তিনি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

অনলাইন ডেস্ক

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

এই আজব ঘটনা ঘটেছে ভারতের সুরাটে। ছেলে-মেয়ের বিয়ের আগে পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেছেন পাত্রীর বাবা। খবর ভারতীয় সংবাদমাধ্যমের।

ইন্ডিয়া এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, ছেলে-মেয়েদের বিয়ের দিন পাকা করতে যেদিন দুই পরিবার সাক্ষাতের দিনেই ঘটনার শুরু হয়। পরে তা এতোদূর পর্যন্ত গড়ায় যে ছেলে-মেয়ের বিয়ের আগেই পাত্রের মা, পাত্রীর বাবাকে নিয়ে পালিয়ে গেলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, সুরাটে এক কাপড় ব্যবসায়ীর কন্যা নভসারি এলাকার এক যুবকের প্রেমে হাবুডুবু খাচ্ছিলেন। এরপর পরিবারের মত নিয়ে তারা বিয়ে করার চূড়ান্ত সিদ্ধান্তও নিয়ে ফেলেন। চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি পাকাপাকিভাবে ঠিক হয় বিয়ের দিনক্ষণ। বিয়েতে মত দিলেও মাঝেমধ্যেই এই বিয়েতে আপত্তি জানাচ্ছিলেন মেয়ের বাবা। কিন্তু পাত্রের বাড়ি থেকে জোর দেয়াতেই বিয়ে এক প্রকার পাকা হয়। 

এরপর হঠাৎই ১০ জানুয়ারি থেকে মেয়ের বাবা ও ছেলের মায়ের ফোন বন্ধ পাওয়া যায়, তারা লাপাত্তা। খোঁজা শুরু হয় গোটা এলাকা জুড়ে। দুই পরিবারই থানায় নিখোঁজ ডাইরি করে একইদিনে।

পাত্রের বাবা ঘটনা হয়তো কিছুটা আঁচ করতে পেরেছিলেন। তিনি পুলিশকে জানান, সুরাটের ওই ব্যবসায়ীর (হবু বউমার বাবা) সঙ্গেই পালিয়েছেন তার স্ত্রী। ১০ জানুয়ারি বাজার করতে যাচ্ছে বলে বেরিয়েছিলেন তিনি। এরপর আর ফেরেনি। ফোনও সুইচ অফ করে দেন।

রও পড়ুন:

সব ফোনের একই চার্জার তৈরির প্রস্তাব, অ্যাপলের আপত্তি

প্রেমের স্বীকৃতি না পেয়ে প্রেট্রোল ঢেলে আগুন দিলেন নারী!

শরীর আর আগের মতো ছিলো না, বিচ্ছেদের কারণ জানিয়ে রোশান

নতুন নায়িকা কোলে নিয়ে শাহরুখকে মনে করালেন জায়েদ খান


পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে উঠে এসেছে যে সুরাটে এসে মেয়ের বাবার সঙ্গে দেখা করেন ছেলের মা। এরপর বাইকে চড়ে ৪৮ নং জাতীয় সড়ক ধরে কাদোদারা এলাকায় পৌঁছান তারা। সেখান থেকে মেয়ের বাবা তার বন্ধু রাজুভাইকে বাইক নিয়ে বাড়িতে রেখে আসতে বলেন। এরপর তারা বাসে উঠে পালিয়ে যান। এখনও পর্যন্ত কোনো খোঁজ পাওয়া যায়নি তাদের।

পাত্রের মা ও পাত্রীর বাবার আগে থেকেই পরিচয় ছিল বলে ধারণা করা হচ্ছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

অনলাইন ডেস্ক

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে দর্শনীয় স্থান।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা -

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ। 

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট -

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান -

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv এসএম

আরও পড়ুন


করোনা মোকাবিলায় জাতিসংঘে ৬ প্রস্তাব প্রধানমন্ত্রীর

জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

সূরা বাকারা: আয়াত ৮৯-৯৩, মহানবী (সা.) কে ইহুদীদের অস্বীকার

জাতিসংঘে বাংলায় ভাষণ দিলেন শেখ হাসিনা


 

পরবর্তী খবর

ধর্ষণচেষ্টার শাস্তি হল গ্রামের সব নারীর ৬ মাস কাপড় ধোওয়া

অনলাইন ডেস্ক

ধর্ষণচেষ্টার শাস্তি হল গ্রামের সব নারীর ৬ মাস কাপড় ধোওয়া

ধর্ষণচেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় ভারতের বিহারের আদালত এক তরুণকে অভিনব শাস্তি দিয়েছেন। 

৬ মাস কোন পারিশ্রমিক ছাড়া ওই গ্রামের দুই হাজার নারীর কাপড় ধুতে হবে তরুণকে। সেই সাথে কাপড় স্ত্রীও করে দিতে হবে। বিহারের মাঝোর গ্রামে এ ঘটনা ঘটেছে।

মামলার সূত্রে জানা যায়, লালন কুমার নামে ২০ বছর বয়সী ওই তরুণ চলতি বছরের এপ্রিল মাসে এক নারীর ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করেন। ওই নারীর অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

বিহারের মধুবনী জেলার পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার সিং জানিয়েছেন, 'লালন কুমার জীবিকার জন্য কাপড় পরিষ্কারের কাজ করতেন। এরই জের ধরে তাকে ওই শাস্তি দেওয়া হয়েছে। এপ্রিল মাসে ধর্ষণ চেষ্টার অভিযোগে ওই তরুণকে গ্রেপ্তার করা হয়।'

আরও পড়ুন:


এক বছরের মধ্যে করোনা ভাইরাস মহামারি শেষ হবে: ব্যানসেল

ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

সাত ঘণ্টা বৈঠক শেষ যা বললেন মির্জা ফখরুল!

টাঙ্গাই‌লে বাস- ট্রাক ও কাভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ২


ওই গ্রামের প্রধান নাসিমা খাতুন আদালতের আদেশকে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, 'ওই রায়ে নারীদের সম্মান ও মর্যাদা সুরক্ষিত হবে। গ্রামের সব নারী আদালতের সিদ্ধান্তে খুশি। গ্রামের এক বিশিষ্ট ব্যক্তি যিনি কুমারকে পর্যবেক্ষণ করবেন বলেও জানিয়েছেন নাসিমা।' ওই গ্রামের এক নারী বলেন, 'এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ এবং একটি ভিন্ন ধরনের শাস্তি যা সমাজে একটি বার্তা পাঠায়।'

২০১২ সালে দিল্লিতে গণধর্ষণের পর ভারতের ধর্ষণ আইনগুলো সংশোধন করা হয়েছিল। কিন্তু ২০২০ সালে ২৮ হাজারেরও বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সাপ্তাহিক ছুটির দিন। এদিন অনেকেই কেনাকাটা করতে বা ঘুরতে যেতে চান। এর আগে এক নজরে দেখে নিন আজ রাজধানীর কোনো কোনো এলাকার দোকানপাট, মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ:
বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারীবাজার, চাঁনখারপুল, গুলিস্তানের দক্ষিণ অংশ।

যেসব মার্কেট বন্ধ থাকবে: 
আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাঁটারা, বড় কাঁটারা হোলসেল মার্কেট, শরীফ ম্যানশন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান: 
সামরিক জাদুঘর : এটি বিজয় সরণিতে অবস্থিত। প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকে। বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক বন্ধ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও : বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটির জন্য বন্ধ থাকে। শনি থেকে বুধবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। প্রবেশমূল্য জনপ্রতি ৫ টাকা। এ ছাড়া শনি ও রবিবার সন্ধ্যা ৬টা থেকে ১০ টাকার টিকিটের বিনিময়ে টেলিস্কোপে আকাশ পর্যবেক্ষণ করা যায়।

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর