পিরোজপুরে লকডাউন অমান্যকারীদের জরিমানা নয়, প্রশাসনের খাদ্য সহায়তা

পিরোজপুরে লকডাউন অমান্যকারীদের জরিমানা নয়, প্রশাসনের খাদ্য সহায়তা

Other

পিরোজপুরে লকডাউন অমান্য করে অটো রিক্সা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে  দিয়েছে প্রশাসন। আজ শনিবার সকালে পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা অটো রিক্সা চালকদের হাতে তুলে দিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বশির আহমেদ।

তিনি জানান, দেশের করোনা সংক্রমনের তৃতীয় ধাপে দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুরের সদর উপজেলার পৌর এলাকা সহ  বিভিন্ন  এলাকায় কিছু অটোরিক্সা চালক ও রিক্সা চালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লক ডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রত্যেকে জরিমানা না করে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে  দেওয়া হচ্ছে।

আজ সকালে উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের নেতৃত্বে পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধীক অটো চালকদের এ খাদ্য সহায়তা প্রদান হযেছে। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে ভিন্ন ভাবে দেখছেন অটো চালক ও  স্থানীয়রা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনুপ  দাস। প্রতিজন চালককে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পিয়াজ, তেল, লবন দেওয়া হযেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বশির আহদে আরো বলেন, অটো রিক্সা চালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে তাদের জরিমানা না করে  লকডাউন কার্য়কর করতে উৎসাহিত করা সহ তাদের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।


আরও পড়ুন:

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

মুখ্যমন্ত্রীকে গরুর মাংস উপহারের ইচ্ছা পোষণ, নারী গ্রেপ্তার

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল

বৃষ্টিপাতে ভারতের গোয়ায় ধস, ট্রেন লাইনচ্যুত (ভিডিও)


খাদ্য সহায়তা পাওয়া অটো চালক  উপজেলার ভাইজোড়া  গ্রামের আব্দুল জাফর শেখ জানান, অটো রিক্সা চালিয়ে করোনা সংক্রমিত হওয়ার ভয় থাকে। কিন্তু পেটের টানে অটো রিক্সা চালাতে রাস্তায় নামি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদানে অন্ত:ত আমি রাস্তায় নামা থেকে বিরত থাকবো।

news24bd.tv/ নকিব