পদ্মাসেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কার ঘটনায় ফেরির মাস্টার আটক

পদ্মাসেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কার ঘটনায় ফেরির মাস্টার আটক

Other

পদ্মা সেতুর একটি পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে চলাচলরত রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে আটক করেছে শিবচর থানা পুলিশ। শনিবার সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।

পুলিশ ও ঘাট সূত্র জানায়, শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়া যাওয়ার পথে রো রো ফেরি শাহ্ জালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারটিকে সজোরে ধাক্কা দেয়।

এতে ফেরিতে থাকা ৩৩টি যান একটি আরেকটির ওপর ধাক্কা দেয়। এতে অর্ধশত যাত্রী আহত হয়।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। জিডিতে আব্দুল কাদের জানান, পিলারের সঙ্গে এর আগেও ফেরির সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বিষয়টি নিয়ে আগে পরে লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিটিসি কর্তৃপক্ষকে জানানো হয়। অথচ এরপরেও এমন ঘটনা আবার ঘটছে। শুক্রবারের ঘটনা ফেরির যাত্রীদের প্রাণহানি ও বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো। এ ছাড়াও পদ্মা সেতুর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।


আরও পড়ুন:

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

মুখ্যমন্ত্রীকে গরুর মাংস উপহারের ইচ্ছা পোষণ, নারী গ্রেপ্তার

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল

মাছের ড্রামে যারা ঢাকা যাচ্ছে, তাদের নিয়ে ট্রল করাটা ঠিক হচ্ছে না


শনিবার সকাল সাড়ে ১১টায় শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন মুঠোফোনে বলেন, ‘থানায় ডিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করি। বর্তমানে তিনি আমাদের হেফাজতে আছেন। থানায় তাঁর জিজ্ঞাসাবাদ চলছে। ’

news24bd.tv/ নকিব