শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্টে বানরের মৃত্যু

শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্টে বানরের মৃত্যু

অনলাইন ডেস্ক

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বানরটি মারা গেছে। আজ সকালে শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার রোডে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানান, বানরটি এক বছর ধরে লাউয়াছড়া বন ছেড়ে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিল। আজ সকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

বানরটির মৃতদেহ দেখে ভিক্টোরিয়া স্কুলের সহকারী প্রধান শিক্ষক (প্রাথমিক শাখা) রণজিৎ রায় বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে জানান। পরে সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল মৃত বানরটি উদ্বার করে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করেন।

ভিক্টোরিয়া স্কুলের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক রণজিৎ রায় বলেন, ‘আজ সকাল সাতটার দিকে হাঁটতে বের হয়ে রাস্তার পাশে একটি বানর পড়ে থাকতে দেখি। কয়েকজন লোক বানরটিকে দেখার জন্য দাঁড়িয়ে ছিলেন।

বানর যে জায়গায় পড়ে ছিল, তার ঠিক ওপরেই বিদ্যুতের ট্রান্সফরমার ছিল। সম্ভবত সেখান থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এটি মারা গেছে। বানর দীর্ঘদিন ধরে আশপাশের এলাকায় ঘুরে বেড়াত। অনেকেই বানরটিকে খাবারও দিয়েছে। ’

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, ‘খবর পেয়ে আমি যখন সেখানে পৌঁছাই, তখন বানরটিকে মৃত অবস্থায় পাই। যথাসময়ে চিকিৎসা দিতে পারলে বানরটিকে সুস্থ করা সম্ভব হতো।  

আরও পড়ুন:


স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী আগস্টের কর্মসূচী ঘোষণা

জার্মানিতে বন্যায় প্রাণহানির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক প্রকাশ

রেকর্ড গড়েই টোকিও অলিম্পিকের প্রথম সোনা জিতলেন চীনা তরুণী

বৃষ্টিপাতে ভারতের গোয়ায় ধস, ট্রেন লাইনচ্যুত (ভিডিও)


তিনি বলেন, ‌‘এটি একটি প্রাপ্তবয়স্ক পুরুষ বানর ছিল। সে বনে দলবল ছেড়ে একা একা ঘুরে বেড়াত। আমরা প্রাণীটির মরদেহ উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছি। তারা মরদেহটি মাটিচাপা দেওয়ার ব্যবস্থা করবে। ’

বানরটির বিষয়ে সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, এটি দলছুট বানর ছিল। সারা শহরে ঘুরে বেড়াতো। আজ বিদ্যুতের তারে জড়িয়ে মারা গেলো।