পুরুষের বন্ধ্যাত্ব: এসেছে নতুন আবিষ্কার

অনলাইন ডেস্ক

পুরুষের বন্ধ্যাত্ব: এসেছে নতুন আবিষ্কার

পুরুষদের বন্ধ্যাত্ব নতুন কিছু নয়। বিয়ের পর সন্তান না হলে সব দোষ বউয়ের ঘাড়ে চাপানোর যে সংস্কৃতি তা আধুনিক চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে অনেক কমে এসেছে। এখন কে সন্তান জন্মদানে অক্ষম তা চাইলে সহজেই জানা যায়। চিকিৎসা বিজ্ঞান প্রমাণ করেছে যে, বন্ধ্যাত্বের শিকার নারী-পুরুষ নির্বিশেষে সকলেরই হতে পারে। পুরুষশাসিত সমাজে বেশিরভাগ ক্ষেত্রে পুরুষরা বন্ধ্যাত্বের কথা স্বীকার করেন না।

বর্তমানে বিজ্ঞানের প্রতিনিয়ত নতুন নতুন আবিষ্কারের ফলে মানবজীবনের অনেক তথ্য বেরিয়ে আসছে। সম্প্রতি পুরুষদের বন্ধ্যাত্ব নিয়ে নতুন তথ্য পেয়েছেন টোলেডো বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। শুক্রাণুর নতুন গতিবিধির পরীক্ষা করে পুরুষের বন্ধ্যাত্ব সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন তারা। তাদের এ গবেষণার ফল প্রকাশিত হয়েছে বিখ্যাত নেচার পত্রিকায়।

গবেষকদের দাবি, শুক্রাণু মাথা এবং লেজের সংযোগস্থল বা সেন্ট্রওলটির গতি কৃত্রিমভাবে বাড়িয়ে লেজের গতি বৃদ্ধি করা সম্ভব। আর এটি নিয়মিত নড়াচড়া করলেই শুক্রাণুর গতির বৃদ্ধি পাবে। আর দ্রুত গতি সম্পন্ন শুক্রাণু নারীদেহের ডিম্বাণুর সঙ্গে মিলে আরো বেশি সক্রিয় হবে। ফলে পুরুষরা অভিশপ্ত বন্ধ্যাত্বের হাত থেকে মুক্তি পাবেন। এমনকি গর্ভপাত কিংবা জন্মগত ত্রুটি ক্ষেত্রেও এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শুক্রাণুর মাথা এবং লেজ যদি একই গতিতে না নড়ে তাহলে সেটি উর্বর ডিম্বাণুর কাছে সঠিক সময়ে পোঁছোতে পারে না। সেক্ষেত্রে সেন্ট্রিওলটি ত্রুটিপূর্ণ হয়। সেই সেন্ট্রিওলটিকেই কৃত্রিমভাবে গতি দিতে সক্ষম হয়েছেন বিজ্ঞানীরা। আর শুক্রাণুর এই অক্ষমতার কারণেই পুরুষের মধ্যে বন্ধ্যাত্ব দেখা যায়। বিজ্ঞানীদের নতুন এই আবিষ্কার পুরুষের দীর্ঘদিনের সমস্যার সমাধান করতে পারবে বলে আশা করা যায়।

সূত্র : এই সময়

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

আক্কেল দাঁত ব্যথায় যা করবেন

অনলাইন ডেস্ক


আক্কেল দাঁত ব্যথায় যা করবেন

আমাদের মুখগহ্বরের উপরের ও নিচের পাটির সবচেয়ে পেছনে বামে-ডানে মিলিয়ে মোট চারটি পেষণ দাঁত রয়েছে, এগুলোই আক্কেল দাঁত। কারো চারটি দাঁতই উঠতে পারে, আবার কারো নাও উঠতে পারে। 

লবঙ্গ:

আক্কেল দাঁতের ব্যথায় এবার থেকে যখন আক্কেল গুড়ুম হওয়ার জোগার হবে, তখন অল্প করে লবঙ্গ নিয়ে দাঁতের ফাঁকে রেখে দেবেন। নিমিষেই ব্যথা দূর হবে।

পেয়ারা পাতা:

পেয়ারা পাতায় উপস্থিত অ্যানালজেসিকস নামে একটি উপাদান চোখের পলকে যন্ত্রণা তো কমায়ই, সেই সঙ্গে দাঁতের ফাঁকে জমে থাকা ক্ষতিকর ব্যাকটেরিয়াদেরও মেরে ফেলে। তাই আক্কেল দাঁতের ব্যথায় পেয়ারা পাতা ধুয়ে চিবিয়ে খান।

পেঁয়াজ:

আক্কেল দাঁত ব্যাথাকে কাবু করতে পেঁয়াজ দারুণ কাজে আসে। এক্ষেত্রে অল্প করে পেঁয়াজ চিবিয়ে নিতে পারেন অথবা আক্কেল দাঁতের উপর রেথে দিলেও দারুণ উপকার মেলে।

রসুন:

রসুনের দুটি কোয়া থেঁতো করে তার সঙ্গে অল্প করে লবণ মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। এবার সেই পেস্টটা ভালো করে আক্কেল দাঁতের উপর লাগিয়ে দিন। আর যদি এমনটা করতে না পারেন তাহলে পেস্টটি ব্রাশে লাগিয়ে দাঁত মেজে নিন। দেখবেন যন্ত্রণা কমে যাবে।

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


শসা, আলু, বাঁধাকপি:

শসা, আলু বা বাঁধাকপি যেকোনো একটি সাইজ মতো টুকরো করে কাটুন। টুকরাটি আক্রান্ত দাঁতের ওপর রাখুন। ঠাণ্ডা ক্ষত প্রশমিত করবে ও ব্যথা কমাবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

স্মার্টফোন ব্যবহার: ফিল গুড হরমোনে যে ক্ষতি

অনলাইন ডেস্ক

স্মার্টফোন ব্যবহার: ফিল গুড হরমোনে যে ক্ষতি

ফেসবুকে একটানা স্ক্রল, ভিডিও, ওয়েব-সিরিজ, সিনেমা দেখার নেশা নতুন নয়। আর এই এতে আক্রান্ত বাড়ির ছোট থেকে বড় প্রায় সবাই। একই পরিবারে সবাই থাকা সত্ত্বেও কেউ কারোর সাথে কথা সা বলে ব্যস্ত স্মার্টফোনে। আসলে ভার্চুয়াল দুনিয়ায় কিছু একটা মিস হলেই মনে হয় অনেক বড় কিছু সুযোগ হারিয়ে গেছে। এমনকি এই নেশা ধীরে ধীরে আপনার ধৈর্য, ইচ্ছাশক্তি সবকিছুকেই নিয়ন্ত্রণ করতে শুরু করে।

কিন্তু এই নেশার জন্য দায়ি আপনার স্মার্টফোন বা কোনো সোশ্যাল প্ল্যাটফর্ম নয়। বরং আপনি নিজেই। মানুষের মস্তিস্ক থেকে ফিল গুড বা ডোপামিন নামক একটি হরমোন নিঃসরণ হয়। যা মানুষের শরীরে আনন্দ বা খুশিভাব উত্‍পন্ন করতে সাহায্য করে। এই হরমোনই আপনাকে নতুন কিছু পাওয়ার আশায় এগিয়ে নিয়ে যায়। যেটা আপনাকে আনন্দ দেয়।

এই ডোপামিন হরমোন গেম খেলার সময়, কোনো ওয়েব-সিরিজ দেখার সময় কিংবা ফেসবুক ঘাঁটার সময়ও ক্ষরিত হতে পারে। এটি এমন একটি অনুভূতি তৈরি করে যেখানে আপনি সেই গেম বা ওয়েব-সিরিজ মাঝপথে ছেড়ে আসতে চান না। কিন্তু বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত আনন্দভাব পাওয়ার আশায় ডোপামিন ক্ষরণ বেশি হলে তা আপনার মানসিক অবসাদ, দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। যা থেকে বের হওয়া কঠিন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ সোমবার, ২০ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
ব্যবসায়ীদের জন্য দিন খুব ভালো কাটবে। পড়ুয়ারা সাফল্য লাভ করবে। আত্মীয়দের পক্ষ থেকে সুসংবাদ লাভ করতে পারেন। কোনো কাজে সাবধানতা অবলম্বন করতে হবে। কর্মস্থলে নতুন তথ্য লাভ করবেন। দাম্পত্য জীবন সুখে কাটবে।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
আর্থিক লাভ হবে। কোনো বন্ধুর সহযোগিতা লাভ করতে পারেন। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। স্বাস্থ্য ভালো থাকবে। কর্মকৌশলে পরিবর্তনের চেষ্টা করুন। শিক্ষাক্ষেত্রের সঙ্গে জড়িতরা লাভ পেতে পারেন। তরুণ-তরুণীরা চাকরি পেতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)
স্বাস্থ্যের যত্ন নিন। সঞ্চয় প্রকল্পে লগ্নি সফল হবে। আয় বাড়বে। ব্যবসায়ীরা যাত্রায় যেতে পারেন। আর্থিক লাভ হতে পারে। নিজের অনুভূতি নিয়ন্ত্রণে রাখুন। কোনো আত্মীয় বা বন্ধুর সঙ্গে ব্যক্তিগত বিষয় আলোচনা করবেন না।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
কোনো নতুন কাজের সূচনা হবে। যাত্রা এড়িয়ে যেতে পারেন। অনাবশ্যক ব্যয় করবেন না। পারিবারিক প্রয়োজনীয়তা পূরণ করতে বেশি ব্যয় হবে। কারো সঙ্গে মতভেদ হতে পারে। নতুন সুযোগ লাভ করবেন। সমাজে প্রতিষ্ঠা বাড়বে। সহজে কাজ পূর্ণ হবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
সম্পর্কে মাধুর্য থাকবে। অবসাদ থেকে দূরে থাকুন। কোথাও যাত্রায় যেতে পারেন। ভাগ্যের সঙ্গ লাভ করবেন। ঋণের টাকা ফিরে পাবেন। ক্যারিয়ার উন্নত হবে। ব্যবসায়ীরা যাত্রায় যেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
কাউকে ঋণ দেবেন না, আর্থিক ক্ষতি হতে পারে। অচেনা ব্যক্তিদের সঙ্গে বেশি কথা বলবেন না। পড়ুয়াদের জন্য দিন ভালো। ভাষায় নিয়ন্ত্রণ রাখুন। অবিবাহিতদের বিয়ের প্রস্তাব পেতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর)
দিন ভালো কাটবে। অপ্রয়োজনীয় কাজে ব্যয় করবেন না। লাভ হতে পারে। পারস্পরিক সম্পর্কে সাবধানতা অবলম্বন করুন। ঝুঁকি নেবেন না। স্বাস্থ্যের যত্ন নিন। যাত্রা এড়িয়ে যান। সমস্যার সমাধান হবে। ক্যারিয়ার সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য লাভ করতে পারেন।

বৃশ্চিক (২২ অক্টোবর-২০ নভেম্বর)
নতুন কাজ সম্পন্ন হতে পারে। জমিতে লগ্নির পরিকল্পনা পূর্ণ হবে। ব্যবসায়িক ক্ষেত্রে উন্নতির সুযোগ পাবেন। আত্মীয়দের সঙ্গে দেখা হবে। কাউকে নিজে থেকে পরামর্শ দেবেন না। বিবাদে অংশ নেবেন না।

ধনু (২১ নভেম্বর-২০ ডিসেম্বর)
আটকে থাকা টাকা ফিরে পাবেন। পড়ুয়ারা সাফল্য লাভ করবেন। বাইরের খাওয়া দাওয়া এড়িয়ে চলুন। বয়স্কদের যত্ন নিন। স্বাস্থ্য ভালো থাকবে। আর্থিক লাভ হবে। পুরনো সমস্যা দূর হবে। আনন্দে থাকবেন।

আরও পড়ুন:


প্রেমিকের সঙ্গে বিয়ে না দেওয়ায় বাবা-মাকে বিষ খাওয়ালো তরুণী

ঘরের মাঠে ২-১ গোলে পিএসজি'র জয়

পাকিস্তানের কাছ থেকে ১২টি জঙ্গিবিমান কিনবে আর্জেন্টিনা

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে আজ


মকর (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি)

সম্পত্তি বিবাদের সমাধান হতে পারে। কোনো কাজ পুরো না হওয়ায় অবসাদে সময় কাটাতে পারেন। পরিজনদের সহযোগিতা লাভ করবেন। অচেনা ব্যক্তিদের থেকে সাবধান থাকুন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
লেনদেনের সময় সাবধানতা অবলম্বন করুন। অধিক লোকসানের ফলে অবসাদে থাকতে পারেন। নতুন পরিকল্পনা তৈরিতে সফল হবেন। বন্ধুদের সঙ্গে দেখা হবে। সময়ের মধ্যে কাজ পূর্ণ হবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
দিন ভালো কাটবে। নতুন কাজ শুরুর কথা চিন্তাভাবনা করতে পারেন। আত্মীয়দের সঙ্গে দেখা হবে। কাজের কারণে যাত্রা করে থাকলে প্রত্যাশিত ফল লাভ করবেন। বন্ধুদের সাহায্য লাভ করবেন। আর্থিক পরিস্থিতি মজবুত থাকবে। কর্মস্থলে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। 

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

মুখে দুর্গন্ধের কারণ

অনলাইন ডেস্ক

মুখে দুর্গন্ধের কারণ

মুখের দুর্গন্ধ সত্যিই খুবই অস্বস্তিকর। অনেক কারণে এটি হতে পারে। অনেক সময়ে কী খাচ্ছেন, তার উপরেই নির্ভর করে মুখ থেকে কেমন গন্ধ বেরুবে। পেঁয়াজ, রসুন, চিজ, সোডা, কমলা লেবুর রস খেলে বা মদ্যপান করলে মুখে দুর্গন্ধ হতে পারে। 

এছাড়াও রয়েছে বেশ কয়েকটি কারণ:

>> অ্যাসিডিটি, কোষ্ঠকাঠিন্য বা অন্য যে কোনও হজমের সমস্যা হলেও মুখে দুর্গন্ধ হতে পারে।

>> সিগারেট শুধু স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকরই নয়, মুখের দুর্গন্ধের জন্যেও দায়ী।

>> ঠিক মতো দাঁত না মাজা বা ফ্লস না করলেও জীবাণু তৈরি হয় মুখে। তাতে দুর্গন্ধ হয় সহজেই।

>> কফি বা যেকোনো ধরনের অ্যালকোহলের মতো পানীয়ের স্বাদ মুখে অনেকক্ষণ থেকে যায়। তা থেকেই দুর্গন্ধ তৈরি হয়। এই জাতীয় কড়া পানীয় মুখে লালারস তৈরির ক্ষমতা কমিয়ে দেয়। সেই থেকেই মুখের দুর্গন্ধ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ রোববার, ১৯ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ
খুব ভালো চাকরির খোঁজ আসতে পারে। পরিবারের মানুষদের কাছ থেকে সহায়তা পাবেন। আজ একান্তে কিছুটা সময় কাটান। মন শান্ত হবে। আপনার মধ্যে ভালো কিছু পরিবর্তন আসবে। বাচ্চাদের সঙ্গে সময় কাটান। স্ত্রীর সঙ্গে প্রেমময় সময় কাটবে। আজ সব চেয়ে বিশ্বাসযোগ্য মানুষ আপনাকে ঠকাতে পারে।

বৃষ
সংসারে কোনো দায়িত্ব থাকলে তাড়াতাড়ি সেরে ফেলুন। আজ নিয়মিত কাজে বাধা আসতে পারে। পরিস্থিতি কিছুটা প্রতিকূল থাকলেও আপনার বুদ্ধি এবং বিচক্ষণতা দিয়ে আপনি সবকিছু সামলে উঠবেন। অকারণ কাজে বা আড্ডা দিয়ে সময় নষ্ট করবেন না। ইতিবাচক কাজে নিজেকে নিয়োজিত করুন।

মিথুন
নতুন বাড়ি তৈরির পরিকল্পনা করতে হবে। আজ শরীর ভালো থাকবে। কোনো কাছের আত্মীয়ের সহায়তায় ব্যবসায় উন্নতি হবে। প্রিয়জনের সঙ্গে তর্ক বিতর্কে জড়াবেন না। পরিবারের কাজ মেটাতে গিয়ে নিজের জন্য ফাঁকা সময় পাবেন না।

কর্কট
আজ সব কাজে কমবেশি সাফল্য পাবেন। দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকাগুলো আজ পেয়ে যাবেন। স্ত্রীকে নিয়ে কোথাও ঘুরতে যেতে পারেন। তবে  বেশি কথা বলায় স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা আছে। খেলাধুলা এবং শরীরচর্চা আপনাকে তরতাজা রাখবে। ছেলেবেলার স্মৃতিচারণে মন নস্ট্যালজিক হবে।

সিংহ
কাউকে বিশ্বাস করলে ঠকতে হতে পারে। আজ নিজেকে বিশ্রাম দিন। পরিবারের মানুষদের সঙ্গে সময় কাটান। ভাই বোনেরা টাকা ধার চাইতে পারে। আপনার কাজের পদ্ধতিতে বদল আনুন। ভ্রমণের পরিকল্পনা ব্যর্থ হতে পারে। অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক দুর্বলতা আসতে পারে। আজ কোনো কারণে মনে খুব ভয় কাজ করবে।

কন্যা
প্রয়োজনীয় বিষয়ে তাড়াতাড়ি এগিয়ে যান। বাড়ি তৈরির জন্য অতিরিক্ত খরচ হবে। শেয়ার বাজারের বিনিয়োগের ফলে আজ ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই যে কোনো বিনিয়োগের ক্ষেত্রে সতর্ক থাকুন। প্রেমের ক্ষেত্রে একটি নতুন সম্পর্কের শুরু হতে পারে। আত্মীয়দের সঙ্গে আড্ডায় সময় কাটবে।

তুলা
সবার সঙ্গে একটু ভালো ব্যবহার করুন, না হলে বিবাদ বাধতে পারে। ব্যবসায় চাপ বাড়বে। নিজের সন্তানদের সঙ্গে কিছু সময় কাটান। পরিবারের কথা ভেবে নিজের সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করুন। কোনো আধ্যাত্মিক শক্তিসম্পন্ন মানুষের কাছ থেকে ভালো থাকার পথনির্দেশ পাবেন।


বৃশ্চিক
অনেক দিনের আশা পূর্ণ হতে পারে। আজ আপনার নিজেকে খুশি রাখার জন্য যে কাজ ভালো লাগে তাই করুন। কোনো দলগত কাজে যুক্ত হতে পারেন। সেখানে নতুন বন্ধু পাবেন। কাজের চাপে সন্ধ্যার মূল্যবান সময় নষ্ট হবে।

ধনু
ব্যবসার ব্যাপারে ভালো যোগাযোগ আসবে। নিজেকে খেলাধুলা শরীরচর্চার সঙ্গে যুক্ত রাখুন। এভাবেই নিজের শরীর ভালো রাখতে পারবেন। বেহিসেবি খরচে রাশ টানুন। স্ত্রীর জন্য আজ প্রশংসা পেতে পারেন। গর্বিত বোধ করবেন। কর্মস্থানে সমস্যা বাড়বে।

মকর
ব্যবসার ব্যাপারে চাপ বাড়তে পারে। নিজের প্রতি বিশ্বাস রাখুন। সমস্ত রকম নেতিবাচক চিন্তাভাবনা মন থেকে মুছে ফেলুন। সাফল্য আসবে। পরিবারে শান্তি এবং খুশির পরিবেশ। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হয়ে আনন্দ পাবেন। পাওনা আদায়ে অশান্তি হবে।

আরও পড়ুন


দুই দিনের যাত্রাবিরতি শেষে আজ হেলসিংকি থেকে নিউ ইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী

টেকনাফে অস্ত্রসহ মাদক কারবারি আটক

চীনকে ঠেকাতে অকাস চুক্তি তীব্র সমালোচনার মুখে

দেশের যেসব এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে


কুম্ভ

নতুন কোনো কাজের জন্য যোগাযোগ হবে। কাজের জন্য সুনাম বাড়বে। ব্যবসায় খরচ নিয়ে আলোচনা। একাধিক পথে আয় করতে গিয়ে বিপদ আসতে পারে। আজ ধর্মীয় কাজে আপনার আগ্রহ থাকবে। আধ্যত্মিক চিন্তাভাবনার বিকাশ হবে। আপনার আশপাশের মানুষজন আপনার কার্যকলাপে ব্যতিব্যস্ত হবে। অবসর সময়ে পছন্দের বই পড়ুন।

মীন
আজ শুভ কিছু ঘটতে পারে। কুটিল মনোভাবের জন্য অশান্তি হবে। ব্যবসায় ভালো সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রের চাপ এবং পরিবারের কিছু ঘটনা আপনাকে খিটখিটে করে তুলবে। কিছু অচেনা উৎস থেকে অর্থ উপার্জন হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় বড় সাফল্য আসতে পারে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর