অসম্ভবকে সম্ভব করলেন বাহরাইনের এথলেট শাইখা

Other

সাধ্যের সীমা অতিক্রম করার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন অনেকেই। এমনই এক সাক্ষর রেখেছেন বাহরাইনের শাইখা আলশাইবা। ক্যান্সারের এক হাত হারিয়ে ফেলেও দমে যাননি তিনি। একজন এথলেট হিসেবে অংশ নিয়েছেন বিভিন্ন প্রতিযোগীতায়।

 

আট-দশটা স্বাভাবিক সুস্থ্য মানুষের পক্ষেও অনেক সময় যা সম্ভব হয়ে উঠে না, সেটাই সম্ভব করে দেখিয়েছেন বাহরাইনের এথলেট শাইখা আলশাইবা। একটি হাত না থাকলেও, তার প্রতিদিনের শারিরীক কসরতে থাকে না কোন বিপত্তি।

মাত্র ১৮ মাস বয়সে ক্যান্সারের কারণে তার ডান হাত হারাতে হয়। কিন্তু এ নিয়ে দমে থাকেননি তিনি।

জীবনটাকে নতুন রুপে গড়ে তুলেছেন তিনি।
আমি আমার হাত হারিয়েছি। কিন্তু আসলে আমি সেখান থেকেই জীবনের সবকিছু অর্জন করে নিয়েছি। স্কুলে পড়ার সময়টা আমার জন্য সহজ ছিলো না। কিন্তু ৮ গ্রেডের পর আমি নিজেকে গ্রহণ করে নিয়েছি এবং জীবনকে এগিয়ে নিয়েছি।  

শাইখা এথলেট হিসেবে ২০১৬ সালে স্পার্টান অবস্টেকল রেস এবং হাফ আয়রনম্যান কম্পিটিশনে অংশগ্রহণ করেন। যেখানে ২ কিলোমিটার সাতার, ৯০ কিলোমিটার সাইক্লিং এবং ২১ কিলোমিটার দৌড়ে অংশ নিতে হয়।


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

আমি শাইখাকে গেলো সাত বছর ধরে চিনি। সে খুবই পরিশ্রমী, শক্তিশালী, অনুপ্রাণিত ও উৎসাহী চরিত্রের মানুষ। যা তার আশপাশের সবাইকে অনুপ্রাণিত করে।  

নিজের শখের কারণে ব্যায়াম শুরু করলেও, ৩৮ বছর বয়সি শাইখা তার শখকে পেশায় পরিণত করেছেন। শারিরীক প্রতিবন্ধকতাকে পরিণত করেছেন শক্তিতে।  

news24bd.tv/আলী