লাশ উদ্ধারের ১১ দিন পর ছাত্রলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

লাশ উদ্ধারের ১১ দিন পর ছাত্রলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই সেতুর ওপর ব্যবসায়ীর লাশ উদ্ধারের ১১ দিন পর কোর্টের নির্দেশে হত্যা মামলা রুজু হয়েছে কুমারখালী থানায়। মামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সহ ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। শনিবার রাতে এই মামলা রুজু হয়।

মামলার আসামীদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাসেল হোসেন, মো. আফজাল হোসেন, মো. মুক্তার হোসেন, মো. হাবিবুর রহমান ও মো. আলম কাজীর নাম উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় নিহত ব্যবসায়ী নাসিরের ভাই মো. বছির উদ্দিন বাদী হয়ে মামলা করেছেন।

এজাহার অনুযায়ী জানা যায়, গত ১৩ জুলাই শিলাইদহ ইউনিয়নের নাউথী গ্রামের ব্যবসায়ী ও চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দীন রাত ৯ টার দিকে কুমারখালী থেকে কুষ্টিয়া যাবার পথে সেতুর উপর পৌঁছালে পূর্ব থেকে ওত পেতে থাকা আসামিরা তাকে দেশীয় অস্ত্র দ্বারা আঘাত করে ফেলে রেখে যায়।

পরবর্তীতে পথ চলতি ব্যক্তির মোবাইল ফোন পেয়ে নাসিরের পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক  মৃত ঘোষণা করেন।

এজাহারে আরো উল্লেখ করা হয়েছে নাসিরকে হাসপাতালে নেবার সময় মুমূর্ষু অবস্থায় সে জানায় মামলায় উল্লেখিত ব্যক্তিরা তাকে মেরেছে।


আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


১৫ জুলাই কুমারখালী থানায় আসামীদের নাম উল্লেখ করে এজাহার জমা দিলে না নিয়ে ফেরত দেয়া হয় বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, আদালতের নির্দেশে মামলা রুজু করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে  ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ফুল বাগান থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার

অনলাইন ডেস্ক

ফুল বাগান থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ফুল বাগানের একটি ফুল গাছ থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেলে বিষধর সাপটি উদ্ধার করেছেন বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের সদস্যরা।

জানা যায়, সাপটি শ্রীমঙ্গল শহরের লাগোয়া ভাড়াউড়া চা বাগানের বাংলোর আঙিনায় দেখতে পান মালি।

এ বিষয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, সোমবার বিকেলে শ্রীমঙ্গল শহর লাগোয়া ভাড়াউড়া চা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোর আঙিনায় ফুল বাগানের একটি ফুল গাছে সাপটি দেখতে পান মালি। পরে  তিনি সেবা ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করলে ফাউন্ডেশনের সদস্যরা এসে সাপটি উদ্ধার করে। 

আরও পড়ুন


বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে

ফাইজারের আরও ২৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে আজ

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল

মন্দির ভাঙার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেন মুসলিমরা


সাপটি মঙ্গলবার লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।  

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। 

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে সদরের ছোটখোচাবাড়ির তেঁতুলতলা এলাকার ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ জানান, হত্যার পর ওই ব্যক্তিকে রাস্তার পাশে ফেলে পালিয়েছে দূর্বৃত্তরা। স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় লাশটি উদ্ধার করে ময়না তদন্তরে জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মর্গে প্রেরণ করেছে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, কারা এ ঘটনাটি ঘটিয়েছে তা উদঘাটনে পুলিশ, সিআইডি, পিবিআইসহ পুলিশের কয়েকটি সংস্থা কাজ করছে। দ্রুত হত্যাকারিদের আইনের আওতায় আনা হবে।

news24bd.tv এসএম

আরও পড়ুন


বিএফইউজের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট

গোপনে যুবকের ৬ বিয়ে, শ্বশুর বাড়ি যাওয়ার পথে জামাই নিয়ে টানাটানি

কানাডায় বাংলা চলচ্চিত্র নিয়ে আগ্রহ আছে, প্রয়োজন মানসম্মত ছবি

সংশপ্তকের জন্য জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি


 

পরবর্তী খবর

রামেকের করোনা ইউনিটে মৃত্যু বাড়লো

অনলাইন ডেস্ক

রামেকের করোনা ইউনিটে মৃত্যু বাড়লো

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেলো ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) মৃত্যু সংখ্যা ছিলো চার।

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী বলেন, গেলো ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। করোনা ইউনিটে পজিটিভ হয়ে ২৪ জন ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন ৮৭ জন। মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিল ১১১ জন।

আরও পড়ুন:


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

ইতিহাসের প্রয়োজনেই বঙ্গবন্ধু কন্যার জন্ম: ওবায়দুল কাদের

৫ ঘণ্টা পর মিলল ড্রেনে পড়ে নিখোঁজ সেই তরুণীর মরদেহ

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া


তিনি আরও বলেন, গেলো ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৫৭টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৮৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৫ দশমিক ৬৮ শতাংশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিনের মাথায় দুই দিনের ব্যবধানে কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক।

খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর দু’জন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। এতে আতঙ্কিত হয়ে অনেকে শিক্ষার্থীই বিদ্যালয় আসা বন্ধ করে দিয়েছেন।

সংবাদ শুনে ছুটে যান উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। তিনি ক্লাসরুমে উপস্থিত শিক্ষার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং স্বাস্থ্যবিধি মানতে সকলকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন। সেই সাথে করোনা যাতে না ছড়ায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক শিক্ষার্থীদের সাথে। 

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা আক্তার জানান, দু'জন শিক্ষার্থী করোনা পজিটিভ সংবাদ শুনে অভিভাবক শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আক্রান্ত ২ জন শিক্ষার্থী সুস্থ আছে বলে তিনি জানান। 

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আল মাছুম মোর্শেদ শান্ত বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয় ক্লাস চলছিল। আক্রান্ত শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আক্রান্ত হওয়ার সংবাদ শুনেই তাদেরকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে কোন করোনা রোগী বা উপসর্গ রোগী নাই বলেও তিনি দাবি করেন। 

আরও পড়ুন


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গণটিকা কার্যক্রম

বাঙালি জাতির ‘‘মুকুট মণি” শেখ হাসিনা


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক জানান, দুইজন শিক্ষার্থী পজিটিভ সংবাদ জানার পর উর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানিয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল জানান, উপজেলায় গত ৪ দিনে চার জন করোনা পজিটিভ রুগী শনাক্ত হয়েছে। শুনেছি আক্রান্ত দু'জন শিক্ষার্থী রয়েছে। উপজেলা আইন শৃঙ্খলা সভায় বিষয়টি অবহিত করেছি। কতৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে কুষ্টিয়ায় ৯৭ কেন্দ্রে করোনা টিকা ক্যাম্পেইন

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

প্রধানমন্ত্রীর জন্মদিনে কুষ্টিয়ায় ৯৭ কেন্দ্রে করোনা টিকা ক্যাম্পেইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারাদেশের মতো কুষ্টিয়ায়ও করোনার বিশেষ টিকাদান কর্মসূচি চলছে। সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল ইসলাম জানান, জেলায় ৬৬ ইউনিয়নে ও তিন পৌরসভা এলাকায় মোট ৯৭ কেন্দ্রে একযোগে টিকাদান শুরু হয়েছে। 

বেশিরভাগ কেন্দ্রের আঙিনায় টিকা গ্রহীতাদের লম্বা লাইন দেখা গেছে। মাস্ক ছাড়া কাউকেই কেন্দ্রতে ঢুকতে দেয়া হচ্ছে না। সকালের দিকে বয়স্কদের জন্য লাইন ছাড়াই অগ্রাধিকার ভিত্তিত্বে টিকা দেওয়া হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দেরা টিকাদান কর্মসূচী সফল করতে কাজ করছেন। 
 
সিভিল সার্জন বলেন, জেলায় মোট ১ লাখ ১৪ হাজার মানুষকে টিকা দেয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। সকাল ৯টা থেকে এই টিকাদান শুরু হয়েছে।

রও পড়ুন:

কুকুরের মাংস নিষিদ্ধ হচ্ছে দক্ষিণ কোরিয়ায়

 

দুধের ব্যবসা করছেন রোনালদোর সাবেক সতীর্থ


তবে নিবন্ধন অনুযায়ী ১ লাখ ৫ থেকে ১০ হাজার মানুষ এই টিকাদানের আওতায় আসবে বলে উল্লেখ করেন তিনি। 

করোনা ভয়াবহ রূপ নেওয়ায় কুষ্টিয়ায় নিজ বাড়ির কাছে সহজে টিকা নিতে পেরে খুশি টিকা গ্রহীতারা।

পরবর্তী খবর