ঝিনাইদহে ৮৬ মামলায় প্রায় ৪৪ হাজার টাকা জরিমানা আদায়

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহে ৮৬ মামলায় প্রায় ৪৪ হাজার টাকা জরিমানা আদায়

ঝিনাইদহে চলমান কঠোর লকডাউনে বিনা কারণে বাইরে বের হওয়াসহ নানা অপরাধে ৮৬টি মামলায় ৪৩ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার ও রোববার সকালে ২ দিন ধরে জেলা শহরসহ ৬ টি উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন এসিল্যান্ড আব্দুল্লাহ আল মামুনসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

জেলা প্রশাসক মজিবর রহমান জানান, লকডাউন কার্যকরে জেলা শহরের পোস্ট অফিস মোড়, আরাপপুর, মুজিব চত্বরসহ জেলার ৬ টি উপজেলায় ১০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

আরও পড়ুন:


চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


এসময় স্বাস্থ্যবিধি না মানা, বিনা কারণে বাইরে বের হওয়াসহ নানা অপরাধে ৮৬ জনকে ৪৩ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি মানতে পরামর্শ ও মাস্ক বিতরণ করা হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নির্বাচনী আবহে জমজমাট গ্রামগঞ্জ

অনলাইন ডেস্ক

নির্বাচনী প্রচারে জমে উঠেছে গ্রামগঞ্জ। জমজমাট প্রচার ও গণসংযোগ চলছে গ্রামগঞ্জ ও হাটবাজারে। নির্বাচনী প্রচারণায় মুখর চায়ের আড্ডা। করোনা মহামারীর মধ্যেও ভোটারদের বাড়ি বাড়ি ছুটছেন চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা। দুই বিভাগের ৬ জেলার ১৬১ ইউপির ভোট সোমবার। আজই শেষ হচ্ছে প্রচারণা।

করোনার ধাক্কা কাটিয়ে আবারো নির্বাচনী আমেজ এখন বেশ কিছু গ্রামীণ জনপদে। ইউনিয়ন আর পৌরসভা নির্বাচনকে ঘিরে এখন জমজমাট স্থানীয় রাজনীতির মাঠ।

বিএনপি এই নির্বাচনে অংশ না নিলেও দলীয় প্রতীক নৌকা আর লাঙলের পাশাপাশি রয়েছে বিভিন্ন দলের স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার।  দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে বিভিন্ন মার্কার ছবি। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে পছন্দের প্রার্থীকে বেছে নিতে চান ভোটাররা।

গণ জমায়েত আর পরস্পর বিরোধী বক্তব্যে সরগরম নির্বাচনী মাঠ। ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

দলীয় রাজনীতির বাইরে স্থানীয় সমস্যাগুলোকে চিহ্নিত করে সমাধানের প্রতিশ্রুতি দিচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে কোথাও কোথাও ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনাও ঘটেছে। তবে নির্বাচন কর্মকর্তারা বলছেন, সুষ্ঠু নির্বাচনে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা।

আরও পড়ুন:


সাদা বাঘিনী ‘শুভ্রা’র ঘরে ডোরাকাটা নতুন অতিথি

তেল ও চিনির দাম বাড়ার বিষয়ে যা বললেন বাণিজ্যমন্ত্রী

এবারও গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে: ওবায়দুল কাদের

হতাশায় নিউজিল্যান্ডকে হুমকি দিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা


খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীর ১৬১ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহণ সোমবার। সেই হিসেবে আজই শেষ হচ্ছে আনুষ্ঠানিক প্রচারণা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সঠিক নীতিমালায় ই-কমার্স সংকট কেটে যাবে: মসিক মেয়র

ময়মনসিংহ প্রতিনিধি:

সঠিক নীতিমালায় ই-কমার্স সংকট কেটে যাবে: মসিক মেয়র

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, ‘ই-কমার্স ব্যবসা নিয়ে সম্প্রতি আমাদের যে সংকট তৈরি হয়েছে তা বেশি দিন থাকবে না। কারণ সরকার ই-কমার্সকে টেকসই করতে কাজ করছে। সঠিক নীতি মালার মাধ্যমে এ সংকট কেটে যাবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দ্রুততম সময়েই ই-কমার্সের গ্রাহক এবং বিক্রেতার জন্য নিরাপদ পরিবেশ গড়ে উঠবে।’

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


আজ শনিবার বেলা ১১টায় ময়মনসিংহ নগরীর অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে ই-কমার্স ক্লাব ময়মনসিংহ আয়োজিত ইসিএম আনন্দ উৎসব ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের পক্ষে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাক। ময়মনসিংহ ই-কমার্স ক্লাবের গ্রুপ ক্রিয়েটর এবি এম ফজলে রানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা আইনুন নাহার, সাংবাদিক নিয়ামুল কবির সজল, ময়মনসিংহ ই-কমার্স ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দসহ প্রমুখ।

 

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

সাদা বাঘিনী ‘শুভ্রা’র ঘরে ডোরাকাটা নতুন অতিথি

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম

চট্টগ্রাম চিড়িয়াখানায় বিরল প্রজাতির সাদা বাঘ শুভ্রার ঘরে হুলদ কালো ডোরাকাটা শাবক।বাচ্চা জন্মের পর বাঘিনি হিংস্র হওয়ায় মানুষের আদরেই বড় হচ্ছে সাদা বাঘের বাচ্চা। 

ছাগলের দুধ খাওয়ায়ে বাঁচিয়ে রাখার চেষ্টা চিড়িয়াখানার কিউরেটর শাহাদাতের। বাঘের সংখ্যা বেড়ে যাওয়ায় খুশি দর্শনার্থীরা। তবে দর্শনার্থীদের আরো আকর্ষণ বাড়াতে হাতিসহ আরো নানা প্রাণী বাড়ানোর চেষ্টা কর্তৃপক্ষের। 

চট্টগ্রাম চিড়িয়াখানার বাঘের খাঁচায় একের পর এক শাবকের জন্ম।২০১৬ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকা থেকে চট্টগ্রাম চিড়িয়াখানায় ‘রাজ ও পরী’কে আনা হয়েছিল। ২০১৮ সালের ১৯ জুলাই পরী প্রথম তিনটি বাচ্চা প্রসব করে। তার একদিন পর একটি শাবক মারা যায়। 

বেঁচে থাকা দুটির মধ্যে একটি বিরল সাদা বাঘ। যার নাম রাখা হয় ‘শুভ্রা’। এই শুভ্রা এখন জন্ম দিয়েছে আরেকটি ফুটফুটে ডোরাকাটা শাবক।

তবে নতুন শাবকের জন্মের পর সাদা বাঘিনি হিংস্র প্রকৃতির হওয়ায় বাচ্চাকে মেরে ফেলার ভয়ে ফিডারে ছাগলের দুধ খাওয়ায়ে বাঁচিয়ে রাখার চেষ্টা করছে চিড়িয়াখানার কিউরেটর শুভ।  

চট্টগ্রাম চিড়িয়াখানায় বাঘের সংখ্যা এখন দশটি। বেশি বাঘ থাকায় খুশি দর্শনার্থীরা।শুধু বাঘ নয় হাতিসহ আরো নতুন নতুন প্রানী যুক্ত করার চেষ্টা করছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে সাদা বাঘের শাবক সাদা না হওয়ায় হতাশ চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বগুড়ায় ধারালো অস্ত্রের আঘাতে মোটর শ্রমিক নিহত

অনলাইন ডেস্ক

বগুড়ায় ধারালো অস্ত্রের আঘাতে মোটর শ্রমিক নিহত

বগুড়ায় সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে আহত মোটর শ্রমিক ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত হাসান সরকার (৫০) বগুড়া পৌর এলাকার পালশা সরকার পাড়ার মৃত সামছু সরকারের ছেলে। 

গত ১৬ সেপ্টেম্বর রাতে হাসান সরকারকে কুপিয়ে জখম করা হয়। শনিবার সকালে হাসান সরকার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহতের ছেলে জাকির সরকার মৃদুল জানান, তার স্বামী পরিত্যক্তা চাচাতো বোনের সাথে স্থানীয় এক যুবকের পরকীয়া সম্পর্ক ছিল। তাদের আপত্তিকর একটি ছবি একই এলাকার রুপম নামে যুবক হাতে পায়। 

এরপর থেকে ঐ যুবক তার বোনের সঙ্গে সম্পর্ক করতে চায়। কিন্তু বোন রাজী না হলে ওই ছবিগুলো বিভিন্ন জনের মোবাইল ফোনে পাঠিয়ে দেয় ঐ যুবক।

মৃদুল আরও বলেন, তার বোন একটি মোবাইল ফোন কোম্পানির শো-রুমে চাকরি করতেন। সেখানেও ছবিগুলো পাঠানো হয়। এতে করে তার বোনের চাকরি চলে যায়। পরে এ বিষয়ে তার বাবা হাসান সরকার স্থানীয় পৌর কাউন্সিলরের কাছে নালিশ করেন। কাউন্সিলর বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার জন্য বলেন।

এদিকে গত ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ভবেরবাজার এলাকায় মেহেরা পাম্পের সামনে রুপমের সঙ্গে হাসান সরকারের তর্ক বিতর্ক হয়। এরপর হাসান সরকার পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ধারালো অস্ত্র নিয়ে পিছন থেকে হামলা করে হাসান সরকারের মাথায় এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায় প্রতিপক্ষ। 

স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেয়। সেখানে অবস্থার অবনতি হলে পরদিন ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে ৯ টায় তিনি মারা যান।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুর রশিদ সরকার বলেন, ঘটনার পর থেকেই রুপম পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

দিনাজপুরে র‌্যাবের হাতে হেরোইনসহ আটক ২

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে র‌্যাবের হাতে হেরোইনসহ আটক ২

দিনাজপুরের ফুলবাড়ীতে র‌্যাবের চেকপোষ্টে গাড়ি তল্লাশি করে ৩৩২ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায় জড়িত দুই জনকে আটক করা হয়। তাদের ব্যবহৃত পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে। 

আটককৃতরা হলেন- নীলফামারী জেলার ডোমার উপজেলার বেতগাড়া চেয়ারম্যানপাড়া গ্রামের লিমন ইসলাম ও পশ্চিম বোড়াগাড়ী গ্রামের মোসাব্বির হোসেন।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


র‌্যাব জানায়, আজ শনিবার সকালে গোপন তথ্যের ভিত্তিতে ফুলবাড়ী উপজেলার পূর্ব নারায়ন এলাকায় একটি জরুরি চেকপোষ্ট স্থাপন করা হয়। 

এ সময় একটি পিকআপ ভ্যান সন্দেহ হলে তল্লাশি করে তাদের স্যান্ডেরের সোলের ভিতর থেকে ৩৩২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। 

পরে ফুলবাড়ী থানায় র‌্যাব বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে একটি মাদক মামলা দায়ের শেষে সংশ্লিষ্ট থানায় সপোর্দ করা হয়েছে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর