শৈলকুপায় আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: নিহত ১

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

শৈলকুপায় আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: নিহত ১

ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে রাশেদুল ইসলাম উকিল মৃধা (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এসময় উভয় পক্ষের পাঁচজন আহত হয়েছে।

আজ রোববার রাত ৯টার দিকে উপজেলার মনোহরপুর ইউনিয়নের দামুকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত উকিল মৃধা ওই গ্রামের আবুল হোসেন মৃধার ছেলে।

স্থানীয়রা জানায়, ইদের পর দিন থেকে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে দামুকদিয়া সহ আশপাশের কয়েক গ্রামে বিরোধ ও সহিংসতা চলে আসছিল। এক পক্ষে ৯নং মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু সমর্থিত ও অপর পক্ষে বকুল মোল্লা
সমর্থিত গ্রামবাসী রয়েছে। আজ সন্ধ্যায় থানায় দামুকদিয়া গ্রামের বিবাদমান এ ‍দুপক্ষের ভেতরে একটি সমঝোতা বৈঠক হয়। বৈঠক শেষে বাড়ি ফেরার পথে মাথায় আঘাতপ্রাপ্ত ও হামলার শিকার হয় মন্নু সমর্থিত রাশিদুল ইসলাম উকিল সহ কয়েকজন। এতে ঘটনাস্থলেই নিহত হয় কৃষক রাশিদুল ইসলাম উকিল। তাকে হাসপাতালে আনা হলে ডাক্তার মৃত ঘোষণা করে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানিয়েছেন আধিপত্য বিস্তার ও সামাজিক বিরোধ নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। নিহতের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে দামুকদিয়া গ্রাম সহ আশপাশের কয়েকটি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

আরও পড়ুন:


ডিএমপির ৯ পুলিশ কর্মকর্তার পদায়ন 

ফুলবাড়িয়ায় হাতকড়াসহ পালানো আসামি সাড়ে পাঁচ ঘণ্টা পর গ্রেপ্তার

পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ২

 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

চট্টগ্রামে অস্ত্রের মহড়া, ক্ষুব্ধ আওয়ামীলীগ নেতারাও

নয়ন বড়ুয়া জয়

চট্টগ্রামের লোহাগাড়ায় জায়গা দখল নিতে উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের অস্ত্রের মহড়া। তার সাঙ্গপাঙ্গদের ফাঁকা গুলি এবং মারধরে দিশেহারা জায়গার প্রকৃত মালিকসহ স্থানীয়রা। উপজেলা চেয়ারম্যান বাবুল বলছেন নিজের সম্পদ এবং নিজেকে বাঁচাতে নিজের লাইসেন্স করা অস্ত্র দিয়েই ফাঁকা গুলি ছুঁড়িয়েছে সে। আর পুলিশ বলছে জনসম্মুখে লাইসেন্স করা অস্ত্রের ব্যবহারের কোন নিয়ম নেই। 

ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে সম্প্রতি লোহাগাড়ায় জায়গা দখল করতে গিয়ে লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল দিন দুপুরে এভাবে অস্ত্রের মহড়া দিচ্ছেন। একই সাথে তার সাঙ্গপাঙ্গদের হাতেও আছে অস্ত্র।এ সময় ভুক্তভোগী পরিবারের বসতঘর লক্ষ্য করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও ইট-পাটকেল নিক্ষেপ করেন তারা। তাই আতঙ্কে ঘর ছাড়া ভুক্তভোগী পরিবার।

স্থানীয়রা বলছেন, অস্ত্রধারীরা ঘটনাস্থল ছাড়ার পর পুলিশ আসে।বাবুল জানান জীবন এবং সম্পদ বাঁচাতে ব্যবহার করেছেন অস্ত্র।

আরও পড়ুন


আশ্রয়ণ প্রকল্প: এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করলো?

আগের স্ত্রীকে তালাক না দিয়েই মাহিকে বিয়ে করেছে রাকিব

আমরা কখনো জানতামও না যে এই সম্পদ আমাদেরই ছিলো

নাশকতার মামলায় নওগাঁর পৌর মেয়র সনিসহ বিএনপির ৩ নেতা কারাগারে


জনসম্মুখে লাইসেন্স করা অস্ত্র ব্যবহারের কোন সুযোগ নেই বলছে পুলিশ। অস্ত্র কান্ডে ক্ষুব্ধ আওয়ামীলীগ নেতারাও। এই মহড়ায় অংশ নেয়াদের দ্রুত আইনের আওতায় আনার দাবি তাদের।

কয়েকদিন আগেই  পাশ্ববর্তী এলাকা চন্দনাইশে শোক দিবসের অনুষ্ঠানে অস্ত্রবাজীর ঘটনায় যুবলীগ নেতা গিয়াসকে সহযোগিসহ গ্রেফতার করে র‌্যাব।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ টাকার গাঁজাসহ আটক ২

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম


চট্টগ্রামে সাড়ে ৩ লাখ টাকার গাঁজাসহ আটক ২

চট্টগ্রাম বাকলিয়া এলাকা থেকে ২১ কেজি ৪০০ গ্রাম গাঁজাসহ দুইজনকে আটক করেছে র‍্যাব। আজ তাদেরকে আটক করা হয়।

র‍্যাব বলছে, উদ্ধার করা গাঁজার মূল্য আনুমানিক ৩ লাখ ৫০ হাজার টাকা।

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

হাতিয়ায় দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিক উদ্ধার

অনলাইন ডেস্ক

হাতিয়ায় দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিক উদ্ধার

হাতিয়ায় কোস্ট গার্ডের অভিযানে দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিকসহ এক ডাকাত আটক হয়েছে।

বিস্তারিত আসছে...

আর ও পড়ুন: 


সমুদ্রে নামতে মানতে হবে এই ১০ নির্দেশনা


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

পেটের ভেতর ৮ হাজার ৪৫০ পিস ইয়াবা, গ্রেপ্তার ৪

মাসুদা লাবনী

পেটের ভেতর ৮ হাজার ৪৫০ পিস ইয়াবা, গ্রেপ্তার ৪

রাজধানীর যাত্রাবাড়ীতে পেটের ভেতর ইয়াবা নিয়ে পাচারকালে চারজনকে গ্রেপ্তার করেছে  র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৮ হাজার ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।  

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কিশোরীকে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করায় নারী আটক

নেত্রকোনা প্রতিনিধি:

কিশোরীকে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করায় নারী আটক

প্রতীকী ছবি

কিশোরীকে কাজের কথা বলে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগে ফাতেমা খাতুন (৪৩) নামের এক নারীকে আটক করেছে নেত্রকোনার দুর্গাপুর থানার পুলিশ। এ সময় ভুক্তভোগী ওই কিশোরীকে উদ্ধার করে ঢাকায় বোনের কাছে পাঠিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে আটককৃত নারী ফাতেমাকে আজ শুক্রবার সকালে আদালতে পাঠানো হয়েছে। 

পুলিশ জানায়, মাদারীপুর জেলার এক কিশোরী মামার বাড়ি থেকে রাগ করে ঢাকায় কাজের উদ্যেশ্যে গামেন্টর্সকর্মী বোনের বাড়ি চলে আসে। বোন মিতু কাজের জন্য নেত্রকোনার দুর্গাপুর এলাকার ফাতেমার কাছে দেন। 

ফাতেমা নিজ গ্রাম নেত্রকোনা জেলার দুর্গাপুরের চর মোক্তারপাড়া এলাকায় কিশোরীকে এনে কাজে না দিয়ে নিজ বাসায় পতিতাবৃত্তিতে বাধ্য করে। কিন্তু এ কাজ করতে না চাইলে তাকে আটকে রেখে নির্যাতন চালায়। পরে গত বৃহস্পতিবার বিকালে কৌশলে কিশোরী পালিয়ে গিয়ে পার্শ্ববর্তী আশ্রয়ন প্রকল্পে গিয়ে আশ্রয় নেয়। 

খোঁজ পেয়ে সেখান থেকে ফাতেমা ওই কিশোরীকে নিয়ে আসতে গেলে আশ্রয়ন প্রকল্পের বাসিন্ধারা থানায় খবর দিয়ে কিশোরীকে উদ্ধার করে। পরে পুলিশ গিয়ে ফাতেমাকে আটক করে কিশেরাকে উদ্ধার করে ঢাকায় বোনের বাড়ি পাঠায়। এ ঘটনায় কিশোরী বাদী হয়ে থানায় একটি মাামলা দায়ের করেছে। 

দুর্গাপুর থানার ওসি শাহ নুর এ আলম সত্যতা নিশ্চিত করে বলেন, কিশোরীটি ওই আশ্রয়ন প্রকল্পে গিয়ে আশ্রয় চাইলে সেখান থেকেও নিয়ে যেতে চেয়েছিল। পরে আমাদেরকে খবর দিলে আমরা সেখানে গিয়ে কিশোরীকে উদ্ধার করে তার বোনের কাছে পাঠাই। এদিকে অভিযুক্ত নারীকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। আটক নারী ওই এলাকার আবুল কাশেমের স্ত্রী। তার বিরুদ্ধে এলাকায় অনৈতিক কাজ করার নানা অভিযোগ রয়েছে। 

আরও পড়ুন:


করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিকশার দুই নারী যাত্রী নিহত

জামালপুর থেকে নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার

যশোরের ১৮টি রুটে দাপিয়ে বেড়াচ্ছে


NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর