আজ যাদের জন্মদিন

অনলাইন ডেস্ক

আজ যাদের জন্মদিন

আজ যাদের জন্মদিন, কেমন কাটবে আপনার সারাদিন দেখে নিন। 

আজ জন্মদিন হলে (সোমবার, ২৬ জুলাই ২০২১ )- কোথাও বেড়াতে যাওয়ার পক্ষে দিনটি শুভ নয়। মা–বাবার সঙ্গে বিরোধের আশঙ্কা। মাথা ঠান্ডা রাখতে হবে। আজ সকালেতেই চমকে যাওয়ার মতো খবর পেতে পারেন। অলসতা কাটিয়ে উঠতে পারলে লাভবান হবেন। বয়সে ছোট কারও কাছ থেকে উপকার পাবেন। নিজের সিদ্ধান্তে অটল থাকুন, ক্ষতি হবে না।

রাশির ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য- বাড়িতে এই বছর অশান্তির পরিমাণ বাড়তে পারে। তবে আর্থিক ভাগ্য মোটের উপর ভাল যাবে। যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভাল ফল পেতে পারেন। বন্ধুর সাহায্য পাবেন এই বছর। প্রেমের জীবন খুব ভাল। ব্যবসায় নতুন বিনিয়োগ করতে পারেন।

আরও পড়ুন:

জাহান্নাম থেকে মুক্তির ১০টি আমল

ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩

বন্যা ও ভূমিধসে মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে ১৫৯

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

 
আপনার ব্যক্তিত্ব- এরা ধৈর্যশীল হয়ে থাকেন। স্মৃতিশক্তি প্রখর, সহজে কোনও কিছু ভোলেন না। এরা খুব বন্ধু বত্সল ও স্নেহশীল মানুষ। ধর্মে প্রবল উৎসাহ থাকে। এরা প্রাচীন শক্তিতে বিশ্বাসী, আনন্দময় ও আত্মবিশ্বাসী। প্রায়ই উত্তরাধিকার সূত্রে আত্মীয়-স্বজনের অর্থ বা সম্পত্তি পেয়ে থাকেন। 

news24bd.tv রিমু

 

পরবর্তী খবর

দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

অনলাইন ডেস্ক

দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

করোনার এই ভয়াল সময়ে স্বাস্থ্য সেবার যখন বেহাল দশা,  ইমার্জেন্সি স্বাস্থ্য সেবা পেতে দ্বারে দ্বারে যখন ঘুরতে হয়েছে সাধারণ মানুষকে, তখনই  একজন স্বপ্নবাজ তরুণ সিদ্ধান্ত নেন প্রতিটি সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবেন স্বাস্থ্যসেবা। এ লক্ষ্যেই স্বাস্থ্য সম্পর্কিত সকল সেবা নিয়ে প্রসুন বেপারীর 'স্বাস্থ্য সেবা লিমিটেড ' এর যাত্রা শুরু।

'চিকিৎসা সংক্রান্ত প্রায় সকল সমস্যার সমাধান একই প্ল্যাটফর্মে'- প্রায় অসম্ভব এই বিষয়টি সম্ভব করে তুলেছে প্রসুনের 'স্বাস্থ্যসেবা লিমিটেড'।

"To provide a reliable and accessible solution to our clients" এই স্লোগানকে সামনে রেখে দু'জন উদ্যোমী বন্ধুর সহযোগিতায় ২০২১ সালে প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু হয় স্বাস্থ্যসেবা লিমিটেডের, তবে ২০১৯ থেকেই অলাভজনক কার্যক্রম চালিয়ে আসছেন তিনি। গ্রাহকদের চিকিৎসা সংক্রান্ত সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেন তারা। সপ্তাহের সাতদিন, দিনরাত ২৪ ঘন্টা ইমার্জেন্সি মেডিকেল সার্ভিস দিয়ে ইতোমধ্যে গ্রাহকের আস্থা অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

শুধু মাত্র ইমার্জেন্সি মেডিকেল  সার্ভিস নয় জরুরি এম্বুলেন্স সার্ভিস,  ডক্টর এপয়েন্টমেন্ট এবং সঠিক মেডিকেল তথ্যসেবা নিশ্চিত করে থাকে প্রতিষ্ঠানটি।

করোনার এই দুঃসময়ে অক্সিজেন নিয়ে যখন চরম হাহাকার,  সেসময় জরুরি অক্সিজেন সেবা দিয়ে সাধারণ মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছে স্বাস্থ্যসেবা লিমিটেড।

এছাড়াও তাদের ঘরে বসে যেকোনো মেডিকেল টেস্ট এর সুবিধা রয়েছে। হোম সার্ভিসে সঠিক নিয়ম মেনে কভিড-১৯ সহ যেকোনো মেডিকেল টেস্ট করা হয় স্বল্প খরচে।

স্বাস্থ্যসেবার মেইন অফিস ঢাকার প্রাণকেন্দ্র গুলশানে হলেও,  সমগ্র ঢাকা জুড়ে হোম সার্ভিস দিয়ে থাকে প্রতিষ্ঠানটি অনলাইনে টেলিমেডিসিন সেবা দিয়ে ব্যাপক সাড়া ফেলেছে স্বাস্থ্যসেবা লিমিটেড। তাদের নিজস্ব ওয়েবসাইটে (www.sasthyaseba.com) স্বাস্থ্যসেবা সংক্রান্ত সকল সেবা একসাথে পাওয়া যায় সহজেই। সাথে রয়েছে এনড্রয়েড এপ্লিকেশন।  এছাড়াও রয়েছে হটলাইন নম্বর (০১৭৯৭৭৭৭৮৭) যাতে করে ক্রান্তিকালে রোগীর স্বজনরা অনায়াসে যোগাযোগ করতে পারেন। ফিজিওথেরাপি, নার্স এমনকি রোগীর সেবায় আয়া  সার্ভিস সরবরাহ করেন তারা।  রয়েছে নিজস্ব ব্লাড ব্যাংক যেন প্রয়োজনের সময় রক্ত খুঁজে পাওয়া যায়। হেলথ ইনসুরেন্সের মত সেবাও পাওয়া যাবে স্বাস্থ্যসেবা লিমিটেডে।  

৩০০০ এরও অধিক চিকিংসক এবং প্রায় ২০০ এরও অধিক হাসপাতালের সমন্বিত এই চমৎকার এই উদ্যোগের প্রতিষ্ঠাতা প্রসুন বেপারীর জন্ম ১৭ ডিসেম্বর, ১৯৮৮। সিনেমাপ্রমী এই উদ্যোমী তরুণের শখ ভ্রমণ।  বাসের জানালার পাশে বসে শহর দেখার তাঁর অন্যতম শখ।

আরও পড়ুন:

এক বছরের চেষ্টায় নীলগিরিতে 'মানুষখেকো' বাঘ জীবিত আটক

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ৩০


কর্পোরেট সেক্টরেও সফল প্রসুন। স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এমবিএ এর পর কাজ করেছেন ঘরে বাজার নামক ই-কমার্স প্রতিষ্ঠানে। সিইও হিসেবে কর্মরত ছিলেন Soft alligator নামক ই-কমার্স সেক্টরে। এছাড়াও ঢাকা ডিজিটাল মার্কেটিং সার্ভিস এর প্রতিষ্ঠাতা তিনি।

স্বাস্থ্যসেবায় কাঙ্ক্ষিত পরিবর্তন আনতে কঠোর পরিশ্রম করছেন প্রসুন বিপ্রো। "স্বাস্থ্যসেবা লিমিটেড" প্রসুনের এই উদ্যোগই আগামী দিনে জনসাধারণের স্বাস্থ্যসেবার আস্থার প্রতীক হয়ে উঠবে। আগামী দুইবছরে সমগ্র দেশব্যাপী এই সেবা ছড়িয়ে দেওয়ার স্বপ্ন দেখেন প্রসুন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

অনলাইন ডেস্ক

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ শনিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে দর্শনীয় স্থান।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা:

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ। 

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv এসএম

আরও পড়ুন


যে কারণে ম্যান্ডেলার জিনিসপত্র নিলামে উঠেছে

রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে বিটকয়েনের দাম!

আইপিএল: কে কোন পুরস্কার পেলেন জেনে নিন

জি বাংলা চালু


পরবর্তী খবর

মধ্যরাতে একাধিক পুলিশকে পিটিয়ে আহত, বাইকার আটক

অনলাইন ডেস্ক

মধ্যরাতে একাধিক পুলিশকে পিটিয়ে আহত, বাইকার আটক

প্রতীকী ছবি

নবমীর দিন মধ্যরাতে মত্ত অবস্থায় হেলমেট না পরেই দ্রুতগতিতে বাইক চালাচ্ছিলেন ভারতের কলকাতা রাজ্যের ভবানীপুরের এক ব্যক্তি। এমন সময় পুলিশ তার বাইক থামালে তিনি কর্তব্যরত পুলিশ সার্জেন্ট এবং পুলিশকর্মীদের মারধর করে তাদের ওয়ারলেস সেট ছিনিয়ে নেন বলে অভিযোগ উঠেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

অভিযুক্ত ব্যক্তির নাম সুব্রত দাস ওরফে ভিকি। মত্ত অবস্থায় হেলমেট ছাড়াই দ্রুত গতিতে বাইক চালানো ও পুলিশকে মারধরের অভিযোগে তার বিরুদ্ধে 
একাধিক মামলা হয়েছে।

অভিযোগ উঠেছে, বাইক থামাতেই আচমকা উত্তেজিত হয়ে ওঠেন ওই বাইক আরোহী। ট্রাফিক সার্জেন্টকে পেটান তিনি। এরপর আরেকজন পুলিশকর্মী এগিয়ে এলে তাকেও মারধর করা হয়।

আরও পড়ুন:

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

ভিড়ের মধ্যে কান্না করা শিশুকে ঘিরে আসল রহস্য উদঘাটন

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি


এসময় তাদের কাছ থেকে ওয়ারলেস সেটও ফিরিয়ে নেন তিনি। সেই সময় ঘটনাস্থলে এসে পৌঁছান আর এক ট্রাফিক সার্জেন্ট। তাকেও নিগ্রহ করে তার কাপড় ছিঁড়ে দেয়া হয় বলে অভিযোগ করা হয়েছে।

তবে কিছুক্ষণের মধ্যেই ওই আরোহীকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে জেনে নিন।

বন্ধ যেসব এলাকা:

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।

আরও পড়ুন:


মাথার টুপিতে ৭৩৫টি ডিম নিয়ে গিনেস রেকর্ড! (ভিডিও)

দেশে প্রথমবারের মতো শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ

তিন সন্তানের মাকে গলা কেটে হত্যা!

নিজের গায়ে আগুন দেওয়া সেই শিক্ষার্থী মারা গেছেন


বন্ধ যেসব মার্কেট:

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv রিমু

পরবর্তী খবর

মাথার টুপিতে ৭৩৫টি ডিম নিয়ে গিনেস রেকর্ড! (ভিডিও)

অনলাইন ডেস্ক

মাথার টুপিতে ৭৩৫টি ডিম নিয়ে গিনেস রেকর্ড! (ভিডিও)

হাতে নয়, সরাসরি মাথায় টুপির উপর ৭৩৫টা ডিম রেখে নির্বিঘ্নে ব্যালেন্সের খেলা দেখিয়েছেন এক যুবক। এমন অভিনব কাণ্ড ঘটায়ে গিনেস বুকে নিজের নাম তুলেছেন পশ্চিম আফ্রিকার ওই ব্যক্তি। ঘটনাটি ঘটান পশ্চিম আফ্রিকার বেনিনের গ্রেগরি ডি সিলভা নামে এক বাসিন্দা। 

গ্রেগরি নিখুঁত ভাবে মাথার উপর টুপির মধ্যে ৭৩৫টা ডিম রেখে ভারসাম্য করেছেন। তার ভাবভঙ্গি দেখে মনে হয়েছে যেন এমন কাণ্ডকারখানা তিনি প্রায়ই ঘটিয়ে থাকেন। সাবলীল ভাবে ডিমের ভারসাম্যের এই খেলা দেখিয়ে গ্রেগরি বুঝিয়ে দিয়েছেন যে একাজে তিনি কতটা পটু। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ইন্সটাগ্রামে তার একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ইতিমধ্যেই তা ভাইরাল হয়েছে নেট দুনিয়ার অন্যান্য মাধ্যমেও।

আরও পড়ুন:


দেশে প্রথমবারের মতো শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ

গোপনে বিয়ে সারলেন স্বস্তিকা!

নিজের গায়ে আগুন দেওয়া সেই শিক্ষার্থী মারা গেছেন

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ


ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, গ্রেগরি তার মাথার উপর বিশাল লম্বাটে একটা থামের মতো টুপি পরেছেন। তার মধ্যেই রয়েছে ৭৩৫টি ডিম। দেখে মনে হচ্ছে যেন কিছু দিয়ে ডিমগুলোকে ওই টুপিতে লাগানো হয়েছে। কিন্তু একচুল এদিক ওদিক হলেই যে সকল ডিম ভেঙে চুরমার হয়ে যাবে, সেটা স্পষ্ট। তাই এদিক-ওদিক পা ফেলে যেভাবেই হোক ডিমগুলোকে ব্যালেন্স করতে ব্যস্ত ছিলেন তিনি। শেষ পর্যন্ত সফলও হয়েছেন তিনি।

ভিডিও এর শেষ পর্যায়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সার্টিফিকেট হাতে নিয়ে দাঁড়াতে দেখা গিয়েছে গ্রেগরিকে। আর সেই মুহূর্তে তার মুখে লেগে ছিল জয়ের আনন্দের হাসি। 

ভিডিওটি দেখতে ক্লিক করুন 

news24bd.tv রিমু

পরবর্তী খবর