শৈলকূপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত এক
শৈলকূপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত এক

শৈলকূপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত এক

Other

ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রাশেদুল ইসলাম উকিল মৃধা (৪৫) নামে একজন নিহত হয়েছে। এসময় উভয় গ্রুপের ৫ জন আহত হয়।

গতকাল রবিবার, রাত ৯টার দিকে উপজেলার মনোহরপুর ইউনিয়নের দামুকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত উকিল মৃধা ওই গ্রামের আবুল হোসেন মৃধার ছেলে।

স্থানীয়রা জানায়, ইদের পর দিন থেকে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে দামুকদিয়া সহ আশপাশের কয়েক গ্রামে বিরোধ ও সহিংসতা চলে আসছিল। এক পক্ষে ৯নং মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু সমর্থিত ও অপর পক্ষে বকুল মোল্লা সমর্থিত গ্রামবাসী রয়েছে। সন্ধ্যায় থানায় দামুকদিয়া গ্রামের বিবাদমান এ দুই পক্ষের ভেতরে একটি সমঝোতা বৈঠক হয়।

বৈঠক শেষে বাড়ি ফেরার পথে মাথায় আঘাতপ্রাপ্ত ও হামলার শিকার হয় মন্নু সমর্থিত রাশিদুল ইসলাম উকিল সহ কয়েকজন। এতে ঘটনাস্থলেই নিহত হয় কৃষক রাশিদুল ইসলাম উকিল। তাকে হাসপাতালে আনা হলে ডাক্তার মৃত ঘোষনা করে।


আরও পড়ুন:

আন্দোলনের মুখে তিউনিসিয়ার প্রধানমন্ত্রী অপসারিত, স্থগিত পার্লামেন্ট

ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩

বন্যা ও ভূমিধসে মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে ১৫৯

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানিয়েছেন আধিপত্য বিস্তার ও সামাজিক বিরোধ নিয়ে এই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে।

নিহতের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে দামুকদিয়া গ্রাম সহ আশপাশের কয়েকটি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

news24bd.tv/ নকিব

;