যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সম্মেলন অনুষ্ঠিত

যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি ও,প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফ বলেছেন, একাত্তরের রাজাকার আলবদর ও তাদের দোসররা এখনো সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে আছে । এদেরকে চিহ্নিত করতে হবে। ১৯৭১ সালে এইসব রাজাকার আলবদর এবং হানাদার পাকিস্তানী বাহিনী মিলে বাংলাদেশে যে গনহত্যা চালিয়েছিলো সেই গনহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এছাড়া বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখার উপদেষ্টা এম এ রউফ, হোছনে আরা মতিন এবং কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লাহ প্রমুখ।

১১ জুলাই শনিবার যুক্তরাজ্য সময় বিকাল ৩টায় অনুষ্টিত দ্বি-বার্ষিক সম্মেলনে নুর উদ্দিন আহমেদকে অনারারী প্রেসিডেন্ট, সৈয়দ এনামুল ইসলামকে এক্সিকিউটিভ প্রেসিডেন্ট এবং রুবি হককে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের সাবেক সাধারন সম্পাদক জামাল খানের পরিচালনায় সভাপতিত্ব করেন নুর উদ্দিন আহমদ। নতুন কমিটির অন্যান্য পদে যারা আছেন, সহ সভাপতি মতিয়ার চৌধুরী, মোহাম্মদ হরমুজ আলী, নিলুফা ইয়াসমীন হাসান, সৈয়দ আনাস পাশা, জামাল আহমেদ খান এবং যুক্তরাজ্যের বিভিন্ন শাখার সভাপতিবৃন্দ (পদাধিকারবলে)। যুগ্ম সম্পাদক স্মৃতি আজাদ, কোষাধ্যক্ষ মো: এনামুল হক, সাংগঠনিক সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাউন্সিলার পুস্পিতা গুপ্তা, তথ্য ও গবেষনা সম্পাদক আনজুমান আরা, প্রেস সেক্রেটারী আ স ম মাসুম, প্রকাশনা সম্পাদক জুয়েল রাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সেলেনা আক্তার জোছনা।

কার্যনির্বাহী পরিষদের সদস্যঃ কাউন্সিলার মঈন কাদরী, সুশান্ত দাশ প্রশান্ত, জোছনা পারভীন এবং যুক্তরাজ্যের বিভিন্ন শাখার সাধারণ সম্পাদকবৃন্ধ (পদাধিকারবলে)।

news24bd.tv/এমিজান্নাত