বি গ্রেডে উন্নীত মাদারীপুর, ডাসার হলো উপজেলা
বি গ্রেডে উন্নীত মাদারীপুর, ডাসার হলো উপজেলা

বি গ্রেডে উন্নীত মাদারীপুর, ডাসার হলো উপজেলা

আনন্দ মিছিল
Other

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানাকে উপজেলা ঘোষণা করায় এবং মাদারীপুর জেলা সি গ্রেড থেকে বি গ্রেডে উন্নীত করায় আনন্দ মিছিল করেছে এলাকাবাসী।

সোমবার (২৬ জুলাই) দুপুরে ঢাকায় সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস- সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ডাসার থানাকে নতুন উপজেলা হিসেবে অনুমোদন দেওয়া হয়েছে।

কালকিনি উপজেলার আওতাধীন ডাসার থানাকে পৃথক উপজেলা করার সিদ্ধান্তের খবর প্রচার হওয়ার পর এলাকায় আনন্দ মিছিল করেন ডাসার থানা আওয়ামী লীগ, ডাসার উপজেলা বাস্তবায়ন কমিটি, স্থানীয় লোকজন ও আলীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সমাবেশে এতোদিন প্রশাসনিক জটিলতায় দিন কাটাতে
হয়েছে ডাসার বাসীকে।

এখন উপজেলা ঘোষণা করায় তাদের দুর্ভোগ কমবে বলে ভাবছেন অনেকেই।

প্রশাসনিক সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার একটি ইউনিয়নের নাম ছিল ডাসার। ২০১৩ সালে ৫টি ইউনিয়নকে নিয়ে গঠিত হয় ডাসার থানা। ইউনিয়গুলো হলো, ডাসার, কাজীবাকাই, বালিগ্রাম, নবগ্রাম ও গোপালপুর। নতুন এ উপজেলার মোট আয়তন ৭৬.০৮ বর্গকিলোমিটার। দীর্ঘদিন ধরে মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন এই থানাকে উপজেলা করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সকল কার্যালয় ধর্ণা দিয়ে আসছেন। তবে সোমাবার নিকার ১১৭ তম সভায় ডাসারকে উপজেলায় রুপান্তর করার সিদ্ধান্ত গৃহীত হয়। ডাসার উপজেলা হওয়ায় সৈয়দ আবুল হোসেন এলাকাবাসীকে
অভিনন্দন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাসারবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

ডাসার উপজেলা পরিষদ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা সাংবাদিক বেলাল রিজভী বলেন, ডাসার উপজেলা ঘোষণার দাবি আমাদের দীর্ঘদিনের। এই অঞ্চলের মানুষের স্বপ্ন এটি। আশা করি, উপজেলা পরিষদের কার্যক্রম দ্রæত শুরু করা হবে। এছাড়াও মাদারীপুরে আরো একটি উপজেলা বৃদ্ধি পাওয়ার মাদারীপুর গ্রেড ও বৃদ্ধি পেয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন বালিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন,ডাসার উপজেলা পরিষদ বাস্তনায়ন কমিটির সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম, সৈয়দ রাশেদুজ্জামান রাসেদ, সৈয়দ এনায়েত, সৈয়দ হেমায়েত ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরও পড়ুন:


বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে মৃত্যুর তথ্য

গার্মেন্টস খোলার ব্যাপারে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বাল্যবিয়ে মুক্ত উপজেলায় বাল্যবিয়ের চেষ্টা, জরিমানা-মুচলেকায় রক্ষা

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ‍মৃত্যুর রেকর্ড


 news24bd.tv তৌহিদ

;