ওয়ার্ড-ইউনিয়নে টিকাদান জোরদার হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
ওয়ার্ড-ইউনিয়নে টিকাদান জোরদার হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ওয়ার্ড-ইউনিয়নে টিকাদান জোরদার হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ওয়ার্ড ও ইউনিয়নে সবাইকে টিকার আওতায় আনার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে চলমান করোনা ভাইরাসের টিকা দেওয়ার কার্যক্রমকে আরও জোরদারের অংশ হিসেবে এ নির্দেশনা দিয়েছেন তিনি।

আজ সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা জানান।  

তিনি বলেন, ভ্যাকসিনেশন কার্যক্রম তো চলছেই।

এখন আমরা ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা পর্যায়ে জোর বেশি দেবো। পাশাপাশি টেস্টের বিষয়েও জোর দেয়া হয়েছে।   একই সঙ্গে বয়স্ক লোকদের টিকা দেওয়ার ব্যবস্থা করতে বলেছেন প্রধানমন্ত্রী। কারণ বয়স্কদের মধ্যে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশি।

করোনার সম্মুখসারির যোদ্ধাদের পরিবারের ১৮ বছরের বেশি বয়সীদের করোনা টিকা দেওয়া হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভ্যাকসিনেশন কার্যক্রম জোরদার করার নির্দেশনা দিয়েছেন। ওয়ার্ড পর্যায়ে বয়স্ক লোকদের ভ্যাকসিনেট করার ব্যবস্থা করা, ভ্যাকসিন নেয়া নিয়ে তাদের মধ্যে একটা অনীহা আছে। হাসপাতালে দেখা গেছে, গ্রামের বয়স্ক লোকরাই আছেন ৭৫ শতাংশ। তাদের মৃত্যু সংখ্যা বেশি, আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ শতাংশ। তাদের ভ্যাকসিনেট করার জন্য আমাদের চেষ্টা করে যেতে হবে। আমরা কার্যক্রম হাতে নিয়েছি।

আরও পড়ুন:


করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত


স্বাস্থ্যমন্ত্রী বলেন, ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে ডাক্তার-নার্স, আর্মি, পুলিশ, সাংবাদিক রয়েছেন। তারা তো পেয়েছেন। বাকিদেরও দিতে বলা হয়েছে। তাদের পরিবারকে টিকা দেয়ার জন্য বলা হয়েছে। পরিবারে যদি কোনো ড্রাইভার থাকে তাকেও দেয়ার জন্য বলা হয়েছে। পরিবারে ১৮ বছরের বেশি যাদের বয়স তারা এ ভ্যাকসিনটা পাবে।

news24bd.tv নাজিম

;