আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত থাকবে : কেনেথ ম্যাকেঞ্জি
আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত থাকবে : কেনেথ ম্যাকেঞ্জি

আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত থাকবে : কেনেথ ম্যাকেঞ্জি

অনলাইন ডেস্ক

মার্কিনিরা আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। আঞ্চলিক কমান্ডার ও মার্কিন মেরিন জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি তালেবানদের ঠেকাতে এই হামলা চলবে বলে ঘোষণা দেন। গতকাল রবিবার আফগানিস্তানের রাজধানী কাবুলে সংবাদ সম্মেলনে ম্যাকেঞ্জি বলেন, আফগানিস্তানের সরকারি বাহিনীকে সহযোগিতা করার জন্য কয়েক দিন ধরে বিমান হামলা বাড়ানো হয়েছে। এখন আমরা প্রস্তুতি নিচ্ছি এটি অব্যাহত রাখার।


আরও পড়ুন

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

আয়া সোফিয়া মসজিদ নিয়ে ইউনেসকোর মনোভাবে অবাক তুরস্ক

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

পরিবারে যদি কোনো ড্রাইভার থাকে তাকেও টিকা দেয়ার জন্য বলা হয়েছে


ম্যাকেঞ্জি আরও বলেন, যুক্তরাষ্ট্র ও মিত্ররা আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার অব্যাহত রেখেছে। তালেবানরা এই সেনা প্রত্যাহার শুরুর পর থেকে হামলা বাড়িয়েছে। তারা যদি তাদের হামলা অব্যাহত রাখে, তবে যুক্তরাষ্ট্রও হামলা চালাবে।

এদিকে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার, আফগান সেনাদের নাজেহাল অবস্থা, তালেবানের হামলা বেড়ে যাওয়া; এমন এক পরিবর্তিত পরিস্থিতিতে দেশটিতে ঘনিষ্ঠ সহযোগিতার ভিত্তিতে একত্রে কাজ করবে চীন ও পাকিস্তান।  

অপরদিকে তালেবানদের প্রতিরোধ করতে নতুন যুদ্ধকৌশলের পরিকল্পনা চলছে আফগানিস্তানে। মার্কিন সেনা সরিয়ে নেওয়ার চূড়ান্ত প্রক্রিয়া শুরুর পর থেকে আফগানিস্তানে একের পর এক হামলা চালাচ্ছে তালেবানরা। এতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানিও বাড়ছে। ক্ষয়ক্ষতি কমাতে আফগানিস্তানের সেনাবাহিনী কৌশলের খুঁটিনাটি বদলের কথা ভাবছে।

সূত্র : রয়টার্স

news24bd.tv/এমিজান্নাত 

;