দুই যুবলীগ নেতা হত্যা মামলায়ও এমপি রানাকে গ্রেপ্তারের আদেশ

দুই যুবলীগ নেতা হত্যা মামলায়ও এমপি রানাকে গ্রেপ্তারের আদেশ

দুই যুবলীগ নেতা হত্যা মামলায়ও এমপি রানাকে গ্রেপ্তারের আদেশ

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার বাদী নাহার আহমেদের জেরা সমাপ্ত হয়েছে। আগামী ২৭ জুন পরবর্তী স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ করবে আদালত।

আজ বুধবার মামলার প্রধান আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়া আজকের দিনের কার্যক্রম শেষে মূলতবি ঘোষনা করেন এবং পরবর্তী অন্যান্য স্বাক্ষীর দিন ২৭ জুন ধার্য্য করেন ।

এদিকে টাঙ্গাইলে দুই যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের আবেদনের প্রেক্ষিতে বুধবার সকালে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম এই আবেদন মঞ্জুর করেন।

এর আগে যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ এমপি রানাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন।

উল্লেখ্য, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই তাদের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন।

ঘটনার পরদিন শামীমের মা আছিয়া খাতুন এ ব্যাপারে টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে।

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

 

সম্পর্কিত খবর