পিরোজপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে চাঁদাবাজির অভিযোগ

পিরোজপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে চাঁদাবাজির অভিযোগ

Other

পিরোজপুরে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘরে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সেখানে বসবার করতে ঘরপ্রতি ১০ থেকে ২০ হাজার টাকা চাঁদা গুণতে হচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।  

জেলার পাড়েরহাট আশ্রয়ণ প্রকল্পের, আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ভূমিহীনরা। অভিযুক্ত ব্যক্তি, সবকিছু নিয়ন্ত্রণের জন্য স্থানীয় ইউপি সদস্যের দিকে আঙ্গুল তুলছেন।

পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট আশ্রয়ন প্রকল্পে প্রায় সাত মাস আগে অর্ধশত ঘর তৈরি হয়। এগুলো ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে বরাদ্দও দেয়া হয়।  

আরও পড়ুন:


করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত


তবে নতুন ঘরে থাকতে পারা খুশি বেশিদিন স্থায়ী হয়নি। ভূমিহীনরা বলছেন, ঘরে থাকতে হলে ১০ থেকে ২০ হাজার করে চাঁদা দিতে হচ্ছে তাদের। না পারলে, নানাভাবে হয়রানি ও লাঞ্চিত করা হচ্ছে। এসব অভিযোগ আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। অভিযুক্ত আসাদুল নিজেকে নির্দোষ বলছেন। তার দাবি, ইউপি সদস্যের নির্দেশেই একাজ করতে হয়েছে।

চাঁদাবাজির অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তাও জানেন। এ ব্যাপারে তদন্তের পর ব্যবস্থা নেবেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের অধীনে পিরোজপুরে তিন হাজার ১৭৯ ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

news24bd.tv নাজিম

;