টোকিও অলিম্পিকে বাজিমাত করলো দক্ষিণ কোরিয়া
টোকিও অলিম্পিকে বাজিমাত করলো দক্ষিণ কোরিয়া

টোকিও অলিম্পিকে বাজিমাত করলো দক্ষিণ কোরিয়া

Other

টোকিও অলিম্পিকের আর্চারিতে এ পর্যন্ত তিন ইভেন্টের সোনার নিষ্পত্তি হয়েছে। আর তিনটি ইভেন্টেই স্বর্ণ জিতে নিয়েছে দক্ষিণ কোরিয়া। সুইমিংয়ে ছেলেদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক ইভেন্টে স্বর্ণ গেছে গ্রেট ব্রিটেনের ঘরে। আর, নারীদের ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে স্বর্ণ জিতে নিয়েছে কানাডা।

এদিকে, অলিম্পিক টেনিসে স্বর্ণের রেসে আরো একধাপ এগিয়ে গেছেন নাওমি ওসাকা।  

আসরের আর্চারী ইভেন্টে এখন পর্যন্ত তিন ইভেন্টের স্বর্ণ নিষ্পত্তি হয়েছে। আার তিনটি ইভেন্টেই স্বর্ণ গেছে দক্ষিণ কোরিয়ার ঘরে। মিশ্র দলগত ও মেয়েদের দলগত ইভেন্টের পর পুরুষ দলগত বিভাগেও সেরা হয়েছে দেশটির আর্চাররা।
পুরুষ দলগত বিভাগের ফাইনালে চাইনিজ তাইপেকে ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে সোনার হাসি হাসে দক্ষিণ কোরিয়া। এই বিভাগে ব্রোঞ্জ পদক পেয়েছে স্বাগতিক জাপান। আগের দিন আর্চারির মেয়েদের দলগত ইভেন্টে রাশিয়াকে  ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে সোনা জিতে নেয় দক্ষিণ কোরিয়া।


আরও পড়ুন

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

আয়া সোফিয়া মসজিদ নিয়ে ইউনেসকোর মনোভাবে অবাক তুরস্ক

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

পরিবারে যদি কোনো ড্রাইভার থাকে তাকেও টিকা দেয়ার জন্য বলা হয়েছে


সুইমিং ইভেন্টে ছেলেদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বরণ জিতে নিয়েছে ব্রিটেন। অলিম্পিকের ইতিহাসে পঞ্চম দ্রুততম সময়ে ফিনিশিং লাইন স্পর্শ করে দেশটিকে স্বর্ণ এনে দেন অ্যাডাম পিটি। আর তাতেই ব্রিটিশ ইতিহাসে প্রথমবারের মত টানা দুই বার একই ইভেন্টে স্বর্ণ জয়ের রেকর্ড গড়েন ২৬ বছর বয়সী এই সাতারু। পুলে ১০০ মিটার অতিক্রম করতে পিটি সময় নেন ৫৭ দশমিক তিন সাত সেকেন্ড। এই ইভেন্টে রৌপ্য জিতেছে নেদারল্যান্ডস ও ব্রোঞ্জ গেছে ইতালির ঘরে।

এদিকে, মেয়েদের ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে তৃতীয় দ্রুততম সময়ের রেকর্ড গড়ে কানাডাকে স্বর্ণ এনে দিয়েছেন মার্গারেট ম্যাকনেইল। এই ইভেন্টে তিনি পেছনে ফেলেন সুইডিশ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও ওয়ার্ল্ড রেকর্ডের মালিক সারাহকে। স্বর্ণ জিততে ম্যাকনেইল সময় নেন ৫৫ দশমিক ছয় চার সেকেন্ড।

news24bd.tv/এমিজান্নাত 

;