আজকের রাশিফল, জেনে নিন কেমন কাটবে দিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, জেনে নিন কেমন কাটবে দিন

আজ মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিতে পারেন। 

মেষ: আজ ব্যবসায় অপচয় হওয়ার আশঙ্কা আছে। ছাত্রছাত্রীরা বহুমুখী প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। নিঃসঙ্গতা আপনাকে তাড়িয়ে বেড়াবে। শারীরিক সমস্যা থেকে মুক্তি পাবেন। আজ ঘরের পরিবেশ অনুকূল থাকলেও বাইরে পরিবেশ খুব একটা উপযুক্ত হবে না।

বৃষ: প্রতিবেশীর চাপে আজ ব্যবসায় ক্ষতি হতে পারে। স্থির মস্তিষ্কে শত্রুর মোকাবিলা করুন। গুরুজনদের স্বাস্থ্যের উন্নতি লক্ষ্য করা যাবে। সন্তানদের জন্য কোনও কারণে মুখ উজ্জ্বল হবে।

মিথুন: শেয়ারে বাড়তি লগ্নি চিন্তা বৃদ্ধি ঘটাতে পারে। সন্তানের কাজে মুখ উজ্জ্বল হবে। পেটের সমস্যায় ভোগান্তির আশঙ্কা। হাঁটাচলা খুব সাবধানে করতে হবে।

কর্কট: কবিদের জন্য খুব খারাপ সময়। সংসারে খরচ বাড়তে পারে। গরিবদের কিছু সাহায্য করে আনন্দ পাবেন। ব্যবসায় ভাল খবর আসতে পারে। রক্তচাপ নিয়ে চিন্তা থাকবে।

সিংহ: আত্মীয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত যেতে পারে। পেটের যন্ত্রণায় কষ্ট বাড়তে পারে। প্রিয় জনের কাছ থেকে ভালবাসা পাবেন। গাড়িচালকদের জন্য দিনটি ভাল।

কন্যা: নতুন কোনও কাজের যোগাযোগ হতে পারে। উপর থেকে পড়ে গিয়ে আঘাত লাগতে পারে। বাহিরের কোনও বিবাদ বাড়িতে আসতে পারে। পেটের যন্ত্রণা বাড়তে পারে।

তুলা: নানা ধরনের শারীরিক অসুস্থতার আশঙ্কা। অনেক দিন পড়ে থাকা কোনও অসুস্থতার হাত থেকে রেহাই পেতে পারেন। নতুন বাড়ি তৈরিতে বাধা আসতে পারে। সপরিবারে ভ্রমণ হতে পারে।

বৃশ্চিক: কবিদের জন্য খুব খারাপ সময়। সংসারে করচ বাড়তে পারে। গরিবদের সাহায্য করে আনন্দ পাবেন। ব্যবসায় শুভ খবর আসতে পারে। রক্তচাপ নিয়ে চিন্তা থাকবে।

ধনু: ভাল ব্যবহারের দ্বারা অন্যকে প্রভাবিত করতে পারবেন। আজ মনের ইচ্ছা পূর্ণ হওয়ার দিন। সন্তানের জন্য খরচ বাড়তে পারে। বাবার শরীর নিয়ে চিন্তা হবে।

মকর: বিদ্যুৎ থেকে সতর্ক থাকুন। আজ সকলের সঙ্গে খুব বুঝে কথা বলুন। আজ কারও থেকে ব্যবসায় উপকার পেতে পারেন। উচ্চপদস্থ ব্যক্তির থেকে অকারণে অপমানিত হতে পারেন।

আরও পড়ুন:

পবিত্র কোরআনুল কারিমে বর্ণিত নবীজির নামসমূহ

যে তিনটি কারণে জাহান্নাম অবধারিত

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

কুম্ভ: মামলায় জড়িয়ে পড়ার আশঙ্কা আছে। স্নেহভাজন কারও সঙ্গে ঝামেলা বাধতে পারে। প্রেমে নতুন মোড় ঘুরতে পারে। ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভাল সময় এসেছে।

মীন: স্বামী-স্ত্রীর সম্পর্কে রুক্ষতা বাড়বে। বিশেষ কোনও আলোচনা থাকলে সেরে ফেলুন। শারীরিক দুর্বলতায় ভোগান্তির আশঙ্কা। কর্মস্থানে ভাল পরিকল্পনার জন্য সুনাম বাড়তে পারে।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ: আপনি আপনার আর্থিক, কেরিয়ার এবং সম্পত্তির যেকোনও আলোচনা সহ বেশ কয়েকটি বিষয় সম্পর্কে তীব্রভাবে ব্যক্তিগত বোধ করবেন। দাতব্য কাজ চালিয়ে যেতে ভুলবেন না, কারণ এখানেই আপনার ভবিষ্যৎ রয়েছে। কর্ম সংক্রান্ত নানান দিক আপনার দিকেই পরিচালিত হবে।

বৃষ: যদি কেরিয়ারের পরিকল্পনা করেন, অনুগ্রহ করে আপনার অগ্রগতি পরীক্ষা করার জন্য কিছুটা সময় দিন। সাহায্য চাওয়ার জন্য এটি একটি ভাল মুহূর্ত, প্রধানত কারণ আপনার আশেপাশের মানুষ ভাল মেজাজে আছে। নিজের ব্যক্তিগত প্রশ্নগুলি ভুলবেন না। সেগুলি বহাল রাখুন।

মিথুন: যথেষ্ট পরিশ্রম করছেন কিন্তু কিছু দ্বিধা থাকবে। আজ যদি কেরিয়ারের নতুন কোনও চাহিদা না থাকে, তাহলে নির্দ্বিধায় আপনার শক্তি একটি সৃজনশীল বা অবসর ক্রিয়াকলাপে নিক্ষেপ করুন। একজন পুরোনো বন্ধু বা আত্মীয়ের পরামর্শ প্রয়োজন যা শুধুমাত্র আপনিই দিতে পারেন। নিজে যা জানেন সবার মধ্যে ছড়িয়ে দিন।

কর্কট: আর্থিক প্ররোচনা থাকবে। নিজেকে যেকোনও কাজে এগিয়ে দিন। সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। জীবনের মান বাড়ানোর জন্য প্রস্তুত হন। প্রেমেও সন্দেহ রাখুন।

সিংহ: পরিবারের সদস্যরা অবশ্যই একটি কঠিন মেজাজে থাকবে এবং তাদের স্থিতিশীলতার আকাঙ্ক্ষা অনেক গভীর আবেগের প্রশ্নের সাথে আবদ্ধ। যা এখন ঘটছে তা আপনাকে বিচ্ছিন্ন করার জন্য যথেষ্ট। এটি নিশ্চিত করতে পারে যে অংশীদাররা স্বীকার করে যে আপনি সর্বদা সঠিক ছিলেন।

কন্যা: গার্হস্থ্য অগ্রাধিকার থেকে এখনও বঞ্চিত থাকবেন। পেশাদার উচ্চাকাঙ্ক্ষা হস্তক্ষেপ করছে। গুরুত্বপূর্ণ আলোচনা চালিয়ে যান। যদিও সিদ্ধান্তগুলি এখনও চূড়ান্ত হওয়ার আশা করবেন না। প্রকৃতপক্ষে কোনও কিছুই নিশ্চিত হওয়ার আগে আরও দুই বা তিন মাস হতে পারে।

তুলা: ইঙ্গিতগুলি পরস্পরবিরোধী, আপনি কোনও বিড়ম্বনার মধ্যে থাকতে পারেন। গার্হস্থ্য উত্তেজনা এবং দ্রুত সিদ্ধান্তের প্রয়োজন হবে তবে আপনার মনোবল ধরে রাখার জন্য পর্যাপ্ত ইতিবাচক বিকাশ রয়েছে। আপনি এখনও আপনার মনের মতো অনেক কিছু পেয়েছেন এবং এটি আরও কয়েক সপ্তাহের জন্য বহাল থাকবে।

বৃশ্চিক: ক্রয় -বিক্রয় যাই হোক না কেন, সম্পত্তির ব্যাপারে আপনি সৌভাগ্যের আশা করতে পারেন। কমনসেন্সের সঠিক ভারসাম্য রয়েছে, যা সবই আপনাকে সফলভাবে দিন পার করার জন্য যথেষ্ট হওয়া উচিত। কর্মক্ষেত্রে দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি নিন এবং নিঃশব্দে অভিজ্ঞতা বাড়ানোর দিকে মনোনিবেশ করুন।

ধনু: সম্পর্ক সবসময় আপনার জন্য গুরুত্বপূর্ণ। প্রকৃতপক্ষে, এটা প্রায়ই বলা হয় যে আপনার স্বাধীন চেতনা সত্ত্বেও। আপনি সঠিকভাবে কাজ করতে পারবেন না। আপনার সবসময় কারওর সহযোগিতা প্রয়োজন। বর্তমান সম্ভাবনাগুলি ভাল হবে না। সবকিছুই সঠিক ক্রমে কাজ করার উপর দাঁড়িয়ে।

রও পড়ুন:

যশ-নুসরাতকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নিখিল!

ব্রিটিশ রাজকুমারী বিট্রিস ও মোজ্জির ঘরে এল কন্যা সন্তান

রাজ্য সভাপতির পদ হারালেন দিলীপ ঘোষ

শেষ মুহুর্তের গোলে মান বাঁচালো বার্সেলোনা


মকর: আপনার দিকে হঠাৎই শক্তির বিস্ফোরণ হবে। আপনারা কেউ কেউ বর্ধিত চাপ এবং চাপের কারণে ক্লান্ত হয়ে পড়তে পারেন। মনে রাখতে হবে যে অংশীদার এবং সহযোগীরা স্বয়ংক্রিয়ভাবে আপনার সিদ্ধান্ত গ্রহণ করবে না।

কুম্ভ: আপনি বিষয়গুলির কেন্দ্রে আছেন এবং ভবিষ্যতের কাছ থেকে আশা করার জন্য আপনার সবকিছু আছে। আপনার সন্দেহ হতে পারে যে অন্য কেউ আপনাকে নিচু করার চেষ্টা করছে, এটিই আপনার দুর্বলতা। এই ধরনের আশঙ্কা সম্ভবত ভিত্তিহীন, কিন্তু তাদের স্বীকৃতি দিয়ে আপনি আশ্বাস খুঁজে পেতে সক্ষম হবেন।

মীন: প্রিয়জনদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। তবে জেনে রাখুন আপনার সম্পর্কেও একজন সব খবর রাখে। সম্পর্ক থেকে আপনার কী প্রয়োজন তা আপনি সর্বদা নিশ্চিত নন, তবে এখন আপনার আকাঙ্ক্ষার সঙ্গে মিলিত হওয়ার সময় এসেছে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

আক্কেল দাঁত ব্যথায় যা করবেন

অনলাইন ডেস্ক


আক্কেল দাঁত ব্যথায় যা করবেন

আমাদের মুখগহ্বরের উপরের ও নিচের পাটির সবচেয়ে পেছনে বামে-ডানে মিলিয়ে মোট চারটি পেষণ দাঁত রয়েছে, এগুলোই আক্কেল দাঁত। কারো চারটি দাঁতই উঠতে পারে, আবার কারো নাও উঠতে পারে। 

লবঙ্গ:

আক্কেল দাঁতের ব্যথায় এবার থেকে যখন আক্কেল গুড়ুম হওয়ার জোগার হবে, তখন অল্প করে লবঙ্গ নিয়ে দাঁতের ফাঁকে রেখে দেবেন। নিমিষেই ব্যথা দূর হবে।

পেয়ারা পাতা:

পেয়ারা পাতায় উপস্থিত অ্যানালজেসিকস নামে একটি উপাদান চোখের পলকে যন্ত্রণা তো কমায়ই, সেই সঙ্গে দাঁতের ফাঁকে জমে থাকা ক্ষতিকর ব্যাকটেরিয়াদেরও মেরে ফেলে। তাই আক্কেল দাঁতের ব্যথায় পেয়ারা পাতা ধুয়ে চিবিয়ে খান।

পেঁয়াজ:

আক্কেল দাঁত ব্যাথাকে কাবু করতে পেঁয়াজ দারুণ কাজে আসে। এক্ষেত্রে অল্প করে পেঁয়াজ চিবিয়ে নিতে পারেন অথবা আক্কেল দাঁতের উপর রেথে দিলেও দারুণ উপকার মেলে।

রসুন:

রসুনের দুটি কোয়া থেঁতো করে তার সঙ্গে অল্প করে লবণ মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। এবার সেই পেস্টটা ভালো করে আক্কেল দাঁতের উপর লাগিয়ে দিন। আর যদি এমনটা করতে না পারেন তাহলে পেস্টটি ব্রাশে লাগিয়ে দাঁত মেজে নিন। দেখবেন যন্ত্রণা কমে যাবে।

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


শসা, আলু, বাঁধাকপি:

শসা, আলু বা বাঁধাকপি যেকোনো একটি সাইজ মতো টুকরো করে কাটুন। টুকরাটি আক্রান্ত দাঁতের ওপর রাখুন। ঠাণ্ডা ক্ষত প্রশমিত করবে ও ব্যথা কমাবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

স্মার্টফোন ব্যবহার: ফিল গুড হরমোনে যে ক্ষতি

অনলাইন ডেস্ক

স্মার্টফোন ব্যবহার: ফিল গুড হরমোনে যে ক্ষতি

ফেসবুকে একটানা স্ক্রল, ভিডিও, ওয়েব-সিরিজ, সিনেমা দেখার নেশা নতুন নয়। আর এই এতে আক্রান্ত বাড়ির ছোট থেকে বড় প্রায় সবাই। একই পরিবারে সবাই থাকা সত্ত্বেও কেউ কারোর সাথে কথা সা বলে ব্যস্ত স্মার্টফোনে। আসলে ভার্চুয়াল দুনিয়ায় কিছু একটা মিস হলেই মনে হয় অনেক বড় কিছু সুযোগ হারিয়ে গেছে। এমনকি এই নেশা ধীরে ধীরে আপনার ধৈর্য, ইচ্ছাশক্তি সবকিছুকেই নিয়ন্ত্রণ করতে শুরু করে।

কিন্তু এই নেশার জন্য দায়ি আপনার স্মার্টফোন বা কোনো সোশ্যাল প্ল্যাটফর্ম নয়। বরং আপনি নিজেই। মানুষের মস্তিস্ক থেকে ফিল গুড বা ডোপামিন নামক একটি হরমোন নিঃসরণ হয়। যা মানুষের শরীরে আনন্দ বা খুশিভাব উত্‍পন্ন করতে সাহায্য করে। এই হরমোনই আপনাকে নতুন কিছু পাওয়ার আশায় এগিয়ে নিয়ে যায়। যেটা আপনাকে আনন্দ দেয়।

এই ডোপামিন হরমোন গেম খেলার সময়, কোনো ওয়েব-সিরিজ দেখার সময় কিংবা ফেসবুক ঘাঁটার সময়ও ক্ষরিত হতে পারে। এটি এমন একটি অনুভূতি তৈরি করে যেখানে আপনি সেই গেম বা ওয়েব-সিরিজ মাঝপথে ছেড়ে আসতে চান না। কিন্তু বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত আনন্দভাব পাওয়ার আশায় ডোপামিন ক্ষরণ বেশি হলে তা আপনার মানসিক অবসাদ, দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। যা থেকে বের হওয়া কঠিন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ সোমবার, ২০ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
ব্যবসায়ীদের জন্য দিন খুব ভালো কাটবে। পড়ুয়ারা সাফল্য লাভ করবে। আত্মীয়দের পক্ষ থেকে সুসংবাদ লাভ করতে পারেন। কোনো কাজে সাবধানতা অবলম্বন করতে হবে। কর্মস্থলে নতুন তথ্য লাভ করবেন। দাম্পত্য জীবন সুখে কাটবে।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
আর্থিক লাভ হবে। কোনো বন্ধুর সহযোগিতা লাভ করতে পারেন। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। স্বাস্থ্য ভালো থাকবে। কর্মকৌশলে পরিবর্তনের চেষ্টা করুন। শিক্ষাক্ষেত্রের সঙ্গে জড়িতরা লাভ পেতে পারেন। তরুণ-তরুণীরা চাকরি পেতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)
স্বাস্থ্যের যত্ন নিন। সঞ্চয় প্রকল্পে লগ্নি সফল হবে। আয় বাড়বে। ব্যবসায়ীরা যাত্রায় যেতে পারেন। আর্থিক লাভ হতে পারে। নিজের অনুভূতি নিয়ন্ত্রণে রাখুন। কোনো আত্মীয় বা বন্ধুর সঙ্গে ব্যক্তিগত বিষয় আলোচনা করবেন না।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
কোনো নতুন কাজের সূচনা হবে। যাত্রা এড়িয়ে যেতে পারেন। অনাবশ্যক ব্যয় করবেন না। পারিবারিক প্রয়োজনীয়তা পূরণ করতে বেশি ব্যয় হবে। কারো সঙ্গে মতভেদ হতে পারে। নতুন সুযোগ লাভ করবেন। সমাজে প্রতিষ্ঠা বাড়বে। সহজে কাজ পূর্ণ হবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
সম্পর্কে মাধুর্য থাকবে। অবসাদ থেকে দূরে থাকুন। কোথাও যাত্রায় যেতে পারেন। ভাগ্যের সঙ্গ লাভ করবেন। ঋণের টাকা ফিরে পাবেন। ক্যারিয়ার উন্নত হবে। ব্যবসায়ীরা যাত্রায় যেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
কাউকে ঋণ দেবেন না, আর্থিক ক্ষতি হতে পারে। অচেনা ব্যক্তিদের সঙ্গে বেশি কথা বলবেন না। পড়ুয়াদের জন্য দিন ভালো। ভাষায় নিয়ন্ত্রণ রাখুন। অবিবাহিতদের বিয়ের প্রস্তাব পেতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর)
দিন ভালো কাটবে। অপ্রয়োজনীয় কাজে ব্যয় করবেন না। লাভ হতে পারে। পারস্পরিক সম্পর্কে সাবধানতা অবলম্বন করুন। ঝুঁকি নেবেন না। স্বাস্থ্যের যত্ন নিন। যাত্রা এড়িয়ে যান। সমস্যার সমাধান হবে। ক্যারিয়ার সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য লাভ করতে পারেন।

বৃশ্চিক (২২ অক্টোবর-২০ নভেম্বর)
নতুন কাজ সম্পন্ন হতে পারে। জমিতে লগ্নির পরিকল্পনা পূর্ণ হবে। ব্যবসায়িক ক্ষেত্রে উন্নতির সুযোগ পাবেন। আত্মীয়দের সঙ্গে দেখা হবে। কাউকে নিজে থেকে পরামর্শ দেবেন না। বিবাদে অংশ নেবেন না।

ধনু (২১ নভেম্বর-২০ ডিসেম্বর)
আটকে থাকা টাকা ফিরে পাবেন। পড়ুয়ারা সাফল্য লাভ করবেন। বাইরের খাওয়া দাওয়া এড়িয়ে চলুন। বয়স্কদের যত্ন নিন। স্বাস্থ্য ভালো থাকবে। আর্থিক লাভ হবে। পুরনো সমস্যা দূর হবে। আনন্দে থাকবেন।

আরও পড়ুন:


প্রেমিকের সঙ্গে বিয়ে না দেওয়ায় বাবা-মাকে বিষ খাওয়ালো তরুণী

ঘরের মাঠে ২-১ গোলে পিএসজি'র জয়

পাকিস্তানের কাছ থেকে ১২টি জঙ্গিবিমান কিনবে আর্জেন্টিনা

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে আজ


মকর (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি)

সম্পত্তি বিবাদের সমাধান হতে পারে। কোনো কাজ পুরো না হওয়ায় অবসাদে সময় কাটাতে পারেন। পরিজনদের সহযোগিতা লাভ করবেন। অচেনা ব্যক্তিদের থেকে সাবধান থাকুন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
লেনদেনের সময় সাবধানতা অবলম্বন করুন। অধিক লোকসানের ফলে অবসাদে থাকতে পারেন। নতুন পরিকল্পনা তৈরিতে সফল হবেন। বন্ধুদের সঙ্গে দেখা হবে। সময়ের মধ্যে কাজ পূর্ণ হবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
দিন ভালো কাটবে। নতুন কাজ শুরুর কথা চিন্তাভাবনা করতে পারেন। আত্মীয়দের সঙ্গে দেখা হবে। কাজের কারণে যাত্রা করে থাকলে প্রত্যাশিত ফল লাভ করবেন। বন্ধুদের সাহায্য লাভ করবেন। আর্থিক পরিস্থিতি মজবুত থাকবে। কর্মস্থলে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। 

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

মুখে দুর্গন্ধের কারণ

অনলাইন ডেস্ক

মুখে দুর্গন্ধের কারণ

মুখের দুর্গন্ধ সত্যিই খুবই অস্বস্তিকর। অনেক কারণে এটি হতে পারে। অনেক সময়ে কী খাচ্ছেন, তার উপরেই নির্ভর করে মুখ থেকে কেমন গন্ধ বেরুবে। পেঁয়াজ, রসুন, চিজ, সোডা, কমলা লেবুর রস খেলে বা মদ্যপান করলে মুখে দুর্গন্ধ হতে পারে। 

এছাড়াও রয়েছে বেশ কয়েকটি কারণ:

>> অ্যাসিডিটি, কোষ্ঠকাঠিন্য বা অন্য যে কোনও হজমের সমস্যা হলেও মুখে দুর্গন্ধ হতে পারে।

>> সিগারেট শুধু স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকরই নয়, মুখের দুর্গন্ধের জন্যেও দায়ী।

>> ঠিক মতো দাঁত না মাজা বা ফ্লস না করলেও জীবাণু তৈরি হয় মুখে। তাতে দুর্গন্ধ হয় সহজেই।

>> কফি বা যেকোনো ধরনের অ্যালকোহলের মতো পানীয়ের স্বাদ মুখে অনেকক্ষণ থেকে যায়। তা থেকেই দুর্গন্ধ তৈরি হয়। এই জাতীয় কড়া পানীয় মুখে লালারস তৈরির ক্ষমতা কমিয়ে দেয়। সেই থেকেই মুখের দুর্গন্ধ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর