রাঙামাটিতে জেএসএস নেতা অস্ত্রসহ আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে জেএসএস নেতা অস্ত্রসহ আটক

রাঙামাটির কাপ্তাইয়ে অস্ত্রসহ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের এক নেতাকে আটক করেছে যৌথবাহিনী। আটকের নাম-বিজয় তঞ্চঙ্গ্যা (৩২)।

মঙ্গলবার ভোর রাতে কাপ্তাই উপজেলার রাইখালী ভালুকিয়াপাড়া থেকে তাকে আটক করা হয়।

এসময় তার কাছ থেকে একটি দেশীয় বন্দুক, ৪ রাউন্ড গুলি ও একটি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি অর্থাৎ জেএসএসের সশস্ত্র গ্রুপের সদস্য বলে দাবি করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনীর একটি বিশেষ দল কাপ্তাই উপজেলার রাইখালী ভালুকিয়াপাড়া অভিযানে নামে।

এ সময় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি অর্থাৎ জেএসএসের সশস্ত্র গ্রুপের সদস্য বিজয় তঞ্চঙ্গ্যা অস্ত্রসহ ওই এলাকায় অবস্থান করছিল। পরে চারপাশ থেকে ঘেরাও করে তাকে আটক করে যৌথবাহিনীর সদস্যরা।

এ সময় তাকে তল্লাশি করে একটি দেশীয় বন্দুক, ৪রাউন্ড গুলি ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

রাঙামাটির কাপ্তাই উপজেলা থানার কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চোধূরী জানান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি অর্থাৎ জেএসএসের সশস্ত্র গ্রুপের সদস্য বিজয় তঞ্চঙ্গ্যার বিরুদ্ধে আগেও যুবলীগ নেতা উসুই প্রু মারমা হত্যা মামলা রয়েছে। এখনো তার কাছে অস্ত্র ও গুলি পাওয়া গেছে। যৌথবাহিনী তাকে আটক করার পর পুলিশের কাছে হস্তান্তর করে। অবৈধ অস্ত্র রাখার অপরাধে তার বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা করেছে।

 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

জমি দখল নিয়ে সংঘর্ষ: নিহত ১

অনলাইন ডেস্ক

জমি দখল নিয়ে সংঘর্ষ: নিহত ১

জমি দখল নিয়ে রংপুরে দুপক্ষের সংঘর্ষে রমেশ চন্দ্র (৫৫) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। 

রোববার বিকেলে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের যোগীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন কোতোয়ালি থানার ওসি মোস্তাফিজার রহমান।

তিনি জানান, ওই গ্রামের রমেশ চন্দ্রের সঙ্গে প্রতিবেশী শ্যামল চন্দ্র ও সুধীর চন্দ্রের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর মধ্যে রবিবার বিকেলে জমি দখল নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে রমেশ চন্দ্র(৫৫) ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় ১২ জন আহত হন।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন:


পাঁচ বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার

বাগেরহাটে ৩ ঘণ্টা পর প্লাইউড ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

গ্রাহকের এক হাজার কো‌টি টাকা নিয়ে উধাও!

অনলাইন ডেস্ক

গ্রাহকের এক হাজার কো‌টি টাকা নিয়ে উধাও!

ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান কয়েক হাজার গ্রাহ‌কের প্রায় এক হাজার কো‌টি টাকা আত্মসাৎ করে চলে গেছে অভিযোগ উঠেছে। ভোলায় এই ঘটনা ঘটেছে। এদিকে পাওনা টাকা আদায়ের দাবিতে মানববন্ধন ক‌রে‌ন ভুক্তভোগী গ্রাহকরা। আজ রোববার আনুমানিক বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব ও সামসুদ্দিন মা‌র্কেটের সাম‌নে ভুক্তভোগী শতাধিক নারী-পুরুষ মানববন্ধন করেন।

মানববন্ধনে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করায় প্রতিষ্ঠানটির চেয়ারম‌্যান মঞ্জুর আলম, তাঁর শ্বশুর আবদুল খালেক, স্ত্রী, শ্যালক ও ভাইসহ সংশ্লিষ্ট সবাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

ভুক্তভোগী হেলাল উদ্দিন ব‌লেন, ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেড গ্রাহকদের বেশি লাভ দেওয়ার কথা বলে প্রায় এক হাজার কো‌টি টাকা আত্মসাৎ ক‌রে আত্মগোপন করেছে। নিজেরা বিভিন্ন জায়গায়  সম্প‌দের পাহাড় গড়লেও গ্রাহকদের টাকা নিয়ে টালবাহানা করছে।

ভুক্তভোগী জানিয়েছে, ইউনাইটেড মাল্টিপারপারস কো-অপা‌রেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান, তাঁর শ্বশুর, স্ত্রী, শ্যালক, ভাই ও সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে সাতটি প্রতারণা মামলা করা হয়েছে। মামলাগুলোতে বেশির ভাগ আসামিকে আটক করার নির্দেশ আছে আদালতের।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

বিয়ের দিন কনেকে ধর্ষণ!

অনলাইন ডেস্ক

বিয়ের দিন কনেকে ধর্ষণ!

বিয়ের আয়োজন চলছে কনের বাড়িতে। রাতেই বিয়ে। কিন্তু বিয়ের দিন সকালেই ধর্ষণের শিকার হয় তরুণী।

আজ রোববার ধর্ষণের অভিযোগে আব্দুর রহমান নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে একই দিন দুপুরে থানায় ধর্ষণের মামলা করেন ভুক্তভোগী কনের মা। এদিকে তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, গতকাল শনিবার সকাল ১০টার দিকে আব্দুর রহমান বাবলু প্রতিবেশী ওই তরুণীকে রান্না করে দেয়ার জন্য তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় তরুণীর চিৎকারে প্রতিবেশীরা এসে বাবলুকে আটক করে। তবে রাতেই বিয়ে হওয়ার কথা থাকায় সারাদিন বিষয়টি চেপে রাখার চেষ্টা করে তরুণীর পরিবার। কিন্তু বিষয়টি গতকাল রাতেই প্রকাশ পাওয়ায় বিয়ে ভেঙে যায়।

ভুক্তভোগীর দাদা বলেন, শনিবার রাতে তার নাতনীর বিয়ে হওয়ার কথা ছিল একই গ্রামের রবিউলের সঙ্গে। কিন্তু এদিন সকালের ধর্ষণের ঘটনা প্রকাশ হওয়ায় বিয়ে ভেঙ্গে গেছে।

সেখানকার ইউপি সদস্য জাহাঙ্গীর আলম বলেন, গ্রামবাসী ধর্ষককে আটক করলে সে ধর্ষণের কথা স্বীকার করে। পরে সে অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে আজ রোববার সকালে পুলিশ বাবলুকে গ্রেপ্তার করে।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

বিলে অর্ধগলিত মরদেহটি নিখোঁজ যুবক বিকাশের

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর

বিলে অর্ধগলিত মরদেহটি নিখোঁজ যুবক বিকাশের

নিখোঁজের চারদিন পর গাজীপুরের পূবাইল এলাকার বিল থেকে বিকাশ চন্দ্র দাস নামে এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার

বাগেরহাটে ৩ ঘণ্টা পর প্লাইউড ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে


 

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার

মাদারীপুর প্রতিনিধি:

শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার

মাদারীপুরের শিবচরে শিশু কুতুব উদ্দিন হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন ওই শিশুর আপন চাচি নার্গিস বেগম। 

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন শিবচর থানার ওসি (তদন্ত) আমীর হোসেন সেরনিয়াবাদ। 

তিনি জানান, মাদারীপুরের শিবচরে অপহরণের ৩ দিন পর শরীয়তপুরের জাজিরায় আপন চাচার বাড়ির নির্মাণাধীন ভবনের টয়লেটের মেঝের নিচ থেকে বালু চাপা অবস্থায় শিশু কুতুব উদ্দিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় তার আপন বড় চাচি নার্গিস আক্তার ও তার মেয়ে হাফসা আক্তারকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার বিকেল ৫টার দিকে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়। চাচি নার্গিস আক্তার হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন। 

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


মাদারীপুর আদালতের পুলিশ পরিদর্শক রমেশ চন্দ্র দাস বলেন, ‘শিশু হত্যার দায়ে চাচি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আর মেয়েকে আদালতের জেলে রাখা হয়েছে। রোববার সকালে মেয়েকে আদালতে হাজির করলে তার বিষয় সিদ্ধান্ত হবে।’

উল্লেখ্য, মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার এলাকার ইসমাইল বেপারীর আড়াই বছর বয়সী শিশু কুতুব উদ্দিনকে তার বড় চাচি নার্গিস আক্তার ও তার মেয়ে কৌশলে ১৪ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে নিয়ে হত্যা করে তাদের বাড়ির গর্তে চাপা দেয়। 

এ ঘটনায় শিশুর পিতা শিবচর থানায় ১৫ সেপ্টেম্বর অপহরণ মামলা করেন, পরে নার্গিস আক্তার ও তার মেয়েকে আটক করে পুলিশ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত তিনটার দিকে তাদের বাড়ি থেকে শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় হত্যামামলা করা হয়েছে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর