একদিনে রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী হাসপাতালে

একদিনে রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক

মহামারী করোনা ভাইরাসের মধ্যেই বেড়েছে ডেঙ্গুর প্রকোপ।  গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ১৪৩ জন রোগী ভর্তি হয়েছেন, যা একদিনে চলতি বছরে দেশে সর্বোচ্চ শনাক্ত।  

এর আগে সোমবার (২৬ জুলাই) রেকর্ড ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।  

আজ বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়েছে, সোমবার (২৬ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন রােগী ভর্তি হয়েছেন ১৪৩ জন। এর মধ্যে ঢাকাতেই নতুন ভর্তি রােগী শনাক্ত হয়েছে ১৪২ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০৯ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫০০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ৯ জন।

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


চলতি বছরে এখন পর্যন্ত (গত ১ জানুয়ারি থেকে আজ ২৭ জুলাই) হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ১ হাজার ৯৪৫ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে সর্বমােট ছাড়প্রাপ্ত হয়েছেন ১ হাজার ৪৩৩ জন রোগী।

news24bd.tv নাজিম