অক্সিজেন পাচার নয়, নতুন কৌশলে টাকা আত্মসাৎ করত তারা

অক্সিজেন পাচার নয়, নতুন কৌশলে টাকা আত্মসাৎ করত তারা

Other

ভুয়া চালানে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচার চেষ্টার মূল ঘটনা উদঘাটন ও দুই প্রতারককে গ্রেপ্তার করেছে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ আবু মারুফ হোসেন।

তিনি জানান, এই চক্রটি দীর্ঘদিন থেকে গাড়ী ভাড়া করে অভিনব কৌশলে গাড়ি চালকদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে আসছিলো।

এদিকে সোমবার (২৬ জুলাই) পাবনা জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সোহেল ফকির ও নাসিম হোসেন নামে এ ঘটনার মূলহোতা দুই প্রতারককে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা অভিনব কায়দায় ট্রাকচালকদের কাছ থেকে টাকা আত্মসাৎ করত বলে জানায়।

গত ২৩ জুলাই দিনাজপুর ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্যাক্টর শ্রমিক ইউনিয়নের মনজুরুল আলমকে মোবাইল ফোনে আসামী সােহেল ফকির নিজেকে ডা. রেজাউল করিম পরিচয় দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল হতে অক্সিজেনের খালি সিলিন্ডার ঢাকায় রেখে ঢাকা হতে অক্সিজেন ভর্তি সিলিন্ডার আনার কথা বলে ট্রাক প্রতি ৪০ হাজার টাকা করে ৩ টি ট্রাক ভাড়া করে।
চালকরা ফোনে কল দিয়ে গন্তব্যস্থল জেনে নেয়। তারপর দিনাজপুর থেকে ট্রাক ভাড়া চালান নিয়ে রংপুর মেডিকেল কলেজে এসে কথিত ডাঃ রেজাউল করিমকে ফোন করে।

এসময় প্রতারক সােহেল ফকির রংপুর মেডিকেলে আছে এবং তাদের কাছে যাওয়ার কথা বলে সময় ক্ষেপন করতে থাকে। একপর্যায়ে প্রতারক সােহেল ফকির বঙ্গবন্ধু সেতুর টোল ফ্রি করে দেয়ার কথা বলে ৩টি ট্রাকের জন্য ট্রাক চালকদের কাছ থেকে ৩০০০ টাকা একটি বিকাশ নাম্বারে দেওয়ার জন্য বললে ৩ চালক সেই বিকাশ নাম্বারে ৩০০০ টাকাপাঠিয়ে দেয়। বিকাশে টাকা পাওয়া মাত্র প্রতারক তার মােবাইল ফোন বন্ধ করে দেয়।

আরও পড়ুন


পর্নগ্রাফিকাণ্ডে আগাম জামিন নিলেন শার্লিন চোপড়া

বিলুপ্তপ্রায় প্রজাতির ৭৩টি সুন্ধি কচ্ছপ আটকের পর খানজাহান দিঘিতে অবমুক্ত

বিনা বিচারে ইসরাইলি কারাগারে বন্দি, ফিলিস্তিনি ফুটবলারের আমরণ অনশন

সৃজিত ঘণ্টার পর ঘণ্টা আমার সঙ্গে রিহার্সাল করেছে: বাঁধন


প্রতারকরা ইউটিউব, ফেসবুক কিংবা বিভিন্ন গাড়ির পিছনে থাকা মােবাইল নাম্বার সংগ্রহ করে ট্রাক ভাড়া প্রদানকারী দালালের সাথে কথা বলে প্রতারণার ক্ষেত্র তৈরী করে এবং ৩-৫ হাজার টাকা নিয়ে মােবাইল ফোন বন্ধ করে দেয়। পরবর্তী টার্গেট নির্ধারণ করে প্রতারণা করে। এই প্রতারক চক্র গত ২/৩ বছর যাবত সারা দেশে একই কায়দায় অসংখ্য প্রতারনা করেছে। টাকার পরিমাণ কম হওয়ায় অনেকেই আইনগত ব্যবস্থা গ্রহণ না করে এড়িয়ে যায়।

এর আগে এই ঘটনায় পুলিশ ৩ জন ট্রাক চালক ও ৩ ট্রাক চালকের সহযােগীকে আটক করে এবং ৩টি ট্রাক জব্দ করে। পরবর্তীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনার বিষয়ে কোতয়ালী থানায় নিয়মিত মামলার জন্য এজাহার দাখিল করলে কোতয়ালী থানায় নিয়মিত মামলা।

news24bd.tv এসএম