টেনিস ইভেন্টে বাদ পড়েছেন স্বর্ণের অন্যতম দাবিদার নাওমি ওসাকা

Other

টোকিও অলিম্পিকের চতুর্থ দিনে সুইমিং ইভেন্টে ছেলেদের ২০০ মিটার ফ্রি-স্টাইলে স্বর্ণ জিতে নিয়েছে ব্রিটেন। এই ইভেন্টে দেশটিকে স্বর্ণে এনে দিয়েছেন টম ডিন।  

এদিকে, মেয়েদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে স্বর্ণ গেছে অস্ট্রেলিয়ার ঘরে। অলিম্পিক ইতিহাসে এদিন প্রথমবারের মত স্বর্ণ জিতেছে বারমুডা।

তবে, টেনিস ইভেন্টে বাদ পড়েছেন স্বর্ণের অন্যতম দাবিদার নাওমি ওসাকা।  

টোকিও অলিম্পিকের চতুর্থ দিনে সুইমিংয়ে ছেলেদের ২০০ মিটার ফ্রি-স্টাইলে স্বর্ণ জিতে নিয়েছে ব্রিটেন। এই ইভেন্টে ১ মিনিট ৪২ দশমিক ২২ কেসেন্ড সময় নিয়ে দেশটিকে স্বর্ণ এনে দেন টম ডিন। তার থেকে মাত্র দশমিক ৪ সেকেন্ড সময় বেশি নিয়ে রৌপ্য জিতেছেন স্বদেশী ‍ডুকান স্কট।

আর ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল।

এদিকে, মেয়েদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে স্বর্ণ বাগিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে কিছুটা পিছিয়ে পড়লেও দারুন ফাইট ব্যাক করে দেশটিকে স্বর্ণ এনে দিয়েছে কাইলি ম্যাককেওন। পুলে ১০০ মিটার পাড়ি দিতে তিনি সময় নেন ৫৭ দশমিক চার সাত সেকেন্ড। এই ইভেন্টে রৌপ্য জিতেছে কানাডা ও ব্রোঞ্জ গেছে যুক্তরাষ্ট্রের ঘরে।

অন্যদিকে, অলিম্পিকের ইতিহাসে প্রথমবারের মত স্বর্ণ জয়ের স্বাদ পেয়েছে বারমুডা। মেয়েদের ট্রায়াথলন ইভেন্টে দেশটিকে স্বর্ণ এনে দেন ফ্লোরা ডাফি। সাতারে ৭ম স্থানে থাকছেও, ৪০ কিলোমিটার সাইক্লিংয়ে অনেকটাই এগিয়ে আসেন ডাফি। আর, সবশেষ ১০ কিলোমিটার দৌঁড়ে সবাইকে পেছনে ফেলে স্বর্ণ বাগিড়য়ে নেন অ্যাথলিট। রৌপ্য জিতেছে ব্রিটেন ও ব্রোঞ্জ জিতেছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


টেনিস ইভেন্টে জাপানকে আরো একটি স্বর্ণ জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন দ্বিতীয় বাছাই নাওমি ওসাকা। তবে, নে স্বপ্ন পুরো হলোনা আয়োজক দেশটির। আসরের তৃতীয় রাউন্ডে চেক কন্যা মার্কেটা ভন্দ্রোসৌভার সামনে সেভাবে প্রতিরোধই গড়তে পারেননি ওসাকা। ৬-১ গেমে প্রথম সেট জিতে নেয়া ভন্দ্রোসৌভা দ্বিতীয় সেট জিতে নেন ৬-৪ গেমে। ফলে, আসরে থেকে বিদায় নেন ওসাকা।

news24bd.tv নাজিম