অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

অনলাইন ডেস্ক

অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

টোকিও অলিম্পিকে আবারো ঘটে গেল অদ্ভুত কাণ্ড। নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড় নিউজিল্যান্ডের ডেভিড নায়কার কানে কামড় দিলেন মরক্কোর হেভিওয়েট বক্সার ইউনেস বাল্লা।

ছেলেদের বক্সিং বিভাগে কোয়ার্টার ফাইনালে মরক্কোর ইউনেস বাল্লার মুখোমুখি হন নিউজিল্যান্ডের ডেভিড নায়কা। প্রথম দুই রাউন্ডে কমনওয়েলথে স্বর্ণজয়ী নায়কার বিপক্ষে প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ইউনেস। শেষ রাউন্ডে পরাজয়ের শঙ্কায় হঠাৎ করেই প্রতিপক্ষ নায়কার কানে কামড়ে দেন মরোক্কোর এই অ্যাথলেট।  

গতকাল মঙ্গলবার টোকিও অলিম্পিকে ঘটনাটি ঘটে। শেষ ষোলোর ম্যাচটিতে কোনো পয়েন্ট না পেয়েই হেরেছেন ইউনেস।

এরই মধ্যে নাইয়িকাকে কামড় দেওয়ার মুহূর্তটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় দুজনের লড়াইয়ের এক পর্যায়ে নাইয়িকার কান বরাবর কামড় বসিয়েছিলেন ইউনেস। এমন আচরণের জন্য শেষ পর্যন্ত তাঁকে ম্যাচ থেকে বহিষ্কার করা হয়।

টোকিও অলিম্পিকের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ইউনেসের আচরণ ‘অগ্রহণযোগ্য’ এবং ‘অখেলোয়াড়সুলভ।’

তবে ইউনেসের কামড়ে খুব একটা আঘাত পাননি নাইয়িকা। ম্যাচ শেষে নাইয়িকা বলেছেন, ‘সে পুরো মুখটা বসাতে পারেনি। সৌভাগ্যক্রমে তার মুখে গার্ড ছিল। আর আমিও ঘেমে ছিলাম।’

এর আগে প্রথম রাউন্ডেই আরেকটি ঘটনা ঘটেছিল। হকি খেলার সময় প্রতিপক্ষ স্পেনের খেলোয়াড় দাভিদ আলেগ্রের মাথায় বাড়ি মেরে বসেছেন আর্জেন্টিনার হকি খেলোয়াড় লুকাস। 

টোকিও অলিম্পিকের হকি ইভেন্টের স্পেন-আর্জেন্টিনা ম্যাচে ঘটে গেল এমন ঘটনা। ম্যাচ চলাকালীন সময়ে পেশিতে টান লেগে শুয়ে পড়েন আলেগ্রে। বাকিরা মিলে তাঁর সেবা করছিলেন। এমন সময়ে হঠাৎ করে এসে কিছু বুঝে ওঠার আগেই মাটিতে শুয়ে থাকা আলেগ্রের মাথার পেছনে হকি স্টিক দিয়ে বাড়ি মেরে বসেন লুকাস।

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

মাহফুজ আনামের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগ

গ্রামীণফোনকে হু্মায়ূন পরিবারের আইনি নোটিশ


এরপরেই উত্তাপ ছড়ায় ম্যাচে। এমন ঘটনায় রেগে যান স্প্যানিশরাও। মুহূর্তের মধ্যে লুকাসকে গলা ধরে বসিয়ে দেন স্পেনের ডেলাস। এরপর আলেগ্রেও রাগ দেখান। লাফিয়ে উঠে তেড়ে যান লুকাসের দিকে।

আম্পায়ার চেষ্টায় করেন খেলোয়াড়দের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে। শেষ পর্যন্ত পরিস্থিতি দেখে ম্যাচটি তাড়াতাড়ি শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। ম্যাচের ফল হয় ১-১ গোলে ড্র।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টি স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

লা লিগা

মায়োর্কা-ওসাসুনা

সরাসরি, সন্ধ্যা ৬টা

বার্সেলোনা-লেভান্তে

সরাসরি, রাত ৮-১৫ মিনিট

আরও পড়ুন


রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

আবদুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি

কুমিরের পেট থেকে নিখোঁজ ব্যক্তির দেহাবশেষ উদ্ধার!

চলতি বছর পাঠ্যবইয়ে খোদ জাতীয় সংগীতকেই ভুলভাবে ছাপানো হয়েছে


রিয়াল সোসিয়েদাদ-এলচে

সরাসরি, রাত ১০-৩০ মিনিট

রিয়াল বেতিস-গেতাফে

সরাসরি, রাত ১টা

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

অনেক দিন পর পুরোনো চিরচেনা ছন্দে ফিরতে দেখা গেল ভারতীয় স্পিনার রবিচন্দ্রন আশ্বিনকে। আইপিএল-এর প্রথম ম্যাচে তার বোলিং দেখে অনেকেই সমালোচনা করলেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ফিরে পেয়েছেন নিজের ফর্ম। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাকে নেওয়া নিয়ে যে প্রশ্ন উঠেছিল, সেটা থেকেও অধিনায়ক কোহলিকে স্বস্তি দিলেন তিনি।

শনিবার বিপক্ষের ব্যাটসম্যান ডেভিড মিলারকে বোকা বানিয়ে আউট করেন অশ্বিন। তামিলনাড়ুর এই স্পিনারের বল এগিয়ে খেলতে গিয়েছিলেন মিলার। উইকেটের পিছনে তৎপর ঋষভ পন্ট তাকে স্টাম্পড করে দেন। সেই সঙ্গেই টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০ উইকেট হয়ে যায় অশ্বিনের। তিনি খেলেছেন ২৬৪টি ম্যাচ।

আইপিএল-এ দিল্লি, চেন্নাই, পুণে এবং পাঞ্জাবের হয়ে মোট ১৪০টি উইকেট রয়েছে তার। ভারতের হয়ে ৫২টি উইকেট নিয়েছেন তিনি। বাকি উইকেট এসেছে ঘরোয়া ক্রিকেটে। আইপিএল-এ উইকেট নেওয়ার নিরিখে তিনি ষষ্ঠ স্থানে।

রও পড়ুন:

সব ফোনের একই চার্জার তৈরির প্রস্তাব, অ্যাপলের আপত্তি

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

শরীর আর আগের মতো ছিলো না, বিচ্ছেদের কারণ জানিয়ে রোশান

বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'গুলাব'


টি-টোয়েন্টিতে ভারতের হয়ে প্রথম দুই স্থানে রয়েছেন অমিত মিশ্র এবং পীযূষ চাওলা। দুজনেরই ২৬২টি করে উইকেট রয়েছে।

টি-টোয়েন্টিতে সব থেকে বেশি উইকেট রয়েছে ডোয়েন ব্র্যাভোর। ৫০২টি ম্যাচে মোট ৫৪৬টি উইকেট পেয়েছেন তিনি। তার পরের দুই স্থানে যথাক্রমে ইমরান তাহির (৪২০) এবং সুনীল নারাইন (৪১৩)।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ক্রিক বল নাম দিয়ে বসেছে সাবেক ক্রিকেটারদের ফুটবল টুর্নামেন্ট (ভিডিও)

ডেস্ক রির্পোট

ক্রিক বল নাম দিয়ে রাজধানীতে বসেছে সাবেক ক্রিকেটারদের নিয়ে ফুটবল টুর্নামেন্ট। একদিনের এই আয়োজনে ৬ দলে ভাগ হয়ে খেলছেন আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, খালে মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, হাসিবুল হোসেন শান্ত, হান্নান সরকারদের মত সাবেক তারকারা।

বেলা ৩ টা থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট অংশ নেয়া দলগুলো হল ক্রিকেটার্স, ন্যাশনাল ওয়ারিয়র্স, র‍্যাম্বলার্স, ক্যাভালিয়ার্স, এস ও অ্যাসেন্ট। ফুটবলে মেতে ওঠার পাশাপাশি ক্রিকেটাররা অংশ নেন মানবিক কার্যক্রমে। যেখানে তিনজন ক্রীড়াবিদকে দেয়া হয় একবছরের শিক্ষা বৃত্তি। এদের মধ্যে দুজন বয়সভিত্তিক ক্রিকেট দলের ও আরেকজন জাতীয় ফুটবল দলের সদস্য। আয়োজকরা জানান, কর্মব্যস্ততার মাঝে এই টুর্নামেন্ট সাবেক ক্রিকেটারদের কিছুটা বিনোদনের উপলক্ষ্য এনে দেবে।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেট চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন

অনলাইন ডেস্ক

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেট চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদে নির্বাচিত হলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেটের চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন ফাহিম।  ক্রিকেট উন্নয়নে কাজ করতে চান অবকাঠামো, খেলোয়াড় এবং টেকনিক্যাল ডেভেলপমেন্টকে প্রধান্য দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি। অন্যদিকে ক্রীড়াঙ্গনের পরিচিত সংগঠক মনজুর কাদের জানিয়ছেন নাজমুল হাসান পাপনের নেতৃত্বে ক্রিকেটকে আরো বেগোবান করতে চান তিনি।
 
বিসিবির নির্বাচনের মনোনয়ন পত্র বিতরণের দ্বিতীয় ও শেষ দিনে এখন পর্যন্ত বেশ কয়েকজন তুলেছেন নমিনেশন ফরম। বিকেএসপির কাউন্সিলর হয়ে ক্যাটাগরি ৩ এ মনোনয়ন তুলেছেন অভিজ্ঞ কোচ নাজমুল আবেদিন ফাহিম। এই ক্যাটাগরিতে তার প্রতিদন্দী হয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।


আরও পড়ুন

উপজেলা প্রশ্নে হাইকোর্টের নির্দেশনা ঐতিহাসিক ও যুগান্তকারী রায়: আ স ম রব

ইভ্যালির বিরুদ্ধে প্রতিযোগিতা কমিশনের মামলা

অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক

নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছে দুবাই শাসক


তিনি পরিচালক প্রার্থী হয়েছেন সাবেক ক্রিকেটার হিসেবে। এছাড়া সংগঠক এনায়েত হোসেন সিরাজ, গোলাম মুর্তজা পাপ্পা, ফাহিম সিনহাও মনোনয়ন পত্র কিনেছেন। ২৩ টি পরিচালক পদের জন্য হতে যাচ্ছে এই নির্বাচন। আর ২ টি পদে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দেয়া হবে মনোনিত পরিচালক। সবমিলে মোট ২৫ জন পরিচালক নির্ধারণ করবেন সভাপতি। যাদের উপর নির্ভর করবে আগামী ৪ বছরের জন্য বাংলাদেশের ক্রিকেটের ভাগ্য। ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

লা লিগা

আলভেস-আতলেটিকো

সরাসরি, সন্ধ্যা ৬টা

ভ্যালেন্সিয়া-বিলবাও

সরাসরি, রাত ৮-১৫ মিনিট

আরও পড়ুন


যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

আমাদের ফোন পেগাসাসের মাধ্যমে ট্যাপ করা হয়েছে

যারা কিয়ামতের দিন অন্ধ হয়ে উঠবে

গৃহবন্দী থেকে মুক্তি পেলেন মেং ওয়ানঝু


সেভিয়া-এসপানিওল

রিয়াল-ভিয়ারিয়াল

সরাসরি, রাত ১টা

news24bd.tv রিমু   

পরবর্তী খবর