কুষ্টিয়ায় এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু, শনাক্তের হার ৪৯ শতাংশ

কুষ্টিয়ায় এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু, শনাক্তের হার ৪৯ শতাংশ

Other

করোনার হটস্পট কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। ৪ জনই করোনায় আক্রান্ত ছিলেন। ২৭ জুলাই মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ ২৮ জুলাই বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে এদের মৃত্যু হয়েছে।  

এছাড়াও ২৪ ঘণ্টায় আরো ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার এক লাফে বেড়ে ৪৯ শতাংশ হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ২৯৬ জন করোনা রোগী।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালের করোনার জন্য নির্ধারিত ২শ’ বেডে করোনা ও উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ১৯৩ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ১৪৯ জন।

বাকীরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন। বেশিরভাগ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে।

আরও পড়ুন


মাহফুজ আনামের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগ

টিকা: ফাইজার-অ্যাস্ট্রাজেনেকার অ্যান্টিবডি ১০ সপ্তাহে কমতে পারে ৫০ শতাংশ

রামেকে করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু

এবার টেকনাফে পাহাড় ধসে ৫ ভাই-বোনের মৃত্যু


গত ৭ দিনেই কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে এবং ১১শ’ ৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত শুধুমাত্র করোনা আক্রান্ত ৫৩০ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু, এটি গত এক মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত মাসের ২৮ তারিখে চারজনের মৃত্যু হয়েছিল। তারপর থেকে মৃত্যুসংখ্যা বাড়তেই থাকে। এক দিনে ২৪ জন পর্যন্ত পৌঁছায়।

কুষ্টিয়া হাসপাতালে পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম জানান, একদিন মৃত্যু কম হলো বলে সংখ্যা কমে গেল এমন ধরে নেয়া ঠিক হবে না। আরো কয়েকদিন পর্যবেক্ষণ করলে বোঝা যাবে পরিস্থিতি কোন দিকে যাচ্ছে। তবে ঈদের পর থেকে হাসপাতলে করোনার রোগী ভর্তি সংখ্যা কমে এসেছে বলে জানান তিনি।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক