ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের এজেন্টরা গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

ইরানি নিরাপত্তা বাহিনীর সদস্যরা

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের এজেন্টরা গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

অনলাইন ডেস্ক

ইসলামি প্রজাতন্ত্র ইরানের গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের কয়েকজন এজেন্টকে গ্রেপ্তার করেছে। এসব এজেন্ট ইরানের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, ইসরাইলি এজেন্টদের আটকের পর তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়।

তিনি বলেন, মোসাদ এজেন্টদেরকে ইরানের পশ্চিম সীমান্ত এলাকা থেকে আটক করা হয়।

ওই এলাকায় ইরানের গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর নজরদারি ছিল। তবে ঠিক কোথা থেকে এবং কতজনকে আটক করা হয়েছে তার সঠিক সংখ্যা জানাননি ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের এই কর্মকর্তা।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে পিস্তল, গ্রেনেড, উইনচেস্টার শটগান, কালাশনিকভ রাইফেল এবং প্রচুর পরিমাণ গুলি। গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, এসমস্ত অস্ত্রের কিছু কিছু দাঙ্গা সৃষ্টির কাজে ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন


বরিশাল শেবাচিমে ১০ জনের মৃত্যু, শনাক্তের হার ৬০ শতাংশ

এবার ভিকারুননিসার সেই অধ্যক্ষের পদত্যাগ চাইলেন ব্যারিস্টার সুমন

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ঝিনাইদহে আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৬


তিনি বলেন, মোসাদ এজেন্টরা এসমস্ত অস্ত্র ব্যবহার করে দেশের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং গুপ্তহত্যা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়েন এ শীর্ষ কর্মকর্তা আরো জানান, গত জুন মাসে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের সময় ইহুদিবাদী ইসরাইল ইরানের বিভিন্ন অংশে অন্তর্ঘাতমূলক তৎপরতা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল কিন্তু তাদের সে পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে নি বরং ইসরাইলি নেটওয়ার্ককে নির্মূল করা হয়েছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম