ভারি বর্ষণে বাগেরহাট শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত
ভারি বর্ষণে বাগেরহাট শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত

ভারি বর্ষণে বাগেরহাট শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত

মোংলায় তলিয়ে গেছে ৪৫০ চিংড়ি খামার
Other

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে বাগেরহাট জেলা শহর, মোরেলগঞ্জ ও মোংলা পৌরসভার বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকা ও সরকারী খালগুলো প্রভাবশালীরা দখল করে নেওয়ায় রাস্তাঘাট ও ঘরবাড়ি পানিতে তলিয়ে একাকার হয়ে গেছে।

বাগেরহাট, মোরেলগঞ্জ ও মোংলা পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে অনেকের রান্নাবান্না বন্ধ হয়ে গেছে। ঘরবাড়ি ও রাস্তাঘাটে হাটু পানি জমায় কেউ বাড়ি থেকে বের হতে পারছে না।

বাগেরহাট শহরের রাহাতের মোড়, সাধনার মোড়, মিঠাপুকুর পাড়, আলীয়া মাদ্রাসা রোড়, নাগেরবাজার, বাসাবাটি, খারদার, মুনিগঞ্জ ও হাড়িখালী সড়কে পানি উঠেছে।

এদিকে মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম মোবাইল ফোনে জানিয়েছেন, টানা বৃষ্টি পানিতে তলিয়ে জলাবদ্ধতায় এক রকম বন্যা পরিস্থিতির সৃষ্টি হওয়ায় মোংলা উপজেলায় ইতিমধ্যে ৪৫০টি চিংড়ি খামার (ঘের) তলিয়ে গেছে। ভেসে গেছে ঘেরের বাগদা চিংড়ি ও সাদা মাছ। এতে চরম ক্ষতির মুখে পড়েছে স্থানীয় চিংড়ি চাষীরা। এ বৃষ্টি দীর্ঘায়িত হলে ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে বলে জানান তিনি। তবে বেশি ক্ষতি হয়েছে চিলা, জয়মনি ও কামারডাঙ্গা এলাকার ঘেরগুলো।

আরও পড়ুন:


করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ