পল্লবী থেকে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

পল্লবী থেকে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

পল্লবীর সেকশন-১২ এলাকা থেকে অস্ত্রসহ দুই ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা-পুলিশ। গ্রেপ্তাররা হলো- মো. শাকিল ও মো. সুজন।

পল্লবী থানার অফিসার ইনচার্জ মো. পারভেজ এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন:


করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন স্প্রে

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

পাঁচ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

হাবিবুল ইসলাম হাবিব

পাঁচ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

পৃথক পাঁচটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর করে বাড়িয়ে দিয়েছেন হাইকোর্ট। ঢাকার ৩টি এবং নড়াইল ও কুমিল্লায় করা একটি করে মামলায় এ জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ মানহানির অভিযোগে করা ঢাকার তিনটি এবং নড়াইলের মামলায় জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন।

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

 

পরবর্তী খবর

বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক কারবারি আটক

নাটোর প্রতিনিধি

বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক কারবারি আটক

নওগাঁর নিয়ামতপুর উপজেলার গন্ধসাইল গ্রাম থেকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ আশরাফুল ইসলাম নামে এক মাদক কারবারিকে আটক করেছে র্যাব ৫ এর নাটোর ক্যাম্পের সদস্যরা ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ৮টায়  গন্ধসাইল গ্রাম থেকে চারহাজার দুইশত ৯৮ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ১২ লাখ ৮৯ হাজার টাকা । গ্রেফতার আশরাফুল রাজশাহীর শিবগঞ্জ উপজেলার পর্ণখালি গ্রামের ইব্রাহীম আলীর ছেলে।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

র্যাব জানিয়েছে , গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ  হোসেন, এর নেতৃত্বে র্যাব সদস্যরা নওগাঁর নিয়ামতপুর উপজেলার গন্ধসাইল গ্রামের রাজবাড়ী হাট এলাকায় একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪২৯৮ পিস ইয়াবাসহ আশরাফুল ইসলাম আটক করে । এ ঘটনায় নওগাঁ জেলার নিয়ামতপুর থানায় মামলা রুজু করা হয়েছে।  

news24bd.tv/আলী

পরবর্তী খবর

দেশ ত্যাগে দুদকের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিটে হাইকোর্টের আদেশ

ডেস্ক রির্পোট

দেশ ত্যাগে দুদকের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিটে হাইকোর্টের আদেশ

সুনির্দিষ্ট বিধি বা আইন প্রণয়ন না করা পর্যন্ত দুর্নীতি মামলার আসামি বা সন্দেহভাজন কোনো ব্যক্তির বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা নিয়ে দুদকের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করেছেন আপিল বিভাগ।

সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশ সংশোধন করে এ রায় দেন। তবে পর্যাবেক্ষণে কী থাকবে তা রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ হলে জানা যাবে। দেশ ত্যাগে দুদকের নিষেধাজ্ঞার বিরুদ্ধে পৃথক পাঁচটি রিটে হাইকোর্ট তিনটি রায় ও দুটি আদেশ দেন। ওইসব আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে দুর্নীতি দমন কমিশন।

news24bd.tv/এমি-জান্নাত 

পরবর্তী খবর

১৭ বছরেও ল্যান্ড সার্ভে আপিল ট্রাইব্যুনাল না হওয়ায় হাইকোর্টের বিরক্তি

অনলাইন ডেস্ক

১৭ বছরেও ল্যান্ড সার্ভে আপিল ট্রাইব্যুনাল না হওয়ায় হাইকোর্টের বিরক্তি

জমি নিয়ে বিরোধের এক রিটের শুনানিতে হাইকোর্ট বলেছেন, ২০০৪ সালে আইন হয়েছে। আছে আদালতের রায় ও নির্দেশ। তা সত্ত্বেও ১৭ বছরেও আপিল ট্রাইব্যুনাল গঠন হলো না, যা আদালতের জন্য বিরক্তিকর।

শুনানিতে রাষ্ট্রপক্ষে নিয়োজিত ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ করে গতকাল রোববার হাইকোর্ট এসব কথা বলেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই রিটের ওপর শুনানি হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারের উদ্দেশে আদালত আরও বলেন, ‘১৭ বছরেও আপিল ট্রাইব্যুনাল গঠন করতে পারেননি। ভূমি মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে কথা বলেন। কী পদক্ষেপ নিয়েছেন, জানান। ব্যবস্থা না নেওয়া হয়ে থাকলে প্রয়োজনে সচিবকে ডেকে আনা হবে।’

আরও পড়ুন:


প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলার মামলার আসামি গ্রেপ্তার

কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে!

আত্মহত্যা ছাড়া আর কোনো পথ দেখছি না: শাকিল


এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার বলেন, ২০১৩ সালে আপিল ট্রাইব্যুনাল গঠন করা হয়। বিচারক নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন।

তখন আদালত বলেন, ‘গ্রামারের কথা এই আদালতে বলবেন না।’

ডেমরার ডগার মৌজায় অবস্থিত সাড়ে চার কাটা জমি নিয়ে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের দুটি রায় ও সিদ্ধান্তের বৈধতা নিয়ে মো. আশরারুল আজিম ওই রিট করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী নসীব কায়সার।

পরে আইনজীবী নসীব কায়সার  বলেন, ১৯৫০ সালের রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন ২০০৪ সালে সংশোধন করা হয়। সংশোধনীতে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল ও আপিল ট্রাইব্যুনাল গঠনের কথা রয়েছে। সংশোধনীর পর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠন করা হলেও আপিল ট্রাইব্যুনাল এখনো গঠন করা হয়নি।

আইনজীবীরা বলছেন, ২০০৪ সালের সংশোধিত রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইনের ২ ধারায় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল ও ল্যান্ড সার্ভে আপিলের ট্রাইব্যুনাল গঠনের কথা বলা হয়েছে। আইন অনুযায়ী দেশে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।ট্রাইব্যুনালগুলোর নেতৃত্বে আছেন যুগ্ম জেলা জজ পর্যায়ের বিচারক। ল্যান্ড সার্ভে আপিল ট্রাইব্যুনাল না থাকায় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের রায়, ডিক্রি ও আদেশে সংক্ষুব্ধ বিচারপ্রার্থী উচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছেন।

২০১৯ সালের ২৫ জুলাই হাইকোর্ট এক রায়ে অনুলিপি পাওয়ার ৯০ দিনের মধ্যে ল্যান্ড সার্ভে আপিল ট্রাইব্যুনাল গঠন করে আদালতকে অবহিত করতে ভূমিসচিবকে নির্দেশ দেন।

রায়ে বলা হয়, ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত, তথা দীর্ঘ ১৫ বছরে ভূমি মন্ত্রণালয় আপিল ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করতে না পারায় লাখ লাখ মানুষ চরম ও সীমাহীন দুর্ভোগে নিমজ্জিত হয়েছে। সাধারণ জনগণ যাদের কারণে দীর্ঘ ১৫ বছর এই ভোগান্তি ভোগ করল, তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে। দাঁড়াতে হবে জনগণের কাঠগড়ায়।

news24bd.tv/কামরুল

পরবর্তী খবর

অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক

অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ

সারাদেশে অনিবন্ধিত সুদের ব্যবসা অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি জাকির হোসেনের বেঞ্চ এ আদেশ দেন।

অনিবন্ধিত সুদের প্রতিষ্ঠান তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছেন হাইকোর্ট।

আরও পড়ুন: 


প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার


আদেশ পাওয়ার পর ৪৫ দিনের মধ্যে কমিটি করে তালিকা করে তাৎক্ষণিক বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে শুনানী হবে আগামী ৩০ নভেম্বরে।

রিটকারী আইনজীবী বলেন, কোনো লাইসেন্স ছাড়া তারা সুদের ব্যবসা করতেন। এতে অনেক মানুষ প্রতারিত হচ্ছে, ক্ষতিগ্রস্ত হচ্ছে। শুনানীতে ইভ্যালির নামও উঠে এসেছে। এসব বিষয় তুলে হাইকোর্টে রিট করা হয়।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর