ম্যাজিস্ট্রট সানিয়ার অন্তঃসত্ত্বা অবস্থায় মৃত্যু, সবই আল্লাহর ইচ্ছা

ম্যাজিস্ট্রট সানিয়ার অন্তঃসত্ত্বা অবস্থায় মৃত্যু, সবই আল্লাহর ইচ্ছা

Other

কিছু বলার নাই, সবই আল্লাহর ইচ্ছা।

সহকর্মী জুডিসিয়াল ম্যাজিস্ট্রট সানিয়া আক্তার সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন।

তার পূণ্য স্মৃতির উদ্দেশ্যে------------

মা, আমি তো এখন তোমার পেটের ভিতরে অনেক বড় হয়ে উঠেছি। তুমি আর বাবা যে আমার "আসা" নিয়ে বলতে থাক তা আমি তোমার পেটে কান লাগিয়ে শুনে থাকি।

এত আনন্দ নিয়ে কথাগুলো বলো যে আমি এখনই চলে আসতে চাই। কিন্তু তোমরা বলো যে আরো একটু  সময় নাকি লাগবে। কিন্তু এই দেখ, আমার হাত- পা চোখ- মুখ সব কেমন বড় আর শক্ত হয়ে উঠেছে। আমি তাড়াতাড়ি আসতে চাই মা! তোমাকে আর বাবাকে দেখার আর ত্বর সইছে না।
 

সেদিন তো বাবা বাজার দেখে পিংক কালারের ছোট বালিশ, ন্যাপকিন এগুলো নিয়ে তোমার হাতে দিয়েছে। তুমি কি সুন্দর হেসে বললে এত তাড়াতাড়ি কেন? মা, তুমি না! বাবা ঠিকই করেছে। আমি তোমাদের মাঝে তাড়াতাড়িই আসব। নান কে দেখ আমার জন্য কি সুন্দর কাঁথা বানিয়ে রেখেছে। ওখানে যে  রঙিন ফুল আর প্রজাপতি আছে সেগুলো  নিয়ে খেলব । তখন তোমরা আমাকে আচ্ছামত দেখে নিও।   লাল ফড়িং এর লেজ ধরে তোমার হাতে দিব মা। তুমি শুধু হাসতেই থাকবে....

মা, আজ আমি তোমার  কথা তেমন শুনতে পাচ্ছি  না। তোমার কি মন খারাপ? তোমার কি কষ্ট হচ্ছে?   তুমি আর বাবা কি করছ তাও বুঝতে পারছি না! এতদিন কত কি বলতে! আজ চুপ হয়ে আছ কেন?

কি হয়েছে তোমার? আমারও বা এমন লাগছে কেন মা? আমি কোন সাড়াশব্দও পাচ্ছি না। মা তুমি কি আমার সাথে মিথ্যা বলেছিলে। তুমি দেখি আমাকে না নিয়ে কোথায় জানি চলে যাচ্ছ! 

মা! মা! আমাকে ফেলে যেওনা তুমি। আমার এত কষ্ট লাগছে কেন?  বাবা কোথায়? 

ও! বুঝেছি মা!  তুমি আমাকে ফেলে চলে যাচ্ছ। তুমি তো জান আমি তোমাকে ছাড়া থাকতে পারবো না তাই একটু দাঁড়াও ; আমিও আসছি তোমার সাথে।

বাবা তুমি ভাল থাকিও। আমরা এখন আর আসব না। আমাদের জন্য দোয়া করিও। তুমি আসলে তখন তোমার সাথে আমাদের দেখা হবে একটা অনিন্দ্য সুন্দর জায়গায় যেখানে ফুল আছে, প্রজাপতি আছে আরও আছ টকটকে লাল ফড়িং।  

লেখাটি লেখকের ফেসবুক থেকে নেওয়া হয়েছে। (সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

আরও পড়ুন:


করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

আগস্ট মাসের দুই দিন বন্ধ থাকবে ব্যাংক

বিভিন্ন জেলায় করোনায় প্রায় দেড় শতাধিক মৃত্যুর

সিলেট বিভাগে করোনায় শনাক্ত ও মৃত্যু নতুন রেকর্ড


news24bd.tv / কামরুল