বাগাতিপাড়ায় অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করলেন সাংসদ বকুল

বাগাতিপাড়ায় অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করলেন সাংসদ বকুল

Other

নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্ল্যান্টের উদ্বোধন করা হয়েছে। ওই অনুষ্ঠানে সম্প্রতি পায়ে আঘাত পেয়ে আহত নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল র্স্ক্যাচে ভর দিয়ে যোগ দেন।

বুধবার বেলা ১১ টায় প্রধান অতিথি থেকে তিনি এই প্ল্যান্টের উদ্বোধন করেন। ৩১ শয্যার (৫০ শয্যায় উন্নীতের কাজ চলমান) হাসপাতালে করোনার অতিমারিতে রোগীদের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের লক্ষ্যে সাংসদের নিজস্ব তহবিল, উপজেলা পরিষদ ও স্থানীয়দের আর্থিক সহযোগিতায় এই প্ল্যান্ট স্থাপন করা হয়।

দশটি সিলিন্ডারে ৯ হাজার ৫০০ লিটার অক্সিজেন ধারন ক্ষমতার এই প্ল্যান্ট থেকে সরাসরি একযোগে ১৫ জন রোগীকে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রয়েছে। ফলে কোভিড রোগীরা স্থানীয় হাসপাতালেই অক্সিজেন সেবা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম বকুল, ইউএনও প্রিয়াংকা দেবী পাল, আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরিদুজ্জামান, ওসি সিরাজুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, বৈশ্বিক মহামারি করোনার সাথে হয়তো এখনও দুই বছর লড়াই করতে হবে।

সে কারণে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান এবং টিকা গ্রহনের প্রতি সবাইকে গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্ল্যান্ট স্থাপনের মধ্য দিয়ে অক্সিজেনের অভাবে কোন রোগীকে মৃত্যু বরণ করতে হবে না।

উলে­খ্য, গত ২৩ জুলাই নিজ বাড়িতে পা পিছলে পড়ে ডান পায়ে আঘাত পেয়ে আহত হন সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

আরও পড়ুন:


পল্লবী থেকে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন স্প্রে

মমেক হাসপাতালে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দিলেন সিটি মেয়র ও চেম্বার সভাপতি


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর