সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

নিজস্ব প্রতিবেদক

গতকাল মঙ্গলবার সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ থেকে পদত্যাগ করেছেন এর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক নঈম নিজাম। তাঁর এই পদত্যাগ নিয়ে দেশে বিদেশে চলছে নানা আলোচনা। বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক নঈম নিজাম এক বিবৃতি দিয়ে সংবাদপত্র পরিষদ থেকে নিজের পদত্যাগের কারণ ব্যাখ্যা করেছেন । বিবৃতিতে তিনি লিখেছেন,

প্রিয় সহকর্মী,

যে কারণে আমি পদত্যাগ করছি তা সবাইকে অবহিত করছি।

আমরা পরস্পর ঐক্য ধরে রেখে একটি ইতিবাচক অবস্থান নিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু কিছু কঠিন বাস্তবতা  হলো সরকারের বিরুদ্ধে মাঝে মাঝে বিবৃতি প্রদান ছাড়া সম্পাদক পরিষদ আর কোন কিছু নিয়ে কাজ করছে না। সম্পাদকদের একটি প্রতিষ্ঠান শুধু সরকার বিরোধী ভাব নিয়ে চলতে পারে না। পরিষদ পেশার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারছে না।
শুধুমাত্র সভাপতির ব্যক্তিগত ইচ্ছায় প্রতিষ্ঠান চলছে। প্রথম আলো, ডেইলি স্টারের স্বার্থ রক্ষা সম্পাদক পর্ষদের কাজ হতে পারে না।

এই সব তৎপরতা মিডিয়ার জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। কোন অপরাধ প্রমাণের আগে কোন মিডিয়া মালিকের বিরুদ্ধে সংবাদ পরিবেশন কোনোভাবে গ্রহনযোগ্য নয়। এই ব্যাপারে বারবার বলার পর তিনি নিজের অবস্থান থেকে সরেননি বিধায় সম্পাদক পরিষদ থেকে আমার সরে দাঁড়ানো ছাড়া বিকল্প ছিলো না।
এরপর সবার মঙ্গল কামনা করেছেন সম্পাদক নঈম নিজাম।

news24bd.tv/এমিজান্নাত