ষষ্ঠ দিন শেষে টোকিও অলিম্পিকের খবর

Other

ষষ্ঠ দিনে নিষ্পত্তি হয়েছে ২৩ ইভেন্টের স্বর্ণের লড়াই। পঞ্চম দিনের মতো এদিন জাপান যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে হয়েছে পদকতালিকার শীর্ষস্থান দখলের হাড্ডাহাড্ডি লড়াই। এদিকে, মানুষিক স্বাস্থ্য ঠিক না থাকায় আসর থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস। এছাড়া টেনিসে অলিম্পিক থেকে মারের বিদায়ের দিনে কোর্টে ঝড় তুলেছেন জকোভিচ।

 

দলগত ইভেন্টের পর এবার ব্যক্তিগত ইভেন্ট থেকেও সরে দাঁড়ালেন  যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস। কারণ হিসেবে তিনি বলছেন তাঁর মানসিক স্বাস্থ্যের ঘাটতি। বাইলসের সরে যাওয়ার সিদ্ধান্তকে সম্মান প্রদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকস দল। সেই সঙ্গে দেশটির বিভিন্ন শ্রেণীপেশার মানুষ টুইট করে এই জিমন্যাস্টের সিদ্ধান্তকে জানিয়েছেন সাধুবাদ।

টেনিস
টেনিসের পুরুষ এককের টানা দুইবারের চ্যাম্পিয়ন মারে। ২০১২ লন্ডন আর ২০১৬ রিও অলিম্পিকে সোনা জয়ের পর এবার হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে  এসেছিলেন  টোকিওতেও। কিন্তু চোটের কারণে হাতছাড়া হয়েছিলো হলো সেই সুযোগ। চিকিৎসকের পরামর্শে অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে জানিয়েছিলেন, শুধু দ্বৈতে খেলবেন জো সালিসবিউরির সঙ্গে।   এবার সেই কোয়ার্টার ফাইনালের  প্রতিযোগিতা থেকেও বিদায় নিয়েছেন ৩৪ বছর বয়সী মারে। মারে-সালিসবিউরি জুটি হেরে গেছেন ক্রোয়েশিয়ার মারিন চিলিচ ও ইভান দোদিগের কাছে। তবে পুরুষ এককের তৃতীয় রাউন্ডে জয় নিয়ে কোয়ার্টার নিশ্চিত করে মাঠ ছেড়েছে সার্বিয়ান নোভাক জকোভিচ। স্পেনের দাভিদোভিককে ৬-৩, ৬-১ গেমে হারিয়েছেন তিনি।

সুইমিং
এদিকে, নারীদের ২০০ মিটার ফ্রিস্টাইলের ফা্ইনালে হংকং এর হাউঘে ও কানাডার ওলেকসিয়াককে পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন অস্ট্রেলিয়ার তিতমাস। একই ইভেন্টে পুরুষদের খেলায় স্বর্ণ জিতেছেন হাঙ্গেরীর মিলাক। তিনি পেছনে ফেলেছেন জাপানের তমরু হোনডা ও ইতালির বুরদিসোকে।

এদিকে, নারী ২০০ মিটার ইন্ডিভিজুয়াল ম্যাডলিতে স্বর্ণ জিতেছে জাপান। সিলভার ও ব্রোঞ্চ জিতেছে যুক্তরাষ্ট্র। ২০০ মিটার ফ্রিস্টাইলে না পারলেও ১৫০০ মিটারে পুলে ঝড় তুলেছেন যুক্তরাষ্ট্রের লেডেকি। সিলভার জিতেছেন তারই স্বদেশি সুল্লিভান। এদিকে, পুরুষদের ৮০০ মিটার ফ্রিস্টাইল রিলের স্বর্ণ গেছে যুক্তরাজ্যের ঘরে।


কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

দেশে আত্মহত্যা বেড়েছে ৪০ শতাংশ

মৃত্যু যন্ত্রণা থেকে বাঁচার দোয়া


 

ডাইভিং
ছেলেদের ৩ মিটার সিনক্রোনাইজড ডাইভিংয়ে স্বর্ণ জিতেছেন চীনের শি সিয়ি ও জংইউয়ান ওয়াং। এই ইভেন্টে রূপা জিতেছে যুক্তরাষ্ট্র ও ব্রোঞ্চ জিতেছে জার্মানি।

news24bd.tv/আলী