জিম্বাবুয়ে সফল মিশন শেষ করে দেশে পৌঁছেছে টাইগাররা

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে সফল মিশন শেষ করে দেশে পৌঁছেছে টাইগাররা

জিম্বাবুয়ে সফর শেষে দেশে এসে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ (বৃহস্পতিবার) সকাল ৯টার দিকে রাজধানী ঢাকায় এসে পৌঁছেছে জাতীয় দলের বহর।

মঙ্গলবার দিবাগত রাত ভোর ৪টায় (বাংলাদেশে তখন বুধবার সকাল ৮টা) টিম হোটেল থেকে হারারে বিমানবন্দরের উদ্দেশ্যে টিম বাসে শুরু হয় যাত্রা।

তারপর জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। দুই ঘণ্টার ওই ভ্রমণ শেষে ৪ ঘণ্টার বিরতি। তারপর কাতার এয়ারওয়েজে করে জোহানেসবার্গ থেকে দোহার উদ্দেশ্যে যাত্রা করে টাইগারররা এবং বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে।

আবার কয়েক ঘণ্টা বিরতি দিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে টিম বাংলাদেশ।

আরও পড়ুন:


একসঙ্গে তিন ডোজ টিকা নেয়া সেই ব্যাক্তির পরিচয় মিলল

সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

কভিড-১৯ টিকা উৎপাদনে বাংলাদেশকে অগ্রাধিকার দেবে যুক্তরাষ্ট্র

করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে যাওয়ার পথে পাঁচজনের মৃত্যু


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

বিসিবির নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে : পাপন

অনলাইন ডেস্ক

বিসিবির নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে : পাপন

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে অংশ নিতে আগামী ৩ অক্টোবর ওমান যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ওদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বোর্ড পরিচালক পর্ষদের নির্বাচনও দরোজায় কড়া নাড়ছে। তা নিয়ে জমজমাট ক্রিকেটাঙ্গ, সরব মিরপুরের বিসিবি অফিসও।

এদিকে আসন্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনে নিজের কোনও প্যানেল নেই বলে জানিয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, এবারর নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে। নির্বাচন হবে। জিতে আসতে পারলে আসবে।

দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার নির্বাচনের ভোট হবে অক্টোবরের শুরুতেই। তার আগে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নিজেদের মেয়াদের শেষ সভায় বসেছিল বর্তমান পরিচালনা পর্ষদ।

সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


সেখানে তিনি বলেন, নতুন চিন্তা না আসলে সব আগের মতোই চলে। আমি মনে প্রাণে চাচ্ছি নতুনদের আসুক। এবারই প্রথম, আজকে আবারও জানিয়ে দিচ্ছি, আমার কোনও প্যানেল নেই। যে খুশী দাঁড়াতে পারবে। নির্বাচন হবে। জিতে আসতে পারলে আসবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কোচ জালাল আহমেদ চৌধুরী আর নেই

অনলাইন ডেস্ক

কোচ জালাল আহমেদ চৌধুরী আর নেই

জাতীয় ক্রিকেট কোচ ও খ্যাতিমান ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

সেপ্টেম্বরের ১ তারিখ শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই ক্রিকেট গুরু। সে সময় কিছুটা সুস্থ্য হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন। কিন্তু গত ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়।

প্রথমে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে পরে গত শুক্রবার থেকে ভেন্টিলেশনে রাখা হয় জালাল আহমেদকে। বেড়ে যায় ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যা। শেষ পর্যন্ত চলেই গেলেন না ফেরার দেশে।

আরও পড়ুন


টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

বগুড়ায় যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার

সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ২২ বছরের তরুণীর ধর্ষণ মামলা


সাবেক এই ক্রিকেটার ষাটের দশকের মাঝামাঝি থেকে সত্তর দশক পর্যন্ত খেলেছিলেন ঢাকা ক্রিকেট লিগে। এরপর ক্রিকেটকে বিদায় বলে শুরু করেন কোচিং।

কোচিং ক্যারিয়ারে মোহামেডান, ধানমন্ডি, কলাবাগানসহ ঢাকার বেশ কয়েকটি শীর্ষ ক্লাবের কোচ ছিলেন জালাল আহমেদ চৌধুরী। তিনি শুধু ক্রিকেটার কিংবা কোচই ছিলেন না, ছিলেন প্রশিক্ষক, আম্পায়ার, সাংবাদিক ও ক্রীড়া লেখক।

তার হাত ধরেই উঠে এসেছেন অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু, গোলাম ফারুক সুরু, জি এম নওশের প্রিন্স, তুষার ইমরানদের মতো তারকা ক্রিকেটাররা।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

কোহলিদের পাত্তাই দিলো না সাকিবহীন কলকাতা

অনলাইন ডেস্ক

কোহলিদের পাত্তাই দিলো না সাকিবহীন কলকাতা

মহামারী করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর মাঝপথেই বন্ধ হয়ে যায়। দীর্ঘ দিন পর আবারও শুরু হলো আইপিএলের বাকি পর্ব। আইপিএলের চতুর্দশ আসরের দ্বিতীয় পর্বের ম্যাচে কোহলিদের উড়িয়েই দিলো সাকিবহীন কলকাতা।

এই ম্যাচে সাকিব আল হাসানকে ছাড়াই টুর্নামেন্টটির দ্বিতীয় অংশের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে ৯ উইকেটের বড় জয়ই পেয়েছে ইয়ন মরগানের দল। 

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বেঙ্গালুরু। স্কোরবোর্ডে দলীয় ১০ রান যোগ করতেই সাজঘরে ফেরত যান দলটির অধিনায়ক বিরাট কোহলি। ৪ বল থেকে ৫ রান করেন তিনি। এরপর ২০ বলে ২২ রান করে সাজঘরে ফেরত যান আরেক ওপেনার দেবদূত পাডিকল। 

তারপর যেন ধ্বস নামে বেঙ্গালুরুর ইনিংসে। আন্দ্রে রাসেল-বরুণ চক্রবর্তীদের দাপটে মাত্র ৯২ রানে গুঁটিয়ে যায় তারা। 

কলকাতার পক্ষে বল হাত আগুন ঝরান আন্দ্রে রাসেল ও বরুণ চক্রবর্তী। ৪ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন বরুণ। আর ৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে তিন উইকেট নেন আন্দ্রে রাসেল।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


ছোট লক্ষ্যে খেলতে নেমে সহজ জয়ই পেয়েছে কলকাতা। দুই ওপেনার শুভমন গিল ও ভেঙ্কাটেশ আয়ার গড়েন ৮২ রানের উদ্বোধনী জুটি। ৩৪ বলে ৪৮ রান করে গিল ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন আয়ার। ৭ চার ও ১ ছক্কায় ২৭ বলে ৪১ রান করেন তিনি। ৬০ বল আগেই ৯ উইকেটের বড় জয় পায় কলকাতা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব: তামিম

অনলাইন ডেস্ক

ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব: তামিম

এটা সবাই জেনে গেছে যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিম ইকবাল খেলছেন না। তিনি নিজেই বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন। আজ তিনি ইনজুরি কাটিয়ে মিরপুরে অনুশীলনেও ফিরেছেন। শীঘ্রই তিনি চলে যাবেন নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে। সামনে আছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। সম্ভবত ওই আসর দিয়েই বাংলাদেশের ক্রিকেটে বিখ্যাত পঞ্চপাণ্ডবের শেষ চারজন ক্যারিয়ার শেষ করবেন। ক্যারিয়ার থাকাকালীন অন্তত একটা শিরোপা দেখে যেতে চান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। খবর কালের কণ্ঠের।

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার রাসেল আর্নল্ডের শো 'চিলিং উইথ রাসেল'-এ আজ রবিবার সন্ধ্যায় অতিথি ছিলেন তামিম। দীর্ঘ আলাপচারিতায় তিনি বলেন, '২০২৩ বিশ্বকাপকে আমি মনে করি, আমাদের জন্য দারুণ সুযোগ। আমরা আমাদের ক্যারিয়ারের প্রায় শেষ দিকে। তিন-চার-পাঁচ বছর বাকি আছে। আমরা এমন কিছু করে ক্যারিয়ার শেষ করতে চাই যা বাংলাদেশ সবসময় মনে রাখবে। আমাদের চারজনের যে অভিজ্ঞতা, পাশাপাশি তরুণ যে ক্রিকেটাররা আছে, আমি ব্যক্তিগতভাবে মনে করি, আমাদের অবশ্যই সুযোগ আছে।'

তামিমের নেতৃত্বে সর্বশেষ দুটি সিরিজে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত যদি নেতৃত্ব থাকে, তাহলে তামিম একটা আগাম ঘোষণা দিতে চান, '২০২৩ বিশ্বকাপে যদি আমিই দলকে নেতৃত্ব দেই, প্রতিটি বিশ্বকাপেই আমরা যখন গিয়েছি, বিভিন্ন অধিনায়করা বলেছেন যে "আমরা ভালো করতে চাই বা সেমি-ফাইনাল খেলতে চাই কিংবা হারাতে চাই" এসব নানা কথা। কিন্তু আমি ২০২৩ পর্যন্ত নেতৃত্বে থাকলে এই ঘোষণা দিয়ে বিশ্বকাপে যে চাই যে, শিরোপা জিততে এসেছি। স্রেফ খেলতে বা লড়াই করতে নয়। আমি চাইব কাপ জিততে। এটাই আমার ভাবনায় আছে।'

সময়ের সঙ্গে বয়সও বাড়ছে পঞ্চপাণ্ডবের একজন তামিমের। নিজের ক্যারিয়ার ভাবনা নিয়ে তিনি বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেটে এখনও আমার অনেক অনেক কিছু অর্জনের আছে। এখন আমার বয়স ৩২-৩৩, আরও বছর পাঁচেক সময় বেশ ভালোভাবেই আছে। ওয়ানডে দলকে নেতৃত্ব দিচ্ছি। যদি দেখেন, আমি, সাকিব, মুশফিক এবং অবশ্যই মাহমুদউল্লাহ- অনেক বছর ধরে বাংলাদেশের হয়ে খেলছি। তবে এখনও আমরা বড় কিছু অর্জন করতে পারিনি আমাদের ক্রিকেটে। ম্যাচ জিতেছি, সিরিজ জিতেছি। কিন্তু আইসিসি ইভেন্টে বড় কিছু জিততে পারিনি।'

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

এক লাইনের টুইটে পাকিস্তানিদের হৃদয় কেড়ে নিলেন গেইল

অনলাইন ডেস্ক

এক লাইনের টুইটে পাকিস্তানিদের হৃদয় কেড়ে নিলেন গেইল

২০০৩ সালের পর এই প্রথম পাকিস্তানে ক্রিকেট খেলতে গিয়েছিল নিউজিল্যান্ড। তবে শুক্রবার প্রথম ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে নিরাপত্তার কারণ দেখিয়ে সফর বাতিলের ঘোষণা দেয় দেশটি।

কিউদের এমন কাণ্ডে শঙ্কা জেগেছে পাকিস্তানে হতে যাওয়া সামনের সিরিজগুলো নিয়ে। দেশটি যখন তাদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টা করছে, তখন এমন ঘটনা নিঃসন্দেহে উদ্বেগের। এমন কঠিন সময়ে দেশটির পাশে দাঁড়িয়েছে ক্যারিবীয় ব্যাটিং জায়ান্ট ক্রিস গেইল।

পাকিস্তানের পক্ষে টুইট করেছেন তিনি, যা পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের হৃদয় কেড়ে নিয়েছেন। শনিবার এক টুইটবার্তায় গেইল লিখেছেন- ‘আমি কালই পাকিস্তান যাচ্ছি। আমার সঙ্গে কে যাচ্ছে?’

গেইলের এই এক লাইনের টুইট হু হু করে ছড়িয়ে পড়ছে পাকিস্তানের সোশ্যাল মিডিয়ায়। টুইটটি পাকিস্তানের টুইটার ট্রেন্ডিংয়ে শীর্ষে অবস্থান করছে এখন।

ব্যাটিং দানব গেইলের টুইটে রিটুইট করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। দেশটির ক্রিকেটার ও ক্রিকেট সংশ্লিষ্টরাও অংশ নিয়েছেন। টুইটটি গোটা ক্রিকেটবিশ্বে তোলপাড় সৃষ্টি করেছে।

রিটুইটে অভিজ্ঞ পাক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ লিখেছেন- ‘তোমাকে স্বাগতম গেইল। তুমি সত্যিকারের চ্যাম্পিয়ন। পাকিস্তানের পক্ষ থেকে তোমাকে জানাই ভালোবাসা।’

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


পাক পেসার মোহাম্মদ আমির লিখেছেন- ‘দেখা হবে কিংবদন্তি।’

গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু ম্যাচ শুরুর আগে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকৃতি জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। সফরে তিনটি ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো নিউজিল্যান্ডের। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর