শামীম পাটোয়ারীকে নিয়ে যা ভাবছেন প্রধান নির্বাচক নান্নু

শামীম পাটোয়ারীকে নিয়ে যা ভাবছেন প্রধান নির্বাচক নান্নু

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে দীর্ঘ সফর শেষে নিজেদের ইতিহাসের প্রথমবারের মতো তিন ফরম্যাটের তিনটি ট্রফি নিয়ে দেশে ফিরেছে টাইগারবাহিনী। তবে এই সফরে বাংলাদেশের অন্যতম অর্জন তরুন ব্যাটসম্যান শামীম হোসেন পাটোয়ারি। সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে দলের গুরুত্বপূর্ণ ম্যাচে পারফর্ম করে ম্যাচ ও সিরিজ দুটোই জিতিয়েছেন তিনি।

সামনেই রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এই সিরিজে পাওয়া যাবে না দেশসেরা বেশ কিছু খেলোয়াড়কে। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে  তামিম, মুশফিক আর লিটনের কেউই খেলতে পারছেন না। এই তিনজনই ব্যাটসম্যান হওয়ায় তা বাংলাদেশের ব্যাটিং লাইনআপের জন্য এক বড় ধাক্কাই বটে। ফলে ব্যাটিংয়ের চাপ সামলাতে হবে নবাগত শামীমকেই।

দলের নতুন সদস্য শামীম পাটওয়ারীকে নিয়ে আশাবাদী প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কারণ দেশের হয়ে দেশের মাটিতে এটাই তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে।

নান্নু বলেন, ‘কখনও কখনও ঘরের মাঠে বিদেশি দলের বিপক্ষে খেলা একটা অন্যরকম চাপ। শামীম পাটোয়ারীকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই চাপ নিয়ে খেলতে হবে। হোম সয়েলে খেলার একটা প্রেশার থাকে। সেটা অনেক বেশি। সেই চাপের মুখে শামীম কতটা ভালো খেলে, সেটাও দেখার বিষয় আছে। আমি অবশ্য শুধু ব্যক্তির দিকে না তাকিয়ে দলের দিকে তাকাতে চাই। ওভারঅল আমি চাই দল হিসেবে খেলুক। সবাই কম বেশি অবদান রাখুক। টিমের সেরাটা যেন আমরা নির্দিষ্ট দিন দিতে পারি। জিম্বাবুয়ের তুলনায় আমাদের দেশের প্রেক্ষাপট ও কন্ডিশন ভিন্ন। অনেক উষ্ণ ও আর্দ্র। এখানে এনার্জি দরকার। এখানে ভালো ক্রিকেট কিভাবে খেলা যায়, সেটাই চিন্তা করার বিষয়।


আরও পড়ুন:

অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

গুলি করে ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করে দিল ইসরাইলি বাহিনী

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

কলাপাড়ায় ধারালো অস্ত্র দিয়ে ছাত্রলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ


দলের ৩ তারকার অনুপস্থিতির বিষয়ে নান্নু বলেন, এটা বড় একটা ঘাটতি। একজন আর তিনজন বলে কিছু নেই। একজন অভিজ্ঞ ও পরিণত পারফরমারের অনুপস্থিতি মানেই ঘাটতি তৈরি হওয়া। তারপরও কাজ চালিয়ে নিতে হবে। কারণ ইনজুরির ওপর কারও হাত নেই। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুশফিক তো আগেই ছুটি নিয়েছিল।

news24bd.tv/ নকিব