বগুড়ার শেরপুর ও ধুনটে ৬০০ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

বগুড়ার শেরপুর ও ধুনটে ৬০০ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

Other

মোহাম্মদ শেখ দৃষ্টি প্রতিবন্ধী। তার স্ত্রী জায়েদা খাতুনেরও একই অবস্থা। তাদের চার ছেলে মেয়েও দৃষ্টি প্রতিবন্ধী। মা-বাবা, ভাই-বোন নিয়ে তাদের ছয় জনের সংসার।

বগুড়ার ধুনট উপজেলার আরকাটিয়া গ্রামের বাসিন্দা তারা। তাদের সবাই দৃষ্টি প্রতিবন্ধী।  

বৃহস্পতিবার (২৯ জুলাই) ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তাদের পরিবারের প্রত্যেক সদস্যের হাতে তুলে দেয়া হয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান দেওয়া খাদ্যসামগ্রী।

ত্রাণ পেয়ে প্রতিবন্ধী দুখনি খাতুন বলেন, ‘‘আল্লায় বসুন্ধরার মালিককে শান্তিতে রাখুক।

কামাই রোজগার বাড়িয়া দিক। তার জন্য দোয়া করিচ্চি। তোমাকের জন্যও দোয়া করিচ্চি। হামাকের সবাইরে তোমরা সাহায্য দিলা। তোমাকের আল্লা ভালো করিবে’’।

বৃহস্পতিবার বগুড়া জেলার ধুনট উপজেলায় ৩০০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে দেশের বৃহত্তম সামাজিক সংগঠন কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। উপজেলার ধুনট এন ইউ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। এসময় তিনি বলেন, বসুন্ধরা গ্রুপ সারাদেশে ত্রাণসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে বগুড়া জেলার সবগুলো উপজেলায় কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষকে খাদ্যসামগ্রী দিচ্ছে। আজকে আমাদের উপজেলায়ও তারা ত্রাণ দিল। তাই আমি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের ব্যুরো প্রধান লিমন বাসার, শুভসংঘ বগুড়া জেলার উপদেষ্টা মোস্তফা মাহমুদ শাওন, ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, সদস্য মশিউর রহমান জুয়েল, ধুনট উপজেলার সভাপতি রেজাউল ইকবাল মিন্টু, সাধারণ সম্পাদক ইমরান হোসেনসহ আমিনুল ইসলাম, বাবুল ইসলাম, তরিকুল ইসলাম, জাহিদুল ইসলাম, আবদুল হামিদ, মিজানুর রহমান ও উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

আরও পড়ুন


১৯ বছর বয়সী পোশাক শ্রমিককে ৬ জন মিলে গণধর্ষণ

অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

গুলি করে ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করে দিল ইসরাইলি বাহিনী

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩


এছাড়া বেলা ১২ টার দিকে উলিপুর মহিলা ফাজিল মাদ্রাসা মাঠে শেরপুর উপজেলার ৩শ অসহায় মানুষের হাতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান প্রদত্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু। তিনি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র জানে আলম খোকা, থানার ওসি শহিদুল ইসলাম, সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, আওয়ামী লীগ নেতা মুন্সী সাইফুল বারী ডাবলু, উলিপুর মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল হাই বারী।

এর আগে বুধবার বগুড়ার ৩ উপজেলায় ১৩শ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ করা হয়।

news24bd.tv এসএম